শিক্ষকতা পরে করবেন, আগে কাগজপত্র নিয়ে আদালতে আসুন, ‘দুর্নীতিবাজ শিক্ষক’দের নির্দেশ

86
শিক্ষকতা পরে করবেন, আগে কাগজপত্র নিয়ে আদালতে আসুন, 'দুর্নীতিবাজ শিক্ষক'দের নির্দেশ
শিক্ষকতা পরে করবেন, আগে কাগজপত্র নিয়ে আদালতে আসুন, 'দুর্নীতিবাজ শিক্ষক'দের নির্দেশ

শিক্ষকতা পরে করবেন, আগে কাগজপত্র নিয়ে আদালতে আসুন, ‘দুর্নীতিবাজ শিক্ষক’দের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। নিয়োগ দুর্নীতিতে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষী বিশ্বম্ভর মণ্ডল, বেআইনি ভাবে অন্তত ১০জনকে চাকরি করে দিয়েছিলেন বলে সিবিআইয়ের দাবি। সেই ১০জনকে আগেই মামলায় পক্ষ করা হয়েছিল। বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, ওই ১০জনকে চাকরির সমস্ত নথিপত্র নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে আদালতে ও পরে সিবিআই অফিসে যেতে হবে। সেখানে সিবিআই খতিয়ে দেখবে, তাঁরা আদৌ আইনি পথে চাকরি পেয়েছিলেন কিনা।

বুধবার আদালত বংশীলাল মণ্ডল, দেবগোপাল মণ্ডল, রিনা মণ্ডল, অরূপ ভৌমিক, অঞ্জনা মণ্ডল, গায়ত্রী মণ্ডল, পূর্ণ মণ্ডল, ভীষ্মদেব মণ্ডল, সোমনাথ পণ্ডিত এবং অমলেশ রায়, এই ১০জনকে ২৪ঘণ্টার মধ্যে সিবিআইয়ের কাছে চাকরির নথি নিয়ে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন; অভিষেকের নেতৃত্বে আসছে নতুন তৃণমূল, তাহলে পুরনো তৃণমূল-টার কি হবে

অন্যদিকে, টেট পাশ না করেও, স্কুলে শিক্ষকতা করেন অনুব্রত মণ্ডল কন্যা সুকন্যা মণ্ডল। হাইকোর্টে বীরভূম জেলা তৃণমূল সভাপতির মেয়ের বিরুদ্ধে, সব তথ্য দিয়ে মামলা করেছেন আইনজীবী ফিরদৌস শামিম। অনুব্রতর আরও ৫ আত্মীয়, ভাই সুমিত মণ্ডল, ব্যক্তিগত সহায়ক অর্ক দত্ত, ভাইপো সাত্যকি দত্ত, ঘনিষ্ঠ কস্তুরি চৌধুরী, ঘনিষ্ঠ সুজিত বাগদি, দুর্নীতি করে চাকরি করছেন বলে, আদালতে কাগজপত্র জমা দিয়েছেন আইনজীবী ফিরদৌস শামিম। এদের সবাইকে আগামীকাল আদালতে ও সিবিআই অফিসে হাজিরা দিয়ে, কাগজপত্র দিয়ে নিজেদের শিক্ষক যোগ্যতা প্রমাণ করতে হবে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন