কাশ্মীরে মেহবুবার গাড়ি লক্ষ্য করে পাথরবাজদের হামলা

467
কাশ্মীরে মেহবুবার গাড়ি লক্ষ্য করে পাথরবাজদের হামলা/The News বাংলা
কাশ্মীরে মেহবুবার গাড়ি লক্ষ্য করে পাথরবাজদের হামলা/The News বাংলা

কাশ্মীরে মেহবুবার গাড়ি লক্ষ্য করে পাথরবাজদের হামলা। সোমবার পাথরবাজদের হামলায় আক্রান্ত হলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি সুপ্রিমো মেহবুবা মুফতি। একটি দরগায় প্রার্থনা করে ফেরার সময় তিনি হামলাকারীদের হাতে আক্রান্ত হন।

সোমবার কাশ্মীরের অনন্তনাগ জেলার ক্ষীরামে একটি দরগায় প্রার্থনার জন্য গিয়েছিলেন মেহবুবা মুফতি। সেখান থেকে বিজবাহারায় ফিরছিলেন তিনি। মাঝ পথেই তার গাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। হামলা করার মুহূর্তেই মেহবুবা সরে যান৷ তার কোনও আঘাত না লাগলেও গাড়ির একটা অংশ ক্ষতিগ্রস্ত হয় এবং গাড়ির চালকও আহত হন।

আরও পড়ুনঃ তৃণমূলের ভোট প্রচারে বাংলাদেশী নায়ক, সমালোচনায় সরব বিরোধীরা

লোকসভা নির্বাচনে মেহবুবা মুফতি লড়ছেন কাশ্মীরের অনন্তনাগ লোকসভা কেন্দ্র থেকে। সম্প্রতি ৩৭০ এবং ৩৫ এ নং ধারা উচ্ছেদের ব্যাপারে বিতর্কিত মন্তব্যের জেরে পিডিপি সুপ্রিমো মেহবুবা মুফতি এবং ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহর বিরুদ্ধে বিহারের একটি আদালতে মামলা প্রক্রিয়া চালু রয়েছে।

আরও পড়ুনঃ মোদীর হেলিকপ্টারে কালো বাক্স রহস্য, নির্বাচন কমিশনে কংগ্রেস

উল্লেখ্য, বিজেপির নির্বাচনী ইস্তাহার প্রকাশ হতেই মেহবুবা মুফতি জানিয়েছিলেন, ৩৭০ নং ধারার বিলোপ হলে জম্মু ও কাশ্মীরের সাথে সারা দেশ জ্বলবে। সারা দেশে শুরু হবে হিংসাত্মক আন্দোলন। বিজেপি যেন তাই আগুন নিয়ে খেলা না করে, সেই হুমকি দিয়েছিলেন মেহবুবা।

আরও পড়ুনঃ ইচ্ছে থাকলে সহজেই পরিবার নিয়ে আপনিও যেতে পারেন মহাকাশ ভ্রমণে

৩৭০ ধারা বিলোপ হলে ভারতীয় সংবিধান কোনও মতেই জম্মু ও কাশ্মীরে প্রযোজ্য হবে না বলেও তিনি জানিয়েছিলেন। জামাত ই ইসলামী সহ বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতাদের বরাবর সমর্থন করার অভিযোগও রয়েছে মেহবুবার বিরুদ্ধে।

আরও পড়ুনঃ কংগ্রেস সমর্থকদের হাতে খুন ৭৫ বছরের বৃদ্ধ মোদী সমর্থক

এদিকে ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আব্দুল্লাহ তার প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন, ৩৭০ ধারা বিলোপের চেষ্টা করা হলে তা কাশ্মীরের মানুষের স্বাধীনতা লাভের রাস্তাকে প্রশস্ত করবে।

আরও পড়ুনঃ বাংলায় ভোটে নির্বাচন কমিশনের চিন্তার কারণ শ্যাডো জোন, এল হ্যাম রেডিও

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন