পরীক্ষা হলে পোশাক খুলে তল্লাশি, আতঙ্কে ছাত্রীর আত্মহত্যা

571
Scared Student Commits Suicide/The News বাংলা
পরীক্ষা হলে পোশাক খুলে তল্লাশি, আতঙ্কে ছাত্রীর আত্মহত্যা/The News বাংলা

দশম শ্রেণির বোর্ডের পরীক্ষা চলাকালীন তিন সহপাঠীর পোশাক খুলে তল্লাশি করেছিলেন পরীক্ষাকেন্দ্রের পরিদর্শক। নিজের সঙ্গেও ওই ঘটনা ঘটার আতঙ্কে আত্মহত্যা করেছে এক ছাত্রী। এই অভিযোগ উঠেছে ছত্তিসগড়ের জশপুরের পান্ডরপাঠে।

আরও পড়ুনঃ ফাঁসি হওয়া জঙ্গি পুত্রের ভারতের সেরা ডাক্তার হবার স্বপ্ন

গত ১ মার্চ বোর্ডের পরীক্ষা শুরুর আগে দুই ছাত্রী এবং এক ছাত্রকে আলাদা কক্ষে ডেকে নিয়ে নকল খুঁজতে তাদের পোশাক খুলে তল্লাশি করেন পরিদর্শক। এতে আতঙ্কিত হয়ে পড়ে ১৬ বছরের ওই ছাত্রী-সহ বাকি পরীক্ষার্থীরা।

আরও পড়ুনঃ মোদীর নয়া প্রকল্পে দিল্লি থেকে মুম্বাই সড়কপথে মাত্র ১২ ঘন্টায়

ওই ছাত্রীর ভাইয়ের অভিযোগ, সেদিন বাড়ি ফিরেই ভাইকে সে বলেছিল, তার সঙ্গেও ওই ধরনের ঘটনা ঘটলে সে আত্মহত্যা করবে। সেসময় বোনকে শান্ত থাকতে এবং মন দিয়ে পরীক্ষা দিতে পরামর্শ দিলেও যুবকের অভিযোগ, তার বোনের আতঙ্ক আর লজ্জা কাটেনি।

আরও পড়ুনঃ টিভি চ্যানেল দেখা নিয়ে ভুল বোঝাচ্ছে কেবল অপারেটররা

জানা গেছে, পরীক্ষা কেন্দ্রে ফের পোশাক খুলে শরীর তল্লাশি করা হতে পারে এমন আতঙ্ক থেকেই বাড়ি থেকে উধাও হয়ে যায় ওই ছাত্রী। সকালে বাড়ির পাশে জঙ্গলের একটি গাছে তার দেহ ঝুলতে দেখেন স্থানিয়রা। এরপর পুলিশের কাছে ছাত্রীর পরিবার ওই পরীক্ষকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

আরও পড়ুনঃ মরে গিয়েও তৃণমূল বিজেপির হাত থেকে রেহাই পেলেন না বড়মা

পান্ডরপাঠ স্কুলের প্রধান শিক্ষক অভিযোগে বলেছেন, পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগে ফ্লাইং স্কোয়াডের পরিদর্শকরা স্কুলে প্রবেশ করেন। ওই তিন ছাত্র-ছাত্রীর আচরণে সন্দেহ হওয়ায় তাদের অন্য কক্ষে নিয়ে যান পরিদর্শকরা। এরপর তল্লাশির জায়গা খুঁজতে গিয়ে স্কুলের বিভিন্ন কক্ষে ঢোকে দলটি। ফলে প্রায় দুই ঘণ্টা পরীক্ষার সময় অতিবাহিত হয়।

আরও পড়ুনঃ ভারতীয় ক্রিকেটারদের মাথায় ভারতীয় সেনার টুপি

এই ঘটনায় তদন্ত শুরু করেছে স্থানিয় পুলিশ। জশপুরের জেলা প্রশাসক নীলেশ ক্ষীরসাগর ছাত্র-ছাত্রীদের আতঙ্কিত না হতে পরামর্শ দিয়ে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছেন।

তবে তল্লাশির নামে পোশাক খুলে ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় ক্ষুব্ধ গোটা এলাকা। তারা এই ঘটনায় দোষীদের চরম শাস্তি চেয়েছেন। তবে ওই পরীক্ষকের তরফ থেকে সবকিছুই অস্বীকার করা হয়েছে।

আরও পড়ুনঃ ডিনামাইট দিয়ে উড়িয়ে দেওয়া হল মোদীর ১০০ কোটির বাংলো

তল্লাশি হলেও ছাত্রীদের জন্য কেন মহিলা আধিকারিক থাকবে না? প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। শোরগোল পরে গেছে গোটা রাজ্যে। রাজ্য সরকার এই নিয়ে তদন্ত শুরু করেছে। লোকসভা ভোটের আগে এটাই ইস্যু করছে বিরোধীরা।

আরও পড়ুনঃবৈশাখীর হাত ধরে বিজেপিতে শোভন, জল্পনা তুঙ্গে
আরও পড়ুনঃ দেশ বা সরকারের সমালোচনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেই জেল
আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী কিষান যোজনায় দারিদ্র্যের পরিমান কমবে ২০ শতাংশ
আরও পড়ুনঃ রাফায়েল যুদ্ধবিমান সংক্রান্ত সব নথি চুরি হয়ে গিয়েছে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন