জঙ্গিদের মদতদাতা পাক প্রধানমন্ত্রীকে নোবেল শান্তি পুরস্কার দেবার দাবি

506
জঙ্গিদের মদতদাতা পাকিস্তান প্রধানমন্ত্রীকে নোবেল শান্তি পুরস্কার দেবার দাবি/The News বাংলা
জঙ্গিদের মদতদাতা পাকিস্তান প্রধানমন্ত্রীকে নোবেল শান্তি পুরস্কার দেবার দাবি/The News বাংলা

অনেকে বলছেন, ‘জোক অফ দা সেঞ্চুরি’। ভারত জুড়ে হাসির ঝড়। সোশ্যাল মিডিয়ায় ট্রল এর ঝড়। জঙ্গিদের মদতদাতা দেশ পাকিস্তান। আর সেই পাক প্রধানমন্ত্রীকে নোবেল শান্তি পুরস্কার দেবার দাবি উঠল পাকিস্তান জুড়ে। ইমরানকে শান্তির নোবেল দেওয়ার দাবিতে হ্যাশট্যাগ ঝড়।

আরও পড়ুনঃ ভারতকে সাইকোলজিক্যাল ব্ল্যাকমেল, মুখ ও মুখোশের আড়ালে পাকিস্তান

কাশ্মীর নিয়ে পাক-ভারত উত্তেজনার মধ্যে আটক ভারতীয় পাইলটকে মুক্তি দেওয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে শান্তিতে নোবেল পুরস্কার দেয়ার দাবি তুলেছেন পাকিস্তানিরা। সামাজিক যোগাযোগ মাধ্যম বা সোশ্যাল মিডিয়ায় টুইটারে হ্যাশট্যাগ ঝড় তুলেছে পাক জনতা। শুক্রবার ও শনিবার পাকিস্তানে টুইটারে ট্রেন্ডে পরিণত হয়েছে ইমরান খানের জন্য নোবেল শান্তি পুরস্কার হ্যাশট্যাগ।

আরও পড়ুনঃ কাশ্মীরে লড়ছে মরছে সেনা আর তাঁদের নিয়ে চলছে মুনাফার মারপিট

অনেকেই ইমরান খানকে নোবেল পুরস্কার দেওয়ার দাবি জানিয়ে টুইটে লিখেছেন, ইমরান খানের জন্য নোবেল শান্তি পুরস্কার (#NobelPeacePrizeForImranKhan)। বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আটক ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে ভারতে ফেরত দেওয়ার ঘোষণা করে দেন। তিনি বলেন, “শান্তির বার্তা হিসেবে পাক সেনাবাহিনীর হাতে আটক ভারতীয় পাইলটকে শুক্রবার মুক্তি দেওয়া হবে”।

আরও পড়ুনঃ ভারতীয় বায়ুসেনা অভিনন্দনের স্ত্রী সাজিয়ে নোংরা রাজনীতি মোদী বিরোধীদের

একই সঙ্গে দুই দেশের চলমান উত্তেজনার মধ্যে ভারতীয় পাইলটের মুক্তি দুর্বলতা হিসেবে না ভাবতে ভারতের প্রতি আহ্বান জানান তিনি। চরম উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাইলটের মুক্তি দেয়ার ঘোষণার পর দেশ এবং দেশের বাইরে অনেকেই ইমরান খানের প্রশংসা করেন। প্রশংসা আসে ভারতের বিভিন্ন মহল থেকেও।

আরও পড়ুনঃ ভারতের ভয়ে কাঁপছে পাকিস্তান, অভিনন্দনকে বিমানে আনার প্রস্তাব নাকচ

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভারতীয় আধা-সামরিক বাহিনীর গাড়ির কনভয়ে জঙ্গি হামলায় ৪৯জন জওয়ানের প্রাণহানির পর পাক-অধিকৃত কাশ্মীরে যুদ্ধবিমান থেকে অভিযান চালায় ভারতীয় বিমানবাহিনী। এই অভিযানের একদিন পর বুধবার দুই দেশের আকাশসীমায় পাল্টাপাল্টি অনুপ্রবেশের ঘটনা ঘটে।

আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতীয় সেনার সাহস ও বীরত্ব দেখিয়ে দেশে ফিরলেন অভিনন্দন

পাকিস্তান দাবি করে, তারা ভারতীয় বিমানবাহিনীর দুটি বিমান ভূপাতিত এবং দুজন পাইলটকে আটক করেছে। ভারতের দাবি, তারাও পাকিস্তানের একটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রথমে অস্বীকার করলেও পরে জানায়, পাকিস্তানি অনুপ্রবেশ ঠেকানোর সময় ভারতীয় একটি মিগ-২১ যুদ্ধবিমান ও পাইলট নিখোঁজ হয়েছে। পরে ভারত জানায় পাক সেনার হাতেই আটক ভারতীয় পাইলট।

আরও পড়ুনঃ বন্দি হয়েও ভারতীয় বায়ুসেনা অভিনন্দন এর সাহস দেখে কেঁপে গেল পাকিস্তান

অভিনন্দনকে আটকের খবর প্রকাশের পরই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতকে আলোচনায় বসার আহ্বান জানান। পরে দেশটির পার্লামেন্টে যৌথ এক অধিবেশনে শান্তিপূর্ণ আবহ তৈরির লক্ষ্যে আটক পাইলটকে ভারতে ফেরত পাঠানোর ঘোষণা দেন ইমরান। আর এরপরেই ইমরান খানকে নোবেল দেওয়ার দাবি উঠেছে।

আরও পড়ুনঃ যা হয়েছে তা ট্রেলার, আসল ফিল্ম এখনও বাকি বললেন নরেন্দ্র মোদী

তবে পাকিস্তানিদের এই দাবিতে হাসির ঝড় আন্তর্জাতিক মহলে। জঙ্গিদের মদতদাতা পাকিস্তান প্রধানমন্ত্রীকে নোবেল শান্তি পুরস্কার দেবার দাবি তোলায় ব্যঙ্গের ঝড় বিশ্ব জুড়ে। অবশ্য এর আগেও অনেক এরকম রাজনৈতিক ব্যাক্তিদের শান্তি পুরস্কার দিয়ে হাস্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে নোবেল কমিটি।

আরও পড়ুনঃ যুদ্ধের উত্তেজনা ভারত পাক সীমান্তে নামল ট্যাঙ্ক, সমুদ্রে প্রস্তুত যুদ্ধজাহাজ
আরও পড়ুনঃ বায়ুসেনার সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে মমতার সন্দেহকে হাতিয়ার পাক মিডিয়ার
আরও পড়ুনঃ যুদ্ধ লাগলে বাঁচতে সীমান্তে ১৪ হাজার বাঙ্কার নির্মাণ করছে ভারত
আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতের বিমানহানার সময় জন্ম নবজাতকের নাম মিরাজ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন