নামে ১১টা ফৌজদারি মামলা, খুন শ্লীলতাহানি মামলার আসামি লোকসভায় প্রার্থী কেন

578
নামে ১১টা ফৌজদারি মামলা, খুন শ্লীলতাহানি মামলার আসামি লোকসভায় প্রার্থী কেন/The News বাংলা
নামে ১১টা ফৌজদারি মামলা, খুন শ্লীলতাহানি মামলার আসামি লোকসভায় প্রার্থী কেন/The News বাংলা

১১ ফৌজদারি মামলা! প্রার্থীপদ বাতিলের দাবি তৃণমূলের, পাল্টা দাবি বিজেপির। আর এতেই শোরগোল। এতগুলো ফৌজদারি মামলা সত্ত্বেও কেন এমন মানুষকে প্রার্থী? উঠেছে প্রশ্ন। একটি দুটি নয়। এক এক করে ১১টি মামলা রয়েছে তাঁর নামে। তবু এমন প্রার্থীকে কেন দাঁড় করাল বিজেপি, উঠেছে প্রশ্ন।

আরও পড়ুনঃ কাশ্মীর কি কলি, নজিরবিহীন কটাক্ষ তৃণমূল নেত্রী মমতাকে

বিজেপির দলীয় অফিস থেকে বিরাট শোভাযাত্রা করে জেলাশাসকের দপ্তরে হলফনামা জমা দিতে গিয়েছিলেন কোচবিহার লোকসভার বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। তারপরই প্রকাশ্যে আসে তাঁর নামে ঝুলে থাকা ১১টি ফৌজদারি মামলার কথা। শুধু তাই নয়, হলফনামা থেকে দেখা যাচ্ছে, ২০১৪ থেকে ২০১৮ সালের মধ্যে প্রতি বছর ব্যপক হারে বেড়েছে তাঁর আয়ের অঙ্ক আর ট্যাক্স জমার অঙ্কও।

আরও পড়ুনঃ কেন্দ্রে ক্ষমতায় এলে ২ দিনের মধ্যে কাশ্মীর সমস্যার সমাধান করার চ্যালেঞ্জ মমতার

নিজের নির্বাচনী হলফনামায় নিশীথ স্বীকার করেছেন, ৩০২ ধারায় খুন, ৩০৭ ধারায় খুনের চেষ্টা, ৩৫৪ ধারায় শ্লীলতাহানি, অস্ত্র ধারায় মামলা, চুরি-ডাকাতি, বাড়ি ভাঙচুরের মতো একাধিক মামলা রয়েছে তাঁর বিরুদ্ধে৷ বিজেপিতে যোগদানের আগের দিন তাঁর বিরুদ্ধে ডাকাতির ছক কষার অভিযোগ দায়ের হয়েছিল কোতোয়ালি থানায়।

আরও পড়ুনঃ ২৮ দিনে টনক নড়ল মমতার, স্কুল সার্ভিস অনশন মঞ্চে মুখ্যমন্ত্রী

এর পরেই, কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের মনোনয়ন বাতিলের দাবি করল তৃণমূল কংগ্রেস। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তারা। হলফনামায় নিজের বিরুদ্ধে ১১টি ফৌজদারি মামলার কথা উল্লেখ করেছেন নিশীথ প্রামাণিক। এই ধরনের প্রার্থী নির্বাচনী লড়াইয়ে থাকলে সমস্যা তৈরি হতে পারে বলে মনে করছে তৃণমূল।

স্কুল সার্ভিস নিয়ে পড়ুনঃ যাদের বিরুদ্ধে অভিযোগ তারাই শুনবে স্কুল সার্ভিস কেলেঙ্কারির ঘটনা

নির্বাচন কমিশনের কাছে দেওয়া হলফনামায় বিজেপি প্রার্থী বলেছেন, তাঁর বিরুদ্ধে ১১টি মামলা রয়েছে। ১১টিই খুন, অস্ত্র আইন, ডাকাতি-সহ নানা ফৌজদারি ধারায় মামলা। তৃণমূলের দাবি, প্রত্যেকটিই অত্যন্ত গুরুতর মামলা। সূত্রের খবর অনুযায়ী, এই ধরনের প্রার্থীকে নির্বাচনে লড়াই করতে দেওয়া উচিত নয় বলেই মত তৃণমূলের। সেই জন্য দলের তরফ থেকে মনোনয়ন বাতিলের দাবি করা হয়েছে।

আরও পড়ুনঃ মহাকাশে শত্রুর স্যাটেলাইট ধ্বংসে ভারতের হাতে অ্যান্টি স্যাটেলাইট অস্ত্র, বললেন মোদী

তৃণমূল কংগ্রসের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। তিনি বলেন, “যার বিরুদ্ধে ১১টি গুরুতর মামলা রয়েছে তেমন একজনকে বিজেপি ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দিয়েছে। এটা নিয়েই আমরা অভিযোগ জানাব”। নিশীথ অবশ্য বলেন, “সবটাই রাজনৈতিক চক্রান্ত। আমার বিরুদ্ধে এর আগেও কিছু মামলা ছিল। তবে এখন বিরোধী দলে যোগ দেওয়ায় বেশি করে মামলা হচ্ছে। তৃণমূল হেরে যাবে বলে ভয় পেয়ে এটা করেছে”।

আরও পড়ুনঃ ভোটের আগে স্যাটেলাইট অস্ত্রের ঘোষণা কেন, মোদীর বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের

বিজেপি অবশ্য তৃণমূলের দাবি মানতে নারাজ। তারা বলছে, নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে যে অভিযোগগুলি রয়েছে, তার কোনওটিই প্রমাণিত হয়নি। তৃণমূলের অভিযোগ রাজনৈতিক অভিসন্ধিমূলক বলে বর্ণনা করেছে বিজেপি। প্রসঙ্গত, বিজেপি প্রার্থী হিসেবে নিশীথের নাম ঘোষণার পর থেকেই ক্ষোভ-বিক্ষোভ প্রকাশ্যে আসে। এমনকী হেনস্থার মুখে পড়তে হয় বিজেপির জেলা সভাপতি মালতী রাভাকেও। আর এরপরে প্রার্থীর বিরুদ্ধেই উঠল বড় অভিযোগ।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন