হিন্দু শরণার্থীরা নিশ্চিন্তে থাকুন, তাড়ানো হবে শুধু অনুপ্রবেশকারীদের, আশ্বাস অমিতের

421
হিন্দু শরণার্থীরা নিশ্চিন্তে থাকুন, তাড়ানো হবে শুধু অনুপ্রবেশকারীদের, আশ্বাস অমিতের/The News বাংলা
হিন্দু শরণার্থীরা নিশ্চিন্তে থাকুন, তাড়ানো হবে শুধু অনুপ্রবেশকারীদের, আশ্বাস অমিতের/The News বাংলা

হিন্দু শরণার্থীরা নিশ্চিন্তে থাকবেন, তাড়ানো হবে শুধু অনুপ্রবেশকারীদের, বাংলায় এসে এমন আশ্বাসই দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। এনআরসি নিয়ে ভুল বোজাচ্ছে তৃণমূল, জনসভায় বলেন অমিত শাহ। বাংলায় এনআরসি করতে দেব না, হুঙ্কার মমতার।

একদিনের ৪টি জনসভায় প্রচারে রাজ্যে আসেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সোমবার সকালে নিউটাউনে এক সাংবাদিক বৈঠকে অংশ নেন অমিত শাহ। সেখানেই প্রথমে এনআরসি এবং নাগরিকত্ব বিল সম্পর্কে পরিষ্কার ধারণা দিলেন তিনি, বললেন হিন্দু বৌদ্ধ শরনার্থীদের ভয় পাবার কারন নেই। পরে সেই একই কথা বলেন জনসভায়।

আরও পড়ুনঃ রাজ্য পুলিশে ভরসা নেই আসানসোল লোকসভা কেন্দ্রে সব বুথেই কেন্দ্রীয় বাহিনী

সংখ্যাগুরু হিন্দুদের ভোট টানতে বরাবর সচেষ্ট বিজেপি। মেরুকরণের রাজনীতি করে এই রাজ্যেও ভোট টানতে উৎসাহী বিজেপি। সেই লক্ষ্যে অবৈধ অনুপ্রবেশকারীদের রাজ্য থেকে তাড়ানোর কথা বহুদিন ধরেই বলে আসছে বিজেপি। কিন্তু তাতেও আশঙ্কা প্রকাশ করছেন রাজ্যে বিভিন্ন সময়ে বাংলাদেশ থেকে আসা হিন্দু বৌদ্ধ সহ প্রতিবেশি দেশের অমুসলিমরা। এনআরসি হলে ধর্ম বর্ণ নির্বিশেষে অবৈধভাবে আসা নামই বাদ যাবে বলে তাদের ধারণা।

সম্প্রতি অসমের নাগরিক পঞ্জী প্রকাশের ফলে নাম বাদ গেছে অনেক অমুসলিমদের, যা নিয়ে প্রায়ই সরব হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বহুবার দাবি করেছেন, এনআরসির ফলে অসমে ২২ লক্ষ হিন্দুর নাম বাদ গেছে। বিজেপিকে বাঙালি বিরোধী বলেও তকমা দিয়েছেন বহুবার। সেই ভুল ধারণাই কাটাতেই সচেষ্ট অমিত শাহ।

আরও পড়ুনঃ ভোট যুদ্ধে আকাশ দখলের লড়াইয়ে কংগ্রেসকে শুইয়ে দিল বিজেপি

উল্টে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভুল বোঝানোর অভিযোগও তুলেছে বিজেপি। সমবার সাংবাদিক বৈঠকে অমিত শাহকে এনআরসির ব্যাপারে জিজ্ঞেস করা হলে, তিনি এনআরসি এবং বিজেপি সরকারের আনা নাগরিকত্ব বিলের তফাৎ বুঝিয়ে দেন। তবে এদিন বর্ধমানের সভা থেকে মমতা পরিষ্কার জানিয়ে দেন যে, বাংলায় এনআরসি করতে দেব না।

উল্লেখ্য, বিজেপি সরকারের আনা ২০১৬ নাগরিকত্ব বিলে ২০১৪ সালের ৩১শে ডিসেম্বর অবধি বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান থেকে আসা অত্যাচারিত হিন্দু, বৌদ্ধ, জৈন সহ অন্যান্য অমুসলিমদের নাগরিকত্ব প্রদানের কথা বলা হয়েছে। এদিন সেই প্রসঙ্গই তুলে ধরেন অমিত শাহ।

আরও পড়ুনঃ ভোটের মধ্যেই চরম লজ্জা, চৌকিদার চোর বলায় ক্ষমা চাইতে হল রাহুল গান্ধীকে

তিনি বলেন, বাংলাদেশ থেকে আগত হিন্দু শরনার্থীদের ভয় পাওয়ার কোনও কারণ নেই। তারা নিশ্চিন্তে ভারতে বসবাস করতে পারবেন। তাদের নাম যাতে তালিকা থেকে বাদ না যায়, সেজন্যেই আগে বিজেপি সরকারের আনা নাগরিকত্ব বিল পাশ করে তাদের নাগরিকত্ব সুনিশ্চিত করা হবে।

তারপরেই এনআরসি করে অনুপ্রবেশকারীদের দেশ থেকে তাড়ানো হবে বলে জানান তিনি। প্রতিবেশি রাষ্ট্র বাংলাদেশ, পাকিস্তান থেকে হিন্দু, বৌদ্ধ যারা আশ্রয়ের জন্য ভারতে এসেছেন, তাদের ভয় পাওয়ার কোনও কারণ নেই বলে আশ্বাস দেন অমিত শাহ। তাতে মানুষ কতটা আশ্বস্ত হলেন সেটা জানা যাবে আগামী ২৩ তারিখ।

আরও পড়ুনঃ পুলিশের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করলেন বাবুল সুপ্রিয়

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন