হিন্দু ও বৌদ্ধ ছাড়া দেশ থেকে তাড়ানো হবে বাকি অনুপ্রবেশকারীদের

250
হিন্দু ও বৌদ্ধ ছাড়া দেশ থেকে তাড়ানো হবে বাকি অনুপ্রবেশকারীদের/The News বাংলা
হিন্দু ও বৌদ্ধ ছাড়া দেশ থেকে তাড়ানো হবে বাকি অনুপ্রবেশকারীদের/The News বাংলা

অসমে ক্ষমতায় এসেই অসম একর্ডের দাবি মেনে সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে নাগরিকপঞ্জী পেশ করেছে অসমের বিজেপি সরকার। বিজেপির জোটসঙ্গী অসম গন পরিষদ সহ অন্যান্য কিছু আঞ্চলিক দলের বহুদিনের দাবি ছিল ধর্ম বর্ণ নির্বিশেষে সমস্ত বিদেশীদের তাদের দেশে ফেরাতে হবে। কিন্তু বিজেপির উত্থাপিত নাগরিকত্ব বিল ২০১৬ তে বলা হয়েছে, প্রতিবেশী দেশ থেকে আগত হিন্দু, বৌদ্ধ, জৈন তথা অমুসলিমরা ভারতের নাগরিকত্ব পাবেন।

আরও পড়ুনঃ অস্ত্র নিয়ে রামনবমী পালন না করলে হিন্দুদের অস্তিত্ব থাকবে না

অমুসলিমদের নাগরিকত্বের বিষয়টি নিয়ে যদিও এখনও বিজেপির সাথে অসম গন পরিষদ মতানৈক্যে পৌঁছাতে পারেনি। এদিকে নাগরিকত্ব বিলের বিরোধিতায় সরব হয়েছে উত্তর পূর্ব ভারতের একাধিক রাজ্য। লোকসভায় বিজেপি নাগরিকত্ব বিল ২০১৬ পাশ করালেও বিজেপি বিরোধী দল গুলোর বিরোধিতার কারনে রাজ্যসভায় বিলটি আটকে রয়েছে।

আরও পড়ুনঃ রাজ্যে ভোটে তৃণমূলের সন্ত্রাস, নির্বাচন কমিশন দফতরে মুকুল রায়ের বিক্ষোভ

এরই মধ্যে বৃহস্পতিবার আরও একবার নাগরিক পঞ্জী অনুযায়ী অনুপ্রবেশকারীদের চিহ্নিত করে বিতাড়ন, একই সাথে নাগরিকত্ব বিল পাশ করিয়ে প্রতিবেশী দেশ থেকে আসা অত্যাচারিত হিন্দু ও বৌদ্ধদের নাগরিকত্ব প্রদানের প্রতিশ্রুতি দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। শুধু রাজ্য থেকেই নয়, সারা দেশেই নাগরিকপঞ্জী পেশ করে অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার কাজ চলবে বলে তিনি জানান।

আরও পড়ুনঃ অভিনন্দনের ছবি ব্যবহার করে বন্ধ হোক ভোট প্রচার দাবি সেনাকর্তাদের

এদিন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে আরও একবার সংখ্যালঘু তোষনের অভিযোগ তোলেন অমিত শাহ। অনুপ্রবেশকারীরা তৃণমূলের ভোটব্যাংকে পরিনত হয়েছে বলে জানান তিনি। দার্জিলিং প্রসঙ্গে তিনি বলেন, পাহাড়বাসীদের দাবি দাওয়া এবং বঞ্চনার ইতিহাস দীর্ঘ দিনের। রাজ্য সরকার পাহাড়ের উন্নতির লক্ষ্যে কিছুই করেনি বলে জানান তিনি। অমিত শাহ বলেন, দার্জিলিংয়ের সৌন্দর্য ও সংস্কৃতি আকৃষ্ট করে বহু বিদেশীদের। কিন্তু মমতা ব্যানার্জি সেই সংস্কৃতি রক্ষার পরিবর্তে নষ্ট করছেন বলে তিনি দাবি করেন।

আরও পড়ুনঃ দ্বিতীয় দফা ভোটে আরও ২৫ কোম্পানি সশস্ত্র বাহিনী আসছে বাংলায়

বিজেপি ক্ষমতায় এলে দার্জিলিং, শিলিগুড়ি, তরাই ও ডুয়ার্স সংক্রান্ত সমস্যার সমাধান করবেন বলে তিনি এদিন প্রতিশ্রুতি দেন৷ আগামী ১৮ই এপ্রিল লোকসভার দ্বিতীয় দফার নির্বাচনে ভোট হবে দার্জিলিংয়ে। দার্জিলিং থেকে মোর্চা ও জিএনএলএফের যৌথ সমর্থনে বিজেপির টিকিটে লড়ছেন রাজু বিস্ত।

আরও পড়ুনঃ সেনার পোশাকে বুথে রাজ্য পুলিশ কর্মী, গাদা বন্দুক নিয়েই ধরা পরে গেলেন
আরও পড়ুনঃ শুধু কোচবিহারে ছাপ্পা ও সন্ত্রাস আটকাতে না পেরে লজ্জায় বিবেক দুবে ও নির্বাচন কমিশন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন