বিজেপিতে যোগ দিলেন সাধ্বী প্রজ্ঞা, দিগ্বিজয়ের বিরুদ্ধে লড়ার সম্ভাবনা

312
বিজেপিতে যোগ দিলেন সাধ্বী প্রজ্ঞা/The News বাংলা
বিজেপিতে যোগ দিলেন সাধ্বী প্রজ্ঞা/The News বাংলা

মালেগাঁও বিষ্ফোরন কান্ডে জামিন পাবার পর আজ বুধবার আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলেন সাধ্বী প্রজ্ঞা ঠাকুর। বিজেপিতে যোগ দিয়েই এবারের চলতি লোকসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা করেন তিনি। দিগ্বিজয়ের বিরুদ্ধে লড়ার সম্ভাবনা সাধ্বী প্রজ্ঞার।

আরও পড়ুনঃ বউকে সোনা পাচার করতে বিদেশে পাঠাই নি, অভিষেককে পাল্টা দিলেন সৌমিত্র

রাজনীতিতে যুক্ত হয়েই সাধ্বী প্রজ্ঞা বুধবার জানান, আনুষ্ঠানিক ভাবে তিনি বিজেপিতে যোগদান করলেন। এরপর তিনি ভোটে লড়বেন এবং নিশ্চিত জয়লাভ করবেন। পরিষ্কার করে না বললেও আকারে ইঙ্গিতে তিনি বুঝিয়ে দিয়েছেন, মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্রে কংগ্রেসের দিগ্বিজয় সিংহের বিরুদ্ধেই তাকে প্রার্থী করা হতে পারে।

আরও পড়ুনঃ বিজেপি প্রার্থী বালি ও বৌ নিয়ে পড়েছিলেন, বাঁকুড়ায় ‘অশালিন’ অভিষেক

২০০৮ সালে মহারাষ্ট্রের মালেগাঁও বিষ্ফোরনের পরেই উঠে আসে সাধ্বী প্রজ্ঞার নাম। সম্প্রতি বিষ্ফোরন মামলায় জামিন পেয়েছেন তিনি। ভোপালে দিগ্বিজয় সিংহের বিরুদ্ধে সাধ্বীকেই শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে মনে করছে বিজেপি।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রীর রাজ্যে এবার গোমাতা কে ধর্ষণ

ভোপাল লোকসভা কেন্দ্রে মোট ১৮ লক্ষ ভোটার, যার মধ্যে ২৫ শতাংশ সংখ্যালঘু। বিজেপি বহুদিন ধরেই কংগ্রেসের দিগ্বিজয় সিংহকে হিন্দু বিরোধী আখ্যা দিয়ে আসছে। সাধ্বী প্রজ্ঞা আগেই জানিয়েছিলেন, দিগ্বিজয় সিংহের মতো কংগ্রেসের কোনো হিন্দু বিরোধী নেতার বিরুদ্ধেই তিনি লড়াই করতে ইচ্ছুক।

আরও পড়ুনঃ রাহুলকে রাজনীতিতে অপরিপক্ক বলে কটাক্ষ প্রাক্তন কংগ্রেস মন্ত্রীর

সাধ্বী প্রজ্ঞা হিন্দুত্বের প্রচার মুখ হিসেবে বিশেষ পরিচিত। ছাত্রীবস্থায় সংঘ পরিবারের ছাত্র সংগঠন এবিভিপি বা অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সাথে যুক্ত ছিলেন তিনি। বিশ্ব হিন্দু পরিষদের মহিলা শাখা এবং দুর্গাবাহিনীর সাথেও যুক্ত তিনি।

আরও পড়ুনঃ মুসলিম বলেই আব্বার বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে কমিশন, দাবি আজম পুত্রের

১৯৮৯ সাল থেকে ভোপাল লোকসভা কেন্দ্রে একবারের জন্যেও জয়লাভ করেনি কংগ্রেস এবং ওই সময় থেকেই ভোপাল বিজেপির দুর্ভেদ্য গড় হিসেবে পরিচিত। বিজেপি সাংসদ অশোক সঞ্জার ২০১৪ লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে ৩ লক্ষ ৭০ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করেন।

আরও পড়ুনঃ প্রিয়াঙ্কা বঢরাকে চোরের স্ত্রী হিসেবেই জানবে দেশবাসী, বিস্ফোরক উমা ভারতী

চলতি ২০১৯ লোকসভা নির্বাচনে কংগ্রেস এই আসনে দিগ্বিজয় সিংহকে প্রার্থী করেছে। ২০১৮ মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে ভোপাল লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৮ টি বিধানসভার মাত্র ৩ টি তে জয়লাভ করেছে কংগ্রেস। এখন দিগ্বিজয় সিংকে কতটা লড়াইয়ে ফেলতে পারেন সাধ্বী প্রজ্ঞা, সেটাই এখন দেখার।

আরও পড়ুনঃ দেশকে চমকে দিয়ে লোকসভা নির্বাচনে রূপান্তরকামী রাধা
আরও পড়ুনঃ কোটি কোটি কালো টাকা উদ্ধারের পর ভোট বাতিলের সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন