টার্গেট মুর্শিদাবাদ, অধীরকে হারাতে বহরমপুরে ইমামদের নিয়ে সভা শুভেন্দুর

408
টার্গেট মুর্শিদাবাদ, অধীরকে হারাতে বহরমপুরে ইমামদের নিয়ে সভা শুভেন্দুর/The News বাংলা
টার্গেট মুর্শিদাবাদ, অধীরকে হারাতে বহরমপুরে ইমামদের নিয়ে সভা শুভেন্দুর/The News বাংলা

অধীরকে হারাতে বহরমপুরে ইমামদের নিয়ে সভা শুভেন্দুর। আর এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক। অধীরের মুর্শিদাবাদে ঘাস ফুল ফোটাতে প্রধান সেনাপতি শুভেন্দুর উপরই ভরসা রেখেছেন দলনেত্রী মমতা। আর তার জন্যই সংখ্যালঘু ভোটকে টার্গেট শুভেন্দুর।

বহরমপুর, নামেই পরিচিত অধীর গড় হিসেবে। এই গড়ে অধীর চৌধুরীকে হারাতে যে যথেষ্ট বেগ পেতে হয়, তা স্বীকার করেন ডান বাম সব পক্ষই। এই অধীর দুর্গের ভিত নড়িয়ে দিতে তাই মুর্শিদাবাদ জেলার তৃণমূলের তরফে দায়িত্ব দেওয়া হয়েছে শুভেন্দু অধিকারীকে। এবার তাই তৃণমূলের নজরে জেলার সংখ্যাগরিষ্ঠ মুসলিম ভোট।

আরও পড়ুনঃ প্রার্থী না পেয়ে এক মাতালকে টিকিট তৃণমূলের, মদনকে কটাক্ষ অর্জুনের

মুর্শিদাবাদের জেলায় মোট ৩ টি লোকসভা কেন্দ্রের মধ্যে মুর্শিদাবাদ এবং জঙ্গিপুর এই দুই লোকসভা কেন্দ্রে গত ২৩শে এপ্রিল তৃতীয় দফায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৯শে এপ্রিল চতুর্থ দফার লোকসভা নির্বাচনে ভোট অনুষ্ঠিত হবে বহরমপুরে। তার আগেই বৃহস্পতিবার বিভিন্ন মসজিদের ইমাম সহ মুয়াজ্জিনদের সাথে বৈঠক করলেন রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

সেখানে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া ইমাম মোয়াজ্জেন অর্গানাইজেশনের পক্ষে মাওলানা নিজামুদ্দিন বিশ্বাস, মাওলানা ওলিউল্লা বিশ্বাস সহ কয়েকশো ইমাম ও মুয়াজ্জিন। ইমাম ভাতা নিয়ে এর আগেই অধীর চৌধুরী তৃণমূলে কটাক্ষ করেছিন। বৃহস্পতিবার তারই জবাব দেন পরিবহন মন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব ধর্মের মানুষের সাথে আছেন, সংখ্যালঘুদের সাথেও আছেন মুখ্যমন্ত্রী, এই বলে আশ্বস্ত করেন তিনি।

আরও পড়ুনঃ বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ, অর্জুনের ভাটপাড়ায় মদন

একই দিনে বহরমপুরের নওদায় তৃণমূলের লোকসভার প্রার্থী অপূর্ব সরকারের হয়ে প্রচার করেন শুভেন্দু। সভা থেকে একযোগে কংগ্রেস ও বিজেপির নিরুদ্ধে আক্রমণ করেন তিনি। অধীর চৌধুরী দুই দশক ক্ষমতায় থেকেও কোনো উন্নয়ন করেননি বলে অভিযোগ তোলেন তিনি। অধীরকে খুনের আসামী বলেও তিনি কটাক্ষ করেন। স্ত্রী পরিত্যাক্তা বলে আক্রমণ করে মহিলাদের অধীরকে ভোট দিতে বারণ করেন তিনি।

এদিকে বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে এই জেলায় কংগ্রেস বিজেপির গট আপ গেমের অভিযোগ তুলেছেন শুভেন্দু। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে রাজ্যের বিভিন্ন স্থানে রাজনৈতিক প্রচারে বলেছেন, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ এই রাজ্যে কংগ্রেসের হয়ে কাজ করছে। অধীর ও প্রনব পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়কে জেতাতে আরএসএস কাজ করছে বলে জানিয়েছিলেন তিনি।

আরও পড়ুনঃ বাড়ি নেই, গাড়ি নেই, বাংলার অন্যতম গরিব প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়

এদিন মুখ্যমন্ত্রীর দাবিকেই সীলমোহর দিলেন শুভেন্দু। বহরমপুরে অধীরকে জেতাতে এক অনামী ব্যক্তিকে প্রার্থী করেছে বিজেপি, অন্যদিকে জঙ্গিপুরে অভিজিৎ মুখোপাধ্যায়কে জেতাতে মাফুজা খাতুনকে বিজেপি প্রার্থী করেছে বলে অভিযোগ করেন শুভেন্দু। বিজেপির বিরুদ্ধে সাম্প্রদায়িক রাজনীতি করার অভিযোগও তোলেন তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন