সেনার খাবারের মান নিয়ে প্রশ্ন তোলা তেজ বাহাদুর বারাণসীতে প্রার্থী মোদীর বিরুদ্ধে

371
সেনার খাবারের মান নিয়ে প্রশ্ন তোলা তেজ বাহাদুর বারাণসীতে প্রার্থী মোদীর বিরুদ্ধে/The News বাংলা
সেনার খাবারের মান নিয়ে প্রশ্ন তোলা তেজ বাহাদুর বারাণসীতে প্রার্থী মোদীর বিরুদ্ধে/The News বাংলা

সরাসরি নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দাঁড়াচ্ছেন তিনি। বহিষ্কৃত প্রাক্তন বিএসএফ সেনাকর্মী তেজ বাহাদুর যাদব নির্দল প্রার্থী হিসাবে বারাণসীতে প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে। শনিবার এই খবর ঘোষণা করলেন তিনি নিজেই। সেনার খাবারের মান নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে গোটা দেশে হইচই ফেলে দিয়েছিলেন এই বিএসএফ সেনাকর্মী তেজ বাহাদুর যাদব।

আরও পড়ুনঃ কংগ্রেস ক্ষমতায় এলে মোদীর নীতি আয়োগ তুলে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন রাহুল

গত বছরেই বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছিলেন। যে ভিডিওতে জওয়ান তেজ বাহাদুর যাদব প্রশ্ন তুলেছিলেন, সেনার খাবারের মান নিয়ে। ভিডিওয় তাঁর অভিযোগ ছিল, অত্যন্ত নিম্নমানের খাবার খেতে দেওয়া হয় তাঁদের। যেটুকু বা দেওয়া হয়, তার পরিমাণ অত্যন্ত অল্প। ফলে বেশিরভাগ দিনেই পেট ভরে না।

আরও পড়ুনঃ মোদীর ব্রিগেড সভার অনুমতি নির্বাচন কমিশনে পাঠিয়ে দিল সেনা

তিনি আরও অভিযোগ করেন, অনেক জওয়ানকে আবার রাতে না খেয়ে শুয়ে পড়তে হয়। কারণ খাবার নাকি শেষ হয়ে যায়। এমনকী জওয়ানদের জন্য বরাদ্দ চাল, ডাল পাশ্ববর্তী গ্রামে অল্প দামে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছিল জওয়ানদের পক্ষ থেকে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া এই ভিডিও দেশ জুড়ে ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুনঃ মোদীর মিশন শক্তির ঘোষণায় নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন হয়নি, জানিয়ে দিল কমিশন

এই নিয়ে মুখ খুলতে হয় সেনাপ্রধান বিপিন রাওয়াতকেও। সেনাপ্রধান জানিয়েছিলেন, “জওয়ানদের অভিযোগ থাকতেই পারে। কিন্তু কোথায় অভিযোগ জানাতে হবে, সেটাও বোঝা দরকার। আমার কাছে সরাসরি অভিযোগ জানান যেতে পারে। নয়তো সেনাবাহিনীর সদর দপ্তরে কমপ্লেন বক্সে তা জমা দেওয়া হোক। তা না করে প্রকাশ্যে এভাবে অভিযোগ জানানো ঠিক নয়”।

আরও পড়ুনঃ খোদার কসম মোদীকে জেলে ঢোকাবো, এনসি নেতা জাভেদ রানার মন্তব্যে উত্তাল দেশ ‌‌‌

এরপরেই বিএসএফ থেকে বরখাস্ত হতে হয়েছিল তেজ বাহাদুর যাদবকে। কয়েকমাস পরে তাঁর পুত্র হরিয়ানার রেওয়ারির বাড়িতে আত্মহত্যা করে। বরখাস্ত হয়ে যাওয়া বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদবের ২২ বছরের সন্তান রোহিত যাদবের দেহ বন্ধ ঘরের দরজা ভেঙে উদ্ধার করা হয়। ওই যুবকের হাতে বন্দুক ছিল। পরিবারের তরফে জানানো হয়, এটি আত্মহত্যার ঘটনা।

আরও পড়ুনঃ লোকসভা নির্বাচনে বাংলায় বিপুল উত্থান পদ্মের, ইঙ্গিত সমীক্ষায়

ভারতীয় নিরাপত্তা বহিনীতে দায়িত্বে থাকা জওয়ানদের যে খাবার দেওয়া হয়, তা মুখে তোলার অযোগ্য।’ বছর দুয়েক আগে এই অভিযোগ তুলে শোরগোল ফেলে দিয়েছিলেন বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব। পরে অবশ্য ‘মিথ্যে’ অভিযোগ আনার দায়ে তাঁকে বহিষ্কার করা হয়। সেই তেজ বাহাদুর এবার বারাণসীতে নির্দল প্রার্থী মোদীর বিরুদ্ধে।

আরও পড়ুনঃ ৬ বারের জয়ী সিপিএম সাংসদের বাড়িতে অর্জুন, শুরু জল্পনা

ভোটের দিন ঘোষণার পর থেকেই এবার খবরে বারাণসী লোকসভা কেন্দ্র। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভোটে দাঁড়িয়েছেন উত্তরপ্রদেশের চাষিরাও। এবার বহিষ্কৃত প্রাক্তন বিএসএফ সেনাকর্মী তেজ বাহাদুর যাদবও নির্দল প্রার্থী হিসাবে বারাণসীতে প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে। ভোটের বাজারে জমে উঠছে বারাণসী লোকসভা কেন্দ্র।

আরও পড়ুনঃ পাক জঙ্গিদের সাহায্যকারি দেশের বিশ্বাসঘাতকদের খুঁজতে ৮ সদ্যসের গোয়েন্দা দল

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন