বাংলায় পোস্ট অফিসে হঠাৎ করে পোস্টকার্ডের চাহিদা অনেক বেড়েছে

9824
বাংলায় পোস্ট অফিসে হঠাৎ করে পোস্টকার্ডের চাহিদা অনেক বেড়েছে/The News বাংলা
বাংলায় পোস্ট অফিসে হঠাৎ করে পোস্টকার্ডের চাহিদা অনেক বেড়েছে/The News বাংলা

হোয়াটস আপ ও মেসেঞ্জারের যুগে; পোস্টকার্ড এখন অনেক পিছনের সারিতে। কিন্তু সম্প্রতি, বাংলায় হঠাৎ করে; পোস্টকার্ডের চাহিদা অনেক বেড়েছে। জয় শ্রী রাম ও জয় বাংলার রাজনীতি বাড়াল; এই পোস্টকার্ডের চাহিদা।

জয় শ্রী রাম এর বিপক্ষে জয় বাংলা; দুই ধ্বনিতে এখন সরগরম বাংলার রাজনীতি। উত্তাপ যেন দিনে দিনে বাড়ছে। ব্যারাকপুরের সাংসদ বিজেপির অর্জুন সিং বলেছেন; জয় শ্রী রাম লেখা ১০ লক্ষ পোস্টকার্ড মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির ঠিকানায় পাঠাবেন।

আরও পড়ুনঃ মমতা নিজেই নিজের কবর খুঁড়ছেন, বিষ্ফোরক মন্তব্য অপর্ণা সেনের

সোমবার তিনি নিজে হাতে পোস্টকার্ডের উপরে জয় শ্রী রাম লিখে; ৩০ বি হরিশ চ্যাটার্জি স্ট্রিটে মুখ্যমন্ত্রীর বাড়ি ঠিকানায় পাঠিয়েছেন। তারপর তাঁর অনুগামীরা লাখ লাখ পোস্টকার্ডে; জয় শ্রী রাম লিখে মমতাকে পাঠাতে শুরু করে দিয়েছেন। বিক্রি বেড়েছে পোস্টকার্ডের।

অন্যদিকে, জয় শ্রী রামের পর মুখ্যমন্ত্রীর মানসিক সুস্থতা কামনা করে; পোস্টকার্ড পাঠানোর ঘোষণা বাবুল সুপ্রিয়র। মমতাকে রাগাতে; এবার নতুন উদ্যোগ বঙ্গ বিজেপির। আর এই উদ্যোগ নিয়েছেন; আসানসোলের সাংসদ ও কেন্দ্রীয় সরকারের প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনিও মমতাকে পোস্টকার্ড পাঠাবেন ঠিক করেছেন।

আরও পড়ুনঃ বাম আমলে ইভিএমের দাবি তোলা মমতার রাম আমলে আবার ব্যালটে ভোটের দাবি

এরপরেই বিজেপি কর্মীরা লাখ লাখ পোস্টকার্ড কিনে; জয় শ্রী রাম লিখতে শুরু করেছেন। পাঠান শুরু হয়েছে মমতার বাড়িতে। অর্জুন সিং এর দলিয় অফিসে বসে; পোস্টকার্ড লেখা শুরু হতেই; রাজ্য জুড়ে লাখ লাখ পোস্টকার্ড কিনে জয় শ্রী রাম লিখে; মমতার বাড়িতে পাঠান শুরু হয়েছে।

এদিকে, জয় শ্রী রাম এর পাল্টা হিসেবে; অর্জুন সিংয়ের বাড়িতে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঠিকানায় জয় হিন্দ ও জয় বাংলা লিখে; পাঠানোর হুশিয়ারি দিয়েছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। সেই মত তৃণমূল কর্মীরা পোস্ট কার্ড কিনে; জয় বাংলা ও জয় হিন্দ লিখে বিজেপি নেতাদের পাঠাতে শুরু করেছেন।

বলা হয়েছে, যদি কেউ তৃণমূলকে ভালোবাসেন; তা হলে জয় হিন্দ, জয় বাংলা; লিখে অর্জুন সিং ও বিজেপি নেতাদের পাঠাতে। ফলে বাংলা জুড়ে শুরু হয়েছে পোস্টকার্ড রাজনীতির লড়াই। আর সেই ফাঁকে বিক্রি বেড়েছে পোস্টকার্ডের। হোয়াটাস আপ মেসেঞ্জারের যুগে; শুধু রাজনীতির কারণে বিক্রি বাড়ল পোস্টকার্ডের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন