“অগ্নিবীরদের নিয়োগ করব আমার কোম্পানিতে”, দেশজোড়া বিতর্কের মধ্যেই ঘোষণা শিল্পপতির

66
"অগ্নিবীরদের নিয়োগ করব আমার কোম্পানিতে", দেশজোড়া বিতর্কের মধ্যেই ঘোষণা শিল্পপতির

“অগ্নিবীরদের নিয়োগ করব আমার কোম্পানিতে”; দেশজোড়া বিতর্কের মধ্যেই ঘোষণা শিল্পপতির। অগ্নিপথ প্রকল্প নিয়ে দেশজোড়া বিতর্ক ও বিক্ষোভের মধ্যেই; অগ্নিবীরদের নিয়োগের কথা ঘোষণা করলেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা। মাহিন্দ্রা গোষ্ঠীর চেয়ারম্যান আনন্দ নিজের ট্যুইটে জানিয়েছেন; “অগ্নিপথ প্রকল্প নিয়ে হিং’সার ঘটনায় আমি মর্মাহত। গতবছর যখন এই প্রকল্প ঘোষণা করা হয়, আমি বারবার বলেছিলাম; অগ্নিবীররা যে শৃঙ্খলা ও দক্ষতা অর্জন করবে, তা তাদের উপযুক্ত চাকরির জন্য যোগ্য করে তুলবে। মাহিন্দ্রা গোষ্ঠী এই ধরনের প্রশিক্ষিত; সক্ষম যুবকদের কোম্পানিতে নিয়োগ করবে”। ট্যুইটে পরিস্কার এই কথা জানান; মাহিন্দ্রা গোষ্ঠীর চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা।

অগ্নিপথ স্কিম নিয়ে সারা দেশ উত্তাল; দেশের একাধিক রাজ্যে ছড়িয়েছে আন্দোলনের আঁচ। বাদ পড়েনি আমাদের বাংলাও। এরই মধ্যে ‘অগ্নিবীর’দের জন্য; বড়সড় সুখবর দিলেন মহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রা। দেশের অন্যতম বড় শিল্পপতি জানালেন; “যোগ্য ও প্রশিক্ষিত অগ্নিবীরদের কর্মসংস্থান দেবে মাহিন্দ্রা গ্রুপ”। যে খবরে দেশ জুড়ে; রীতিমতো সাড়া পড়ে গিয়েছে। পাশাপাশি, এদিন দেশজুড়ে চলা বিশৃ’ঙ্খলা ও হিং’সাত্মক ঘটনাতেও; দুঃ’খ প্রকাশ করেন আনন্দ মাহিন্দ্রা। এছাড়াও অগ্নিবীরদের প্রাপ্ত প্রশিক্ষণকে;’বিশেষ’ বলেও উল্লেখ করছেন শিল্পপতি আনন্দ।

আরও পড়ুনঃ গভীর চক্রান্তের জাল ছিঁড়ে বেরিয়ে আসা পশ্চিমবঙ্গের আজ জন্মদিন

সোমবার সকালে তিনি টুইট করে জানান, “অগ্নিপথ পরিকল্পনা নিয়ে আশেপাশে হওয়া ঘটনায় দুঃখিত। গত বছর যখন স্কিমটি নিয়ে কথা উঠেছিল; তখন বলেছিলাম ও আবারও বলছি; “অগ্নিবীরদের শৃঙ্খলা এবং দক্ষতা তাঁদের বিশিষ্টভাবে নিয়োগযোগ্য করে তুলবে। মাহিন্দ্রা গ্রুপ এই ধরনের বিশেষ প্রশিক্ষিত; যোগ্য তরুণদের নিয়োগের এই সুযোগকে স্বাগত জানাচ্ছে। মহিন্দ্রা গ্রুপ এঁদের চাকরি দেবে”।

দেশ জোড়া প্রতিবাদ বিক্ষোভের মাঝেই, আনন্দ মাহিন্দ্রার এই বলিষ্ঠ পদক্ষেপকে; সকলেই ভূয়সী প্রশংসা করেছেন। এক নেটিজেন প্রশ্ন করেছেন, অগ্নিবীরদের কী পদ দেওয়া হবে; আপনার কোম্পানিতে? এর জবাবে আনন্দ মাহিন্দ্রা জানিয়েছেন; “কর্পোরেট সেক্টরে অগ্নিবীরদের জন্য; প্রচুর কর্মসংস্থানের সুযোগ রয়েছে। কোম্পানি ঠিক করবে; এঁদের কোথায় নিয়োগ করা হবে”।

অগ্নিপথ প্রকল্পকে ঢালাও সমর্থন করলেন; দেশের বিখ্যাত এই শিল্পপতি। প্রকল্পের প্রতিবাদে দেশজুড়ে চলা বিক্ষোভকে; দুর্ভাগ্যজনক বলেই মনে করেন আনন্দ মাহীন্দ্রা। কেন্দ্রের এই নয়া প্রকল্প অগ্নিবীরদের শৃঙ্খলাবদ্ধ ও দক্ষ করে তুলবে বলেই; আশাবাদী দেশের বিশিষ্ট শিল্পপতি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন