বদলা সেনার, পুলওয়ামা জঙ্গি হামলার মাস্টারমাইন্ড সাজ্জাদ খতম

417
জম্মু কাশ্মীরে আরএসএস নেতাকে গুলি করল জঙ্গিরা/The News বাংলা
জম্মু কাশ্মীরে আরএসএস নেতাকে গুলি করল জঙ্গিরা/The News বাংলা

বদলা ভারতীয় সেনার। ফের বড়সড় সাফল্য ভারতীয় সেনার। মুখোমুখি লড়াইয়ে খতম পুলওয়ামা কান্ডের অন্যতম মাস্টারমাইন্ড জইশ ই মহম্মদ জঙ্গি সাজ্জাদ। সাজ্জাদ সহ তিন জঙ্গিকে নিকেশ করেছে সেনা। রবিবার সারারাত গুলির লড়াই চলে।

আরও পড়ুনঃ পাকিস্তানে বিমানহানার প্রমাণ সরকারের হাতে, বাকি সব গুজব

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্রালের পিংলিশ এলাকায় সেনার সঙ্গে লড়াইয়ে খতম তিন জৈশ-এ -মহম্মদ এর জঙ্গি। মৃত জঙ্গিদের সনাক্ত করেছে সেনা। মৃতদের মধ্যে একজন পাকিস্তানি জঙ্গিও আছে, যার নাম সাজ্জাদ বলে জানা যাচ্ছে। পুলওয়ামা হামলায় এই জঙ্গি সাজ্জাদের গাড়ি ব্যবহার করা হয়েছিল সিআরপিএফের কনভয়ে বিস্ফোরণ ঘটাতে।

আরও পড়ুনঃ সপ্তদশ লোকসভা ভোট ৭ দফায়, দেখে নিন কবে কোথায় কত আসনে ভোট

ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করেছে সেনা। জঙ্গিদের থেকে উদ্ধার করা হাতিয়ার আর বিস্ফোরক পাক জঙ্গি সংগঠন জৈশ এ মহম্মদের বলে জানিয়েছে ভারতীয় সেনা। সেনা ত্রালে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পাওয়ার পর, রবিবার সকাল থেকে এলাকা জুড়ে তল্লাশি অভিযান চালায়।

ত্রালের পিংলিশ এলাকায় সেনার এনকাউন্টার শুরু হয়। এই অভিযানে সেনার সিআরপিএফ আর জম্মু কাশ্মীরের পুলিশের এসজিও জওয়ানেরা যুক্ত ছিল। সেনার এনকাউন্টারে খতম হয়েছে তিন জৈশ এর জঙ্গি। তিনজনের মধ্যে এক জঙ্গি পাকিস্তান এবং বাকিরা স্থানিয় বলে জানা গেছে।

বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন

এদিনও সেনা জঙ্গি লড়াই শুরু হওয়ার পর স্থানিয় কাশ্মীরি যুবকরা একত্রিত হয়ে সেনার উপর পাথর ছুঁড়ে জঙ্গিদের পালাতে সাহায্য করে। কিন্তু সেনা গুলি না করেই পাথরবাজদের পালাতে বাধ্য করে। এখনও পর্যন্ত দুই জঙ্গির দেহ উদ্ধার করেছে সেনা। এর মধ্যে আছে সাজ্জাদ খান ও মুদাসির আহমেদ খান ওরফে মহম্মদ ভাই নামে দুই জইশ জঙ্গি।

পিংলিশ এরিয়ায় জইশ জঙ্গিরা লুকিয়ে আছে খবর পেয়েই অপারেশন শুরু করে সেনা। এই সাজ্জাদ খানই পুলওয়ামা কান্ডে ব্যবহৃত বিস্ফোরক বোঝাই গাড়িটি জোগাড় করে দেয়। পেশায় সে একজন ইলেকট্রিশিয়ান।

শহীদ জওয়ানকে সম্মান নয়, সেনাকে পাথর ছুঁড়ে দেশদ্রোহীরাই ভারতে 'নায়ক'/The News বাংলা
শহীদ জওয়ানকে সম্মান নয়, সেনাকে পাথর ছুঁড়ে দেশদ্রোহীরাই ভারতে ‘নায়ক’/The News বাংলা

পুলওয়ামার পুরো অপারেশনে ফোনের মাধ্যমে বিস্ফোরক বোঝাই গাড়িতে আত্মঘাতী জঙ্গি আদিলের সঙ্গে সবসময় যোগাযোগ রেখেছিল সাজ্জাদ। এই সাজ্জাদকে মেরে বড় বদলা নিল ভারতীয় সেনা।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন