চোরাই পথে কলকাতায় পাচারের আগেই ১০কেজি সোনা আটক

242
Image: The News বাংলা
Image: The News বাংলা

The News বাংলা, শিলিগুড়িঃ পাচারের আগে উদ্ধার প্রায় ১০কেজি বিদেশী সোনা, গ্রেফতার ১। মায়ানমার থেকে চোরাই পথে কলকাতায় সোনা পাচারের আগেই কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দাদের হাতে গ্রেপ্তার হলো এক পাচারকারি। ধৃত পাচারকারি হুগলী জেলার মুকুন্দপুরের বাসিন্দা বলে জানা গেছে।

ধৃতের নাম রাজু আদশ বলে জানিয়েছে পুলিশ। তাকে তল্লাশি করে উদ্ধার হয় বিস্কুটের আকারে প্রায় ১০কেজি সোনা। রবিবার তাকে শিলিগুড়ি আদালতে তোলা হয়।

গোপন সুত্রে পাওয়া খবরের ভিত্তিতে, শনিবার রাতে এনজেপি স্টেশানে দাড়িয়ে থাকা কামরূপ এক্সপ্রেস থেকে ওই যুবককে গ্রেপ্তার করে কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দপ্তরের আধিকারিকরা৷ তল্লাশি চালিয়ে তার কাছ থেকে উদ্ধার হয় প্রায় ১০ কেজি সোনা। সেগুলি তার কোমরে বিশেষ এক কোমরবন্ধনীতে লুকিয়ে রাখা ছিল। মোট ৫৬ টি সোনার বিস্কুট ছিল তার কাছে।

Image: The News বাংলা
Image: The News বাংলা

উদ্ধারকৃত সোনার বর্তমান বাজার মুল্য প্রায় ৩কোটি ৮হাজার টাকা। সোনার বিস্কুটগুলি যথাক্রমে সুইজারল্যান্ড, চীন ও অষ্টেলিয়ার তৈরী বলে জানা গেছে। রবিবার অভিযুক্ত ব্যক্তিকে শিলিগুড়ি আদালতে তোলা হয়।

সোনাগুলি ওই ব্যক্তি চীন থেকে ইন্দো – মায়ানমার সীমান্ত দিয়ে ঢুকে কলকাতা নিয়ে যাচ্ছিল বলে প্রাথমিকভাবে অনুমান করছেন ডিআরআই এর অফিসারেরা। এদিকে সরকারি আইনজীবি ত্রিদ্বীপ সাহা জানান, ওই ব্যাক্তি এই সোনা পাচারে কেরিয়ার হিসেবে কাজ করছিল। তিনি আরও জানান, এই কাজে আন্তর্জাতিক সোনা পাচারচক্রের হাত রয়েছে বলে জানা গেছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন