“কোনও DA বকেয়া নেই”, আদালতে জানাল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার

177
"কোনও DA বকেয়া নেই", পুজোর অনুদান মামলায় আদালতে জানাল রাজ্য সরকার

“কোনও DA বকেয়া নেই”, পুজোর অনুদান মামলায় আদালতে জানাল রাজ্য সরকার। হ্যাঁ, এই মর্মেই হলফনামা দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। “রাজ্য সরকারি কর্মীদের, কোনও DA বকেয়া নেই”, পুজো অনুদান মামলায় হাইকোর্টে হলফনামা দিয়ে জানাল রাজ্য। পুজোর অনুদান সংক্রান্ত মামলাটির কোনও গ্রহণযোগ্যতা নেই, বলে দাবি করে তা খারিজেরও দাবি জানিয়েছে রাজ্য। একইসঙ্গে মামলাকারী-দের বিরুদ্ধে বিপুল অঙ্কের জরিমানা করার, আর্জিও জানিয়েছে রাজ্য সরকার।

এবছর ৪৩ হাজার ক্লাবকে দুর্গাপুজোর অনুদান হিসেবে, ৬০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সিদ্ধান্তের পরই কলকাতা হাইকোর্টে, বেশ কয়েকটি মামলা হয়েছে এর বিরুদ্ধে। মামলাকারী-দের তরফে অভিযোগ করা হয়, বকেয়া DA বা মহার্ঘভাতা বাকি রয়েছে। আদালতের নির্দেশ সত্ত্বেও সরকারি কর্মীদের তা না দিয়ে, পুজোয় টাকা দেওয়া হচ্ছে।

আরও পড়ুনঃ ‘ব্যপক সম্পত্তি বৃদ্ধি’, মমতার পরিবারের বিরুদ্ধে তরুণজ্যোতির মামলায় ‘পার্টি’ কুণাল

এরপরই রাজ্য়ের কাছে, হলফনামা চেয়ে পাঠায় হাইকোর্ট। এদিন সেই হলফনামা পেশ করে রাজ্য সরকার। রাজ্যের তরফে জানানো হয়, পুজোর অনুদান ও DA সম্পূর্ণ আলাদা বিষয়। হলফনামায় একথাও জানানো হয়, রাজ্যের কাছে কর্মচারীদের কোনও DA বকেয়া নেই। সেই কারণেই আদালতের রায়কে পুনর্বিবেচনার আর্জি জানানো হয়েছে। এটি এখন আদালতের বিচার্য বিষয়।

তাই আদালতের নির্দেশের পরে, রাজ্য তার কর্মীদের মহার্ঘ ভাতা দেওয়ার ব্যাপারে উদাসীন, এই বক্তব্য যুক্তিসঙ্গত নয়। কর্মীদের মহার্ঘ ভাতা এবং পুজোর অনুদান দু’টি সম্পূর্ণ আলাদা বিষয়।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন