বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ কে কিছুটা স্বস্তি দিল সুপ্রিম কোর্ট

287
বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ কে কিছুটা স্বস্তি দিল সুপ্রিম কোর্ট/The News বাংলা
বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ কে কিছুটা স্বস্তি দিল সুপ্রিম কোর্ট/The News বাংলা

শুধু মনোনয়ন জমা দিতে ১ দিনের জন্য বাঁকুড়ায় ঢুকতে পারবেন বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। বাঁকুড়ার জেলাশাসক দফতরে আগামী ১৬ই এপ্রিল মনোনয়ন জমা দেবেন তিনি। আর বিষ্ণুপুরে ঢুকতেও বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ কে অনুমতি নিতে হবে বাঁকুড়ার জেলাশাসকের কাছ থেকে। কিন্তু এর বেশি স্বস্তি দিল না সুপ্রিম কোর্ট। বহাল থাকল কলকাতা হাই কোর্টের রায়।

আরও পড়ুনঃ দ্বিতীয় দফা ভোটে আরও ২৫ কোম্পানি সশস্ত্র বাহিনী আসছে বাংলায়

সুপ্রিম কোর্ট এর নির্দেশের পর কি বললেন বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁঃ

আরও ৩ সপ্তাহ বাঁকুড়ায় ঢুকতে পারবেন না বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। চাকরি প্রতারণা মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ সৌমিত্রর বাঁকুড়া জেলায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়াল। এর ফলে বেকায়দায় বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। বিষ্ণুপুর লোকসভার ৭ টি বিধানসভার মধ্যে মাত্র ১ টি বিধানসভায় প্রচার করতে পারছেন সৌমিত্র খাঁ।

আরও পড়ুনঃ পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণ, লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা

নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ায় লোকসভা নির্বাচনের আগে কীভাবে তিনি প্রচার করবেন, তা নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে। অন্যদিকে, সৌমিত্র খাঁকে নিয়ে হাইকোর্টের এই রায়ের পরই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় বিজেপি। শুক্রবার এই মামলাতেই রায় দেয় দেশের শীর্ষ আদালত। ‌সম্প্রতি, ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন সৌমিত্র খাঁ। তিনি এবারের বিষ্ণপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী। চলতি বছরের প্রথম দিকেই একটি বিস্ফোরক অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। চাকরি পাইয়ে দেওয়ার নামে তাঁর বিরুদ্ধে বড়জোড়া থানায় প্রতারণার অভিযোগ দায়ের হয়।

বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ কে কিছুটা স্বস্তি দিল সুপ্রিম কোর্ট/The News বাংলা
বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ কে কিছুটা স্বস্তি দিল সুপ্রিম কোর্ট/The News বাংলা

সম্পর্কে সৌমিত্রর পিসতুতো ভাই প্রশান্ত মণ্ডল নামে এক ব্যক্তি ‘দাদা’র বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ ‘দাদা’ সৌমিত্র, পিসতুতো ভাই প্রশান্ত মণ্ডলকে চাকরি দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে মোটা টাকা নেন। স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষকতার চাকরি দেওয়া হবে বলে ওই যুবককে আশ্বাস দেওয়া হয় বলেও অভিযোগ। কিন্তু, দুবছর কেটে গেলেও চাকরি পাননি প্রশান্ত। টাকাও ফেরত পাননি বলে অভিযোগ।

আরও পড়ুনঃ অভিনন্দনের ছবি ব্যবহার করে বন্ধ হোক ভোট প্রচার দাবি সেনাকর্তাদের

এরপরই আগাম জামিন চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হন সৌমিত্র খাঁ। সেই মামলায় তাঁর বাঁকুড়া জেলাতে ঢোকা নিয়ে নিষেধাজ্ঞা জারি হয়। ভোট প্রচারের জন্য বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ ফের হাইকোর্টের দারস্থ হলে, বাঁকুড়া জেলায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞার মেয়াদ আরও ৩ সপ্তাহ বাড়িয়ে দেয় আদালত।

আরও পড়ুনঃ প্রতিশ্রুতি মতো ১০০ ভারতীয় বন্দীকে মুক্তি দিল পাকিস্তান

তবে এই সঙ্গে বালি চুরিতে মদত এবং অস্ত্র মামলায় আগাম জামিন মিলেছে সৌমিত্রর। তবে বাঁকুড়ায় ঢুকতে না পারলে সৌমিত্র খাঁ কীভাবে প্রচার করবেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এরপরই কলকাতা হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দারস্থ হয় বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ।

আরও পড়ুনঃ সেনার পোশাকে বুথে রাজ্য পুলিশ কর্মী, গাদা বন্দুক নিয়েই ধরা পরে গেলেন

নিজের কেন্দ্র বিষ্ণুপুর তথা সমগ্র বাঁকুড়া জেলাতেই ঢোকার অনুমতি চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেন সৌমিত্র খাঁ। তাঁর বাঁকুড়া প্রবেশের ওপরে কলকাতা হাইকোর্টের নিষেধাজ্ঞার উপরেই দেশের । সেই রায়ের বিরুদ্ধেই শীর্ষ আদালতের দ্বারস্থ হয় বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী। সেখানেই মাত্র ১ দিন মনোনয়ন জমা দেবার জন্য ছাড় পেলেন দেশের শীর্ষ আদালতের তরফ থেকে।

আরও পড়ুনঃ জঙ্গি ঘাঁটিতে ফের হামলার পরিকল্পনা করছে ভারত, ভয়ে কাঁপছে পাকিস্তান
আরও পড়ুনঃ রাজ্যের উপর ভরসা করে ডুবল ভারতের নির্বাচন কমিশন, কেন্দ্রীয় বাহিনী না থাকায় সন্ত্রাস

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন