কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে, খলিল জিব্রান বানালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

10078
ইমরান খান টুইট করে রবীন্দ্রনাথকে বানালেন খলিল জিব্রান/The News বাংলা
ইমরান খান টুইট করে রবীন্দ্রনাথকে বানালেন খলিল জিব্রান/The News বাংলা

আবারও সোশ্যাল মিডিয়ায় ভুল টুইটের জেরে; বিশ্ব জুড়ে সমালোচনার মুখে পাক প্রধানমন্ত্রী ইমরান খান। একটি ভুল কোটেশনের জেরে বিশ্ববাসীর ব্যঙ্গ-বিদ্রুপ ও কড়া সমালোচনার মুখে পড়তে হল ইমরান খানকে।

বুধবার দুপুরে একটি টুইট করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেই টুইটে তিনি লেখেন; “আই স্লেপ্ট অ্যান্ড আই ড্রিমড দ্যাট লাইফ ইজ অল জয়। আই ওয়েক অ্যান্ড আই শ্য দ্যাট লাইফ ইজ অল সার্ভিস। আই সার্ভড অ্যান্ড আই শ্য দ্যাট সার্ভিস ইজ জয়”; এই লেখাটি লেবানিজ মার্কিন কবি; সাহিত্যিক খলিল জিব্রানের লেখা।

আরও পড়ুনঃ পার্ক সার্কাস খিদিরপুরে বিনা হেলমেটের বাইক বাহিনী ঘিরে পুলিশের উপর ক্ষোভ বাড়ছে মানুষের

আর এরপর থেকেই এই টুইট ঘিরে সমালোচনা ও ব্যঙ্গ-বিদ্রুপ ঝড় উঠেছে টুইটারে। কারন লেখাটি আসলে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা। কিন্তু পাক প্রধানমন্ত্রীর টুইটে এই লেখাটির স্রষ্টা হিসাবে লেখেন মার্কিন কবি; সাহিত্যিক খলিল জিব্রানের নাম।

পাক প্রধানমন্ত্রীর এই টুইটের প্রথম জবাব দেন পাকিস্তানেরই এক সাংবাদিক। আজহার আব্বাস নামের ওই সাংবাদিক লেখেন; “প্রধানমন্ত্রী; আমার মনে হয় এটা রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা”। তারপর পাকিস্থান সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ইমরান খানের ভুল টুইটের জবাব আসতে থাকে।

আরও পড়ুনঃ ফোর্ট উইলিয়ামে নাবালিকা ধর্ষণ, রাজ্যে মেয়েদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন

অনেকেই ভুল শুধরে নিতে পরামর্শ দেওয়া ছাড়াও অনেকেরই কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে ইমরানকে। একজন লিখেছেন; “ভারত থেকে শেষ পর্যন্ত রবীন্দ্রনাথ ঠাকুরকেও চুরি করে নিতে চান আপনি”; কেউ লিখেছেন; “ইমরানের খানের নতুন মণিমুক্তো”।

এক পাকিস্থানি নাগরিক টুইট করেছেন; “মাননীয় প্রধানমন্ত্রী; জানি আপনার নির্বাচিত হওয়ার পিছনে হোয়াটসঅ্যাপের বড় ভূমিকা ছিল। কিন্তু অনলাইনে যা পাবেন; তা ফরোয়ার্ড করে বসবেন না”।

আরও পড়ুনঃধর্ষণের অভিযোগে সিপিআইএম নেতার ছেলের বিরুদ্ধে এফআইআর

রবীন্দ্রনাথ ঠাকুরের সঙ্গে খলিল জিব্রানকে গুলিয়ে ফেলে টুইটের জেরে চরম অস্বস্তিতে পাক প্রধানমন্ত্রী। ইমরানের ওই টুইটের ৩০-৩২ ঘণ্টা অতিক্রমের পরেও এখনও ওই টুইটে একেরপর এক মন্তব্য পড়েই চলেছে। দেশের প্রধানমন্ত্রীর এই অজ্ঞতার জেরে দুনিয়ার কাছে চরম অস্বস্তিতে পুরো পাকিস্থান।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন