রাহুল প্রিয়াঙ্কার বিরুদ্ধে অস্ত্র ও জমি কেলেঙ্কারির অভিযোগ বিজেপির

311
Rahul and Priyanka Gandhi Accused of Land Blunder/The News বাংলা
রাহুল প্রিয়াঙ্কার বিরুদ্ধে জমি কেলেঙ্কারির অভিযোগ স্মৃতি ইরানীর/The News বাংলা

দিল্লিতে সাংবাদিক সম্মেলনে গান্ধী পরিবারের বিরুদ্ধে বড়সড় অভিযোগ আনলেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানী। জমি কেলেঙ্কারির অভিযোগে রাহুল, প্রিয়াঙ্কা ও রবার্ট বঢরার বিরুদ্ধে আজ তোপ দাগেন তিনি।

আরও পড়ুনঃ লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক

গান্ধী পরিবারকে একহাত নিয়ে তিনি বলেন, স্বাধীনতার পথ থেকে কংগ্রেস দেশবাসীকে একের পর এক দুর্নীতি উপহার দিয়েছে। দুর্নীতিকে কংগ্রেস তাদের পারিবারিক ব্যবসা বানিয়ে ফেলেছে বলে তিনি মন্তব্য করেন। এরপরেই রাহুল, প্রিয়াঙ্কা ও রবার্ট বঢরার বিরুদ্ধে জমি কেলেঙ্কারির অভিযোগ আনেন স্মৃতি ইরানী।

সাংবাদিক বৈঠকে স্মৃতি অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারীর সাথে রাহুল ও রবার্ট বঢরার সরাসরি যুক্ত থাকার কথা উল্লেখ করেন তিনি। উল্লেখ্য, প্রতিরক্ষা চুক্তি সংক্রান্ত বিষয়ে সঞ্জয় ভান্ডারী গোয়েন্দাদের নজরে রয়েছেন, যার বিরুদ্ধে ইউপিএ আমলেও অস্ত্র ব্যবসায় দুর্নীতির অভিযোগ রয়েছে।

আরও পড়ুনঃ সমস্ত তর্জন গর্জন সার, তৃণমূলের বাতিল সাংসদকে দলে নিয়ে মুখ রক্ষা মুকুলের

স্মৃতি ইরানী আরও বলেন, অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারীর সাথে গান্ধী পরিবারের সম্পর্ক শুধুমাত্র রাজনৈতিক কারনে নয়, বরং এর সাথে গান্ধী পরিবারের সকল সদস্যদের অর্থনৈতিক এবং তাদের ব্যক্তিগত স্বার্থও জড়িত।

সম্প্রতি রাফাল নিয়ে বিতর্কে জড়িয়েছে কেন্দ্র সরকার। রাহুল গান্ধী এখনও তার সকল জনসভায় রাফাল নিয়ে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বাকযুদ্ধ জারি রেখেছেন। রাফাল ইস্যুতে রাহুলকে এক হাত নিয়ে বলেন, সঞ্জয় ভান্ডারীর সংস্থা রাফাল সংক্রান্ত চুক্তিতে সুবিধা করতে পারেনি। তাই রাহুল চেষ্টা করছেন, রাফাল চুক্তিকে যেনতেন প্রকারেন ভেস্তে দেওয়া।

আরও পড়ুনঃ প্রচুর চমক, রাজ্যের ৪২টি আসনে তৃণমূল কংগ্রেসের ৪২জন প্রার্থী কে কে

সঞ্জয় ভান্ডারীর সাথে সিসি থাম্পি ও পহওয়ার সাথেও রাহুলের জমি সংক্রান্ত বেআইনী লেনদেনের অভিযোগ তোলেন তিনি। অভিযোগে জানানো হয়েছে, রাহুল গান্ধী পহওয়ার কাছ থেকে একটি জমি কিনেছেন। পহওয়া, রবার্ট বঢরার কাছেও মহেশনগরে একটি জমি বিক্রি করেন। প্রিয়াঙ্কা গান্ধীও এই জমি ক্রয়ের সাথে সরাসরি যুক্ত এবং অভিযোগ যে, প্রিয়াঙ্কা একই জমি পহওয়ার কাছে বেশি দামে বিক্রি করেন।

আরও পড়ুনঃ মিছিল মিটিং করতে মমতার পুলিশ প্রশাসন আর আটকাতে পারবে না বিজেপিকে

স্মৃতি অভিযোগ করেন, ইতিমধ্যেই প্রমানিত হয়েছে এই ইস্যুতে পহওয়া ও সিসি থাম্পির কাছ থেকে বিপুল পরিমানে অর্থ নিয়েছেন। সিসি থাম্পিও সঞ্জয় ভান্ডারীর সাথে বঢরার চুক্তি সংক্রান্ত তদন্তে অনেকদিন ধরেই গোয়েন্দাদের নজরদারিতে রয়েছেন।

যদিও স্মৃতি ইরানীর সব অভিযোগ মিথ্যা বলে উড়িয়ে দিয়েছে কংগ্রেস। ভোটের মুখে দল ও গান্ধী পরিবারকে বদনাম করতেই এটা বিজেপির চক্রান্ত বলে জানান হয়েছে কংগ্রেসের তরফ থেকে।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন