‘ব্যপক সম্পত্তি বৃদ্ধি’, মমতার পরিবারের বিরুদ্ধে তরুণজ্যোতির মামলায় ‘পার্টি’ কুণাল

177
'ব্যপক সম্পত্তি বৃদ্ধি', মমতার পরিবারের বিরুদ্ধে তরুণজ্যোতির মামলায় 'পার্টি' কুণাল
'ব্যপক সম্পত্তি বৃদ্ধি', মমতার পরিবারের বিরুদ্ধে তরুণজ্যোতির মামলায় 'পার্টি' কুণাল

‘ব্যপক সম্পত্তি বৃদ্ধি’, মমতার পরিবারের বিরুদ্ধে তরুণজ্যোতির মামলায় ‘পার্টি’ কুণাল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিবারের ৬ সদস্যের বিরুদ্ধে, সম্পত্তি বৃদ্ধির অভিযোগে মামলা। বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি এই মামলা করেছেন কলকাতা হাইকোর্টে। মমতার পরিবারের অমিত বন্দ্যোপাধ্য়ায়, অজিত বন্দ্যোপাধ্য়ায়, সমীর বন্দ্যোপাধ্য়ায়, স্বপন বন্দ্যোপাধ্য়ায়, গণেশ বন্দ্যোপাধ্য়ায় ও কাজরী বন্দ্যোপাধ্য়ায়ের নামে সম্পত্তি বৃদ্ধির মামলা হয়েছে। এই মামলায় সাক্ষী হিসেবে, তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে পার্টি করা হয়েছে।

এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের ৬ সদস্যের সম্পত্তি বৃদ্ধি নিয়ে, হাইকোর্টে মামলা করলেন বিজেপি নেতা-আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। মামলায় মমতা নিজে পার্টি না হলেও, পার্টি করা হয়েছে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক ও মুখপাত্র কুণাল ঘোষকে। সিবিআই ডিরেক্টর, আয়কর দফতরের ডিরেক্টরকেও, পার্টি করা হয়েছে এই মামলায়। মামলা সংক্রান্ত নোটিশ পাওয়ার কথা, স্বীকারও করে নিয়েছেন কুণাল ঘোষ।

আরও পড়ুনঃ রাজ্যের ভুলে নষ্ট ৫ বছর, ২৩ জন টেট উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ বিচারপতি গাঙ্গুলির

চিটফান্ড কেলেঙ্কারি কেসে, যখন কুণালকে গ্রেফতার করা হয়েছিল, তখন তিনি সরাসরি মুখ্যমন্ত্রীর নামে বি’স্ফোরক মন্তব্য করেছিলেন। তবে কুণাল ঘোষ জেল খেটে এসে, ফের তৃণমূলে সক্রিয় হয়েছেন। দলের গুরুত্বপূর্ণ পদও পেয়েছে। এই পরিস্থিতিতে কুণাল বলেন, “আইনি পথে লড়াই হবে, আমার আইনজীবীরা দেখছেন”।

আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের খবর আমি জানি না, তবে তাঁর বাবার চারটি কোম্পানি আছে। ২০১৩ সাল থেকেই, মুখ্যমন্ত্রীর ভাইপোর বাবা-মা সহ বাকি সদস্যদের সম্পত্তি বৃদ্ধি শুরু হয়েছে”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন