মমতা নিজেই নিজের কবর খুঁড়ছেন, বিষ্ফোরক মন্তব্য অপর্ণা সেনের

1221
মমতা নিজেই নিজের কবর খুঁড়ছেন, বিষ্ফোরক মন্তব্য অপর্ণা সেনের/The News বাংলা
মমতা নিজেই নিজের কবর খুঁড়ছেন, বিষ্ফোরক মন্তব্য অপর্ণা সেনের/The News বাংলা

মমতা নিজেই নিজের কবর খুঁড়ছেন; বিষ্ফোরক মন্তব্য অপর্ণা সেনের। “জয় শ্রী রাম” ধ্বনি নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে, “নিজেই নিজের কবর খুঁড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়”; বললেন একসময় মমতার খুব কাছের অভিনেত্রী অপর্ণা সেন।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে; এমনই বিষ্ফোরক মন্তব্য করলেন চিত্র পরিচালক তথা তৃণমূলের পরিবর্তনের জমানার সঙ্গী অপর্ণা সেন। মঙ্গলবার অপর্ণা সেন এক সাক্ষাৎকারে জানান; জাতীয়তাবাদ ও ধর্মের সাথে রাজনীতি মিশিয়ে দেওয়া হচ্ছে। মমতা নিজেই নিজের কবর খুঁড়ছেন; পরিষ্কার বলে দিলেন অপর্ণা।

সম্প্রতি “জয় শ্রী রাম” ধ্বনি নিয়ে যে অস্থিরতার সৃষ্টি হয়েছে; তার পরিপ্রেক্ষিতে অপর্ণা সেন বলেন; রাজনীতির সাথে ধর্মের মেলবন্ধন থেকেই সমস্ত সমস্যার সূত্রপাত। ধর্মকে রাজনীতি থেকে আলাদা রাখা উচিৎ; বলেই মনে করেন তিনি। ধর্ম আর রাজনীতি সম্পূর্ণ আলাদা।

তিনি বলেন; গনতান্ত্রিক রাষ্ট্রে মানুষের তাদের ধর্ম মেনে জয় শ্রী রাম, জয় মা কালী; অথবা আল্লাহু আকবর বলার পূর্ণ অধিকার রয়েছে। কিন্তু জয় শ্রী রাম ধ্বনির পরিপ্রেক্ষিতে; প্রতিক্রিয়া দিতে গিয়ে মুখ্যমন্ত্রী যে স্বরূপ প্রকাশ করছেন; তা অনভিপ্রেত বলে জানান তিনি।

জয় শ্রী রাম ধ্বনি শুনে মুখ্যমন্ত্রী; যেভাবে গাড়ি থেকে নেমে মেজাজ হারিয়ে অশালীন মন্তব্য করছেন; তা মুখ্যমন্ত্রীর মুখ থেকে আশা করা যায় না; বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বিপুল জনসমর্থন নিয়ে; ক্ষমতায় এসে অনেক কাজ করেছেন। সেই হিসেবে মুখ্যমন্ত্রীকে; নিজের পদের গুরুত্ব বুঝে চলার পরামর্শ দেন তিনি।

মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে অপর্ণা সেন আরও বলেন; মুখ্যমন্ত্রী আগে থেকে বুঝতে পারছেন না যে তার কি করা উচিৎ। যদি দীর্ঘদিনের জন্য মুখ্যমন্ত্রীর আসন মমতা বন্দ্যোপাধ্যায় ধরে রাখতে চান; তবে আপত্তিজনক মন্তব্য থেকে বিরত থাকবে হবে বলে জানান তিনি। কোথায় কখন কি বলতে হবে; সেটা নিজে থেকে ব্যক্ত করার আগে অমিত মিত্র অথবা সৌগত রায়ের মতো নেতাদের কাছে থেকে; মুখ্যমন্ত্রীকে শোনার পরামর্শ দেন তিনি।

তিনি আরও বলেন; শহুরে শিক্ষিত মধ্যবিত্ত বাঙালির সমর্থন এখন বিজেপি মুখী। এর ওপর মুখ্যমন্ত্রীর অনবরত আপত্তিজনক মন্তব্যের ফলে; সাধারণ মানুষের থেকে তিনি আরও দূরে সরে যাচ্ছেন। ফলে মুখ্যমন্ত্রী নিজের কবর নিজেই খুঁড়ছেন; বলে বিষ্ফোরক মন্তব্য করেন অপর্ণা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন