পার্থর সচিব ওএসডি কম্পালসারি ওয়েটিংয়ে, পরেরবার টিকিট পাবেন তো ঘনিষ্ঠ কাউন্সিলররা

30
পার্থর সচিব ওএসডি কম্পালসারি ওয়েটিংয়ে, পরেরবার টিকিট পাবেন তো ঘনিষ্ঠ কাউন্সিলররা
পার্থর সচিব ওএসডি কম্পালসারি ওয়েটিংয়ে, পরেরবার টিকিট পাবেন তো ঘনিষ্ঠ কাউন্সিলররা

পার্থর সচিব ওএসডি কম্পালসারি ওয়েটিংয়ে; পরেরবার টিকিট পাবেন তো ঘনিষ্ঠ কাউন্সিলররা। চাকরি চুরি দুর্নীতি কাণ্ডে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হতেই; তাঁকে মন্ত্রীসভা ও দল থেকেই ছেঁটে ফেলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল ও সরকার। এবার পার্থর ব্যক্তিগত সচিব এবং ওএসডিকে; কম্পালসারি ওয়েটিংয়ে পাঠাল নবান্ন। এরপরেই আশঙ্কার মেঘ, বিভিন্ন ক্ষেত্রে তাঁর ঘনিষ্ঠ-দের মধ্যে। কার কার উপর আর কোপ পড়বে; পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ হবার জন্য।

আপাতত জেল হেফাজতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা চট্টোপাধ্যায়। এদিকে তাঁর ব্যক্তিগত সচিব সুকান্ত আচার্য এবং অফিসার অন স্পেশ্যাল ডিউটি (ওএসডি) প্রবীর বন্দ্যোপাধ্যায়কে; কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীনস্থ কর্মিবর্গ দফতর; এই সিদ্ধান্ত নিয়েছে। এই মর্মে নবান্ন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আরও পড়ুনঃ ‘খেলা হচ্ছে’, চাকরি চুরি কাণ্ডে তৃণমূল নেতার বাড়িতে চড়াও আমজনতা

২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসে; মা-মাটি-মানুষের সরকার। পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী ছিলেন; তাঁর ব্যক্তিগত সচিব ছিলেন সুকান্ত আচার্য। পরবর্তীকালে রাজ্যের শিল্পমন্ত্রী পদে থাকাকালীনও; সুকান্তই ছিলেন তাঁর ব্যক্তিগত সচিব। পরিষদীয় দফতরে পার্থর ওএসডি বা অফিসার-অন-স্পেশ্যাল-ডিউটি ছিলেন প্রবীর বন্দ্যোপাধ্যায়।

এসএসসি দুর্নীতি মামলা নিয়ে তদন্ত চলাকালীন; সুকান্ত ও প্রবীর দুজনেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে ছিল। সুকান্তর বাড়িতে তল্লাশিও চালায় ইডি; জেরার জন্য তলবও করা হয় তাঁকে। নিয়োগ দুর্নীতিতে নাম জড়ানো এই দুই আধিকারিককে; কম্পালসারি ওয়েটিংয়ে পাঠাল নবান্ন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন