ভোটে জিতলেই মুসলিম উপ মুখ্যমন্ত্রী করা হবে, ঘোষণা চন্দ্রবাবুর

487
ভোটে জিতলেই মুসলিম উপ মুখ্যমন্ত্রী করা হবে, ঘোষণা চন্দ্রবাবুর/The News বাংলা
ভোটে জিতলেই মুসলিম উপ মুখ্যমন্ত্রী করা হবে, ঘোষণা চন্দ্রবাবুর/The News বাংলা

আসন্ন লোকসভা নির্বাচনে সংখ্যালঘুদের মন পেতে সাম্প্রদায়িক তাস খেললেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা তেলেগু দেশম পার্টির সুপ্রিমো চন্দ্রবাবু নাইডু। তাঁর ঘোষণা নিয়ে ভোটের আগেই শুরু হয়েছে জোর সমালোচনা।

আরও পড়ুনঃ বিরোধীদের সব অভিযোগ উড়িয়ে মমতার পুলিশ দিয়েই ভোট হবে রাজ্যে

তেলেগু দেশম পার্টিকে এবার ক্ষমতায় আনা হলে মুসলিম উপ মুখ্যমন্ত্রী বানানো হবে, শুক্রবার অন্ধ্রপ্রদেশের আলুরুতে একটি নির্বাচনী জনসভায় এমন প্রতিশ্রুতি দেন চন্দ্রবাবু। শুধু তাই নয়, তার দল পুনরায় ক্ষমতায় ফিরলে মুসলিম সম্প্রদায়ের জন্য ইসলামিক ব্যাংক তৈরি করা হবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

আরও পড়ুনঃ ঘাসফুলে ভোট দিলে শান্তি পাবে মায়ের আত্মা, সুচিত্রার নাম করে ভোট প্রার্থনা মুনমুনের

এই মুহূর্তে অন্ধ্রপ্রদেশে দুই জন উপ মুখ্যমন্ত্রী রয়েছে। তাদের একজন কাপু সম্প্রদায়ের এবং অন্যজন দলিত গোষ্ঠীভুক্ত। যদিও তেলেঙ্গানায় দুই জন উপ মুখ্যমন্ত্রীর একজন মুসলিম এবং অন্যজন দলিত। এদিন চন্দ্রবাবু নাইডু দলিত ও পিছিয়ে পড়া গোষ্ঠীদের জন্যেও আলাদা ব্যাংক তৈরি করার প্রতিশ্রুতি দেন তিনি।

আরও পড়ুনঃ মমতার দাবি না মেনে জঙ্গলমহল থেকে ৩০ কোম্পানি বাহিনী তুলছে নির্বাচন কমিশন

ভোটের আগেই মুসলিম সম্প্রদায়ের কথা ভেবে উপ মুখ্যমন্ত্রী বানানোর ঘোষনা নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। চন্দ্রবাবু সহ অন্যান্য বিজেপি বিরোধী দল গুলো ধর্ম নিরপেক্ষতার নামে মুসলিম তোষন করছে বলে অভিযোগ বিজেপির।

আরও পড়ুনঃ কলকাতার পুলিশ কমিশনার বদল, মমতা ঘনিষ্ঠ অফিসারদের ভোট থেকে দূরে রাখা হল

অন্ধ্রপ্রদেশকে স্পেশাল স্ট্যাটাস না দেওয়ায় বিজেপির সাথে জোট সম্পর্ক ছিন্ন করে চন্দ্রবাবুর দল তেলেগু দেশম পার্টি। তারপর ক্রমশই বিজেপির সাথে টিডিপির সম্পর্কের ক্রমাবনতি হয়েছে। কিছুদিন আগেই চন্দ্রবাবুকে ভবিষ্যতে আর কোনও পরিস্থিতিতেই এনডিএতে সামিল না করার হুঁশিয়ারি দিয়েছিলেন অমিত শাহ।

আরও পড়ুনঃ একই মঞ্চে শোভন, বৈশাখী ও সব্যসাচীর উপস্থিতি ঘিরে রাজনৈতিক জল্পনা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন