ভারতে না হলে কি পাকিস্তানে রামের নাম উচ্চারিত হবে, মমতাকে প্রশ্ন অমিতের

487
ভারতে না হলে কি পাকিস্তানে রামের নাম উচ্চারিত হবে, মমতাকে প্রশ্ন অমিতের/The News বাংলা
ভারতে না হলে কি পাকিস্তানে রামের নাম উচ্চারিত হবে, মমতাকে প্রশ্ন অমিতের/The News বাংলা

মুখ্যমন্ত্রীর কনভয়ের সামনে জয় শ্রী রাম বলে; গ্রেফতার হয়েছিলেন বিজেপির ৩ সমর্থক। তার পরিপ্রেক্ষিতেই মঙ্গলবার বিষ্ণুপুরের জনসভায়; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগেন অমিত শাহ। তিনি বলেন, রামনাম যদি ভারতে করা না হয়; তাহলে কি পাকিস্তানে রামনাম জপ হবে?

মঙ্গলবারের জনসভা থেকে অমিত শাহ বলেন; সাহস থাকলে মুখ্যমন্ত্রী অমিত শাহকে গ্রেফতার করে দেখাক। ভারতবর্ষের সংস্কৃতির সাথে রাম নাম জড়িয়ে আছে। ভারতে রামের নাম উচ্চারিত না হলে কি; পাকিস্তানে উচ্চারিত হবে? প্রশ্ন তোলেন অমিত। এটা পশ্চিমবঙ্গ, পাকিস্তান নয়; জোর গলায় বলেন অমিত।

আরও পড়ুনঃ দিলীপ ঘোষ ও আসামের মন্ত্রীর গাড়িতে হামলা, তৃণমূল বিজেপি সংঘর্ষ

সোমবার ঝাড়্গ্রাম ও হলদিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর; জোড়া জনসভা অনুষ্ঠিত হয়। ঝাড়গ্রামের জনসভা থেকে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এই ইস্যুতে অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন; এই রাজ্যে কেউ জয় শ্রী রাম বললেই তাকে গ্রেফতার করা হচ্ছে। প্রধানমন্ত্রী আরও বলেন; রাম তাঁর শিরায় শিরায় রয়েছেন; রামই তাঁর অনুপ্রেরণা।

আরও পড়ুনঃ ষষ্ঠ দফা ভোটের আগেই বিদায় নিলেন বাংলার নির্বাচন কমিশনার

প্রসঙ্গত শনিবার চন্দ্রকোনা হয়ে মুখ্যমন্ত্রী একটি রোড শোতে যোগ দিতে যাওয়ার সময়; চন্দ্রকোনার রাধাবল্লভপুরে জয় শ্রী রাম ধ্বনি দিতে থাকে বিজেপি কর্মী সমর্থকরা। মুখ্যমন্ত্রীর এরপরেই গাড়ি থেকে নেমে পড়েন। তৎক্ষনাৎ শ্লোগান দেওয়া ব্যক্তিরা পালাতে শুরু করে। মুখ্যমন্ত্রী জোর গলায় তাদের বলেন, “কি রে, পালাচ্ছিস কোথায়? সব হরিদাসের দল”।

মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, তাকে উদ্দেশ্য করে কটুক্তি করে বিজেপি কর্মীরা। এরপরই পুলিশকে তৎপর হতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। গ্রেফতার করা হয় ৩ বিজেপি কর্মীকে। যদিও রাতেই ছেড়ে দেওয়া হয় তাদের।

আরও পড়ুনঃ রামমন্দির তৈরি করতে না পারায় মোদীকে তোপ মমতার

বিজেপি নেতৃত্বের দাবি; তারা শুধুমাত্র জয় শ্রী রাম ধ্বনি দিয়েছিলেন রাস্তার ধারে দাঁড়িয়ে। এটা তাদের রাজনৈতিক শ্লোগান বলেও উল্লেখ করে বিজেপি নেতৃত্ব। এই ঘটনায় রাজ্যজুড়ে কড়া সমালোচনা শুরু হয়।

শুধুমাত্র জয় শ্রী রাম বলার কারনে গ্রেফতার করে; মুখ্যমন্ত্রী স্বৈরাচারী ও অগনতান্ত্রিক মনোভাবের প্রকাশ করেছেন বলে অনেকে মন্তব্য করেন। সংখ্যালঘু সম্প্রদায়কে তুষ্ট করতে হিন্দুদের বিরুদ্ধে অতি সক্রিয়তা দেখাচ্ছেন মুখ্যমন্ত্রী, এমন অভিযোগও তোলা হয়। আর এই নিয়েই এবার মোদীর পাশাপাশি মমতাকে তোপ অমিত শাহর।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন