‘পর্যটক প্রধানমন্ত্রী’ নরেন্দ্র মোদীকে স্বাগত জানালেন পর্যটনমন্ত্রী গৌতম দেব

340
'পর্যটক প্রধানমন্ত্রী' নরেন্দ্র মোদীকে স্বাগত জানালেন পর্যটনমন্ত্রী গৌতম দেব/The News বাংলা
'পর্যটক প্রধানমন্ত্রী' নরেন্দ্র মোদীকে স্বাগত জানালেন পর্যটনমন্ত্রী গৌতম দেব/The News বাংলা

The News বাংলা, শিলিগুড়িঃ বিজেপির গনতন্ত্র বাঁচাও যাত্রার মধ্যেই ১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উত্তরবঙ্গ সফরকে কটাক্ষ পর্যটন মন্ত্রী গৌতম দেবের। প্রধানমন্ত্রীর সফরসূচী এখনও নিশ্চিত নয়। তবে, প্রধানমন্ত্রী এলে শিলিগুড়িতে তাঁকে পর্যটক হিসেবে স্বাগত জানাবেন গৌতম দেব।

আদালতের রায়ে বিজেপির ‘গনতন্ত্র বাঁচাও যাত্রা’ এখন অনিশ্চিত। প্রধানমন্ত্রীর সফরসূচী এখনও নিশ্চিত নয়। বৃহস্পতিবার তিনি কটাক্ষ করে বলেন,’এখন শিলিগুড়ির আবওহাওয়া খুব ভাল। উনি আসছেন খুব ভাল কথা। পর্যটক হিসেবে ওনাকে স্বাগত আমাদের’। প্রধানমন্ত্রী পর্যটনে আসছেন বলে কটাক্ষ গৌতম দেবের।

আরও পড়ুন: রথ যাত্রার আগেই দিলীপ ঘোষের গাড়িতে তৃণমূলের হামলা

তবে প্রধানমন্ত্রী সহ কেন্দ্রীয় মন্ত্রীদের উত্তরবঙ্গ সফরে আসাকে রাজনীতির চোখে দেখলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের মাসে একবার উত্তরবঙ্গ সফরে আসাকে তিনি মানুষে সাথে সমন্বয় রক্ষার জন্য আসেন বলে মনে করেন তিনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী পাঁচ বছরে দু একবার উত্তরবঙ্গে আসেন। একটা সভা করেন, চলে যান। কিন্তু মমতা বন্দোপাধ্যায় প্রতিমাসে একবার করে উত্তরবঙ্গ সফরে আসেন।

'পর্যটক প্রধানমন্ত্রী' নরেন্দ্র মোদীকে স্বাগত জানালেন পর্যটনমন্ত্রী গৌতম দেব/The News বাংলা
‘পর্যটক প্রধানমন্ত্রী’ নরেন্দ্র মোদীকে স্বাগত জানালেন পর্যটনমন্ত্রী গৌতম দেব/The News বাংলা

আমরা ৩৬৫দিন মানুষের সাথে থাকি। বৃহস্পতিবার শিলিগুড়ির বাঘাযতীন পার্কে তৃণমূল যুব কংগ্রেসের ডাকা সংহতি যাত্রায় অংশগ্রহন করতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শিলিগুড়ি সফর নিয়ে এভাবে নিজের মত ব্যক্ত করেন পর্যটন মন্ত্রী গৌতম দেব।

বৃহস্পতিবার বিজেপির ডাকা গনতন্ত্র বাঁচাও যাত্রার বিরুদ্ধে জনমত গঠন করতে ঠিক তার আগের দিন তৃনমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে রাজ্য ব্যাপি সর্বধর্ম সমন্বয়ে সংহতি যাত্রার আয়োজন করা হয়। শিলিগুড়িতেও এদিন সমস্ত ধর্মের মানুষদের একসঙ্গে নিয়ে বাঘাযতীন পার্ক থেকে এয়ারভিউ মোড় পর্যন্ত ‘সংহতি যাত্রা’ নামে মিছিল করে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: কলকাতা হাইকোর্টে জিতে মোদীর ‘রথ যাত্রা’ আটকালেন মমতা

এই মিছলে নেতৃত্ব দেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। তিনি বলেন, ভারতবর্ষের সাংবিধানিক কাঠামোতে সমস্ত ধর্মের মানুষদের প্রতি সহিষ্ণুতার কথা রয়েছে। বৈচিত্র্যের মাঝে মৈত্রী ও মিলনের বার্তা নিয়েই বিভিন্ন স্তরের মানুষদের নিয়ে তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে এদিন রাজ্যব্যাপি সর্বধর্ম সমন্বয়ে সংহতি যাত্রা করা হয়।

আরও পড়ুন: ‘জগন্নাথের রথযাত্রা নয়, বিজেপির ফূর্তি করার রথযাত্রা’ শুভেন্দু অধিকারী

তবে এদিনের মিছিল বিজেপির রথযাত্রার পাল্টা যাত্রা নয় বলে জানান গৌতম দেব। তাঁর বক্তব্য ১৯ তারিখ তৃণমূলের ব্রিগেড সমাবেশ। তার আগে দেড় মাস ধরে আমরা বিভিন্ন ভাবে রাস্তায় নামছি, এদিনও রাস্তায় নামা হয়। বিজেপিকে সাম্প্রদায়িক বলে কটাক্ষ করে ‘রথ যাত্রা’ নামটিকে ব্যঙ্গ করে ‘মাসির বাড়ি পিসির বাড়ি যাত্রা’ নামে অভিহিত করেন তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন