২৩ আসনেই জয় নিশ্চিত, বাংলা দখলের লক্ষ্যে অবিচল অমিত শাহ

455
২৩ আসনেই জয় নিশ্চিত, বাংলা দখলের লক্ষ্যে অবিচল অমিত শাহ/The News বাংলা

২৩ আসনেই জয় নিশ্চিত, বাংলা দখলের লক্ষ্যে অবিচল অমিত শাহ। বাংলায় ২৩ আসনে জয় নিশ্চিত বলেই ঘোষণা বিজেপি সভাপতি অমিত শাহের। “বিজেপির দিবাস্বপ্ন”, বলে উড়িয়ে দিয়েছেন মন্ত্রী গৌতম দেব। আর এই কত আসনে কে জিতবে সেই নিয়েই জমজমাট বাংলার ভোটের লড়াই।

আরও পড়ুনঃ মদ বিক্রিতে ১০ হাজার কোটি টাকার সর্বকালিন রেকর্ড গড়ল মা মাটি মানুষের সরকার

২৩ আসনে আসবে জয়, আর তারই মন্ত্রনা দিলেন অমিত শাহ। আসন্ন লোকসভা নির্বাচনে পূর্ব ভারতে বিশেষ করে ৪২ লোকসভা আসন বিশিষ্ট বাংলাকে পাখির চোখ করেছে বিজেপি। এর মধ্যে বাংলা থেকেই ২৩টি, মানে রাজ্যের প্রধান শাসক দল হিসেবে তুলে ধরার সুস্পষ্ট ইঙ্গিত অমিত শাহের।

আরও পড়ুনঃ সেনার খাবারের মান নিয়ে প্রশ্ন তোলা তেজ বাহাদুর বারাণসীতে প্রার্থী মোদীর বিরুদ্ধে

বাংলা দখলের লক্ষ্যে পশ্চিমবঙ্গে ২১টি নির্বাচনী জনসভার চিন্তাভাবনা করেছে বিজেপি নেতৃত্ব। মোদী, অমিত শাহ সহ অন্যান্য বিজেপির হেভিওয়েট নেতারা প্রচার চালাবেন ২৩ টি আসনের লক্ষ্যে। শুক্রবার জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে প্রথম নির্বাচনী জনসভায় বক্তৃতা দিয়ে ২৩ আসন জেতার ঘোষণা করে দেন অমিত শাহ।

আরও পড়ুনঃ কংগ্রেস ক্ষমতায় এলে মোদীর নীতি আয়োগ তুলে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন রাহুল

এদিন আগাগোড়াই রাজ্য সরকারের বিভিন্ন জনবিরোধী পদক্ষেপের সমালোচনা করেন। তিনি বলেন, বাংলায় গণতন্ত্র নেই, এখানে জনগন নিজের ভোট নিজে দিতে পারেন না, এখানে জনগনকে ভয় দেখিয়ে শাসক দলের প্রতীকে ভোট দিতে বাধ্য করা হয়। তিনি বলেন, বাংলায় ভোটের সময় শুধু বোমের শব্দ শোনা যায়, যার ফল পঞ্চায়েতে বহু মানুষের মৃত্যু।

আরও পড়ুনঃ মোদীর ব্রিগেড সভার অনুমতি নির্বাচন কমিশনে পাঠিয়ে দিল সেনা

তৃণমূলকে “তৃণমূল তোলাবাজি ট্যাক্স” বলে কটাক্ষ করেন তিনি। বাংলা চলছে সিন্ডিকেটের ওপর বলেও তিনি অভিযোগ করেন। রাজ্যে কোন শিল্প নেই, কর্মসংস্থান নেই, এমনকি চাকুরি পেতে হলেও মোটা অংকের টাকা দিয়ে অনৈতিকভাবে চাকুরিতে ঢুকতে হয় বলে তিনি জানান।

আরও পড়ুনঃ মোদীর মিশন শক্তির ঘোষণায় নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন হয়নি, জানিয়ে দিল কমিশন

রাজ্য ক্রমেই অনুপ্রবেশকারীদের হাতে চলে যাচ্ছে বলে তিনি বিষ্ফোরক অভিযোগ আনেন। মুখ্যমন্ত্রী বাংলায় তোষনের রাজনীতি প্রথম থেকে করে আসছেন বলে তিনি অভিযোগ করেন। রাজ্যে ক্ষমতায় এলে রাজ্যে বসবাসকারী অনুপ্রবেশকারীদের খুঁজে বের করে বিতাড়িত করার হুঁশিয়ারি দেন অমিত শাহ।

আরও পড়ুনঃ ৬ বারের জয়ী সিপিএম সাংসদের বাড়িতে অর্জুন, শুরু জল্পনা

এবার লোকসভা নির্বাচনে বিপুল সংখ্যক কেন্দ্রীয় বাহিনী নিয়োজিত থাকবে, ফলে সকলেই নির্বিঘ্নে ভোট দিতে পারবেন বলে তিনি জনসাধারণকে আশ্বস্ত করেন। এভাবেই দলীয় কর্মী থেকে সমর্থকদের জেতার মন্ত্রে উজ্জীবিত করে ২৩ আসন দখলের লক্ষ্যে এগিয়ে যাওয়ার দিক নির্দেশনা দিয়ে গেলেন অমিত শাহ।

আরও পড়ুনঃ লোকসভা নির্বাচনে বাংলায় বিপুল উত্থান পদ্মের, ইঙ্গিত সমীক্ষায়

তবে অমিত শাহ এর ২৩ আসনে জেতার স্বপ্ন ‘দিবাস্বপ্ন’ বলেই জানিয়ে দেন তৃণমূল নেতা ও রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। তিনি জানিয়ে দেন বিজেপি এবার বাংলায় একটি আসনও পাবে না। তবে বিজেপির তরফ থেকে বলে হয়েছে, ভয় পেয়েছে তৃণমূল, তাই উল্টো পাল্টা বকছে।

আরও পড়ুনঃ পাক জঙ্গিদের সাহায্যকারি দেশের বিশ্বাসঘাতকদের খুঁজতে ৮ সদ্যসের গোয়েন্দা দল

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন