‘সুরবদল’, মমতার পর তৃণমূলের দায়িত্বে অভিষেকেই ‘আস্থা’ ফিরহাদের

232
'সুরবদল', মমতার পর তৃণমূলের দায়িত্বে অভিষেকেই ‘আস্থা’ ফিরহাদের
'সুরবদল', মমতার পর তৃণমূলের দায়িত্বে অভিষেকেই ‘আস্থা’ ফিরহাদের

ছাত্র পরিষদের মঞ্চে ঘোষণা, মমতার পর তৃণমূলের দায়িত্বে অভিষেকেই ‘আস্থা’ ফিরহাদের। “ভবিষ্যত প্রজন্মকে নেতৃত্ব দেবেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শকে এগিয়ে নিয়ে যাবেন তিনি”। মেয়ো রোডের জনসভা থেকে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন, রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। রাজ্যের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে, তাঁর এই মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে বাংলার রাজনৈতিক মহল।

তাঁকে মমতা শিবিরের বলেই জানে সবাই, আর অভিষেক খুব একটা পছন্দ করেন না তাঁকে, এরকমটাই রাজনৈতিক জল্পনা। তাই কি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছেকাছি আসার প্রচেষ্টা শুরু করলেন ফিরহাদ হাকিম? উঠে গেছে প্রশ্ন। রবিবার ছিল তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস, সেই উপলক্ষে সোমবার মেয়ো রোডে গান্ধীমূর্তির পাদদেশে জনসভা আয়োজন করেছিল তৃণমূল ছাত্র সংগঠন। সেই সভামঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শা’নানোর পাশাপাশি, অভিষেকের নেতৃত্ব নিয়েও মুখ খোলেন ফিরহাদ।

আরও পড়ুন; আশঙ্কা সত্যি হল অভিষেকের, কয়লা পাচার কাণ্ডে এবার ‘ভাইপো’কে তলব

তাঁর মিনিট তিনেকের বক্তব্যে বার তিনেক উঠে এসেছে অভিষেকের নাম। “ভবিষ্যতে মমতার আদর্শে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করতে, সাধারণ মানুষকে নেতৃত্ব দেবেন অভিষেক”, এমন বার্তাই দিয়েছেন ফিরহাদ। বক্তব্যের শুরুতেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে, ‘ছাত্র-যুব নয়নের মণি’ বলে উল্লেখ করেন কলকাতার মেয়র।

এরপর ফিরহাদ বলেন, “যে আন্দোলন মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন, যে ভিত তিনি তৈরি করেছেন, সাধারণ মানুষের স্বার্থে অভিষেকের নেতৃত্বে সেই লড়াই আপনারা এগিয়ে নিয়ে যাবেন। এটা আমাদের বিশ্বাস”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন