মহরম ঈদে বিদ্যুৎ দিলেও, হোলি দিওয়ালিতে দিত না আগের সরকার, মন্তব্য আদিত্যনাথের

395
মহরমের আগে আবার হিন্দু মুসলমান ভেদাভেদের রাজনীতি/The News বাংলা
মহরমের আগে আবার হিন্দু মুসলমান ভেদাভেদের রাজনীতি/The News বাংলা

সাম্প্রদায়িক মন্তব্য করে আবারও বিতর্ক তৈরি করলেন; উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ভোট প্রচারে ফের বৈষমের প্রচার করলেন তিনি; মহরমের ঠিক আগে আবারও হিন্দু মুসলমান ভেদাভেদের রাজনীতি শুরু করলেন যোগী আদিত্যনাথ।

নির্বাচনী সভা থেকে তিনি এই বিস্ফোরক মন্তব্য করেন। আগের সরকার মহরম ঈদে অতিরিক্ত বিদ্যুৎ সরবরাহ করলেও; হোলি দিওয়ালিতে বিদ্যুৎ সরবরাহ করতো না; বলে অভিযোগ করেছেন যোগী আদিত্যনাথ। সোমবার উত্তরপ্রদেশের গোরক্ষপুরের এক জনসভা থেকে; তিনি এই মন্তব্য করেন।

আরও পড়ুনঃ ভোটে দিনভর ছুটে বেড়ালেন লকেট, দিনের শেষে হাসছেন অসীমা পাত্র, কিন্তু কেন?

গোরক্ষপুরের সিদ্ধার্থনগর জেলায় একটি নির্বাচনী জনসভা চলাকালীন যোগী আদিত্যনাথ মন্তব্য করেন; নরেন্দ্র মোদী র শ্লোগান হচ্ছে সবকা সাথ সবকা বিকাশ। কিন্তু পূর্বতন সরকার শুধু জাত পাত ও ধর্মের ভিত্তিতে বাছাই করে তোষনের কথা ভেবেছে।

এরপরই তিনি বলেন; মুসলিমদের ঈদ ও মহরমে বিদ্যুৎ অতিরিক্ত সরবরাহ করলেও হোলি দিওয়ালিতে বিদ্যুৎ সরবরাহ করতো না কংগ্রেস সরকার; তিনি বলেন নরেন্দ্র মোদী সরকারে এসে এই বৈষম্য মিটিয়েছেন; নরেন্দ্র মোদী সবার উন্নতি সাধন করেছেন বলেও মন্তব্য করেন যোগী।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রীর নাম মমতা নয়, হওয়া উচিৎ নিষ্ঠুর ব্যানার্জী সরাসরি বললেন বাবুল সুপ্রিয়

আদিত্যনাথের এই মন্তব্যের কড়া সমালোচনা করেছে বিরোধী দলগুলি। মহাজোটের বক্তব্য; বিজেপির খারাপ সময় আসন্ন। ভোটে হার বুঝেই বিজেপি সাম্প্রদায়িক রাজনীতির পথে; নামতে চাইছে বলে তাদের অভিযোগ। এমনকি সংখ্যালঘুদের উন্নয়ন থেকে; বঞ্চিত রাখতে চায় বলেও অভিযোগ তাদের।

লোকসভা নির্বাচনে সপা-বসপা জোট নিয়ে কটাক্ষ; করার সময় মায়াবতীর প্রসঙ্গও তিনি টেনে আনেন। সপার শিবপাল যাদবকে উদ্দেশ্য করে আদিত্যনাথ এদিন বলেন; “শিবপাল যাদব (অখিলেশের কাকা) এক সময় বলেছিলেন; তার কোনো বোন নেই, তাহলে পিসি এল কোথা থেকে”?

আরও পড়ুনঃ মোদীর সভা থেকে সোজা অনুমতিহীন বেশ্যাপল্লীতে ঢুকে গ্রেফতার বিজেপি কর্মীরা

এরপর তিনি বলেন; “সকলেই জানেন যে নিজেদের পাপ ঢাকতেই নতুন সম্পর্ক পাতানো হয়েছে; যা ২৩ মের পরে ভাঙতে বাধ্য”। একে অন্যের অপরাধ ঢাকা দিতেই সপা বসপা জোট করেছে এবং পেছনে কংগ্রেস ইন্ধন যোগাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন