ম্যায় ভি চৌকিদার হু, আমজনতাকে ভোটের স্লোগান জানিয়ে দিলেন মোদী

330
ভারত এই চৌকিদারকেই চায়, দিল্লিতে চৌকিদার সম্মেলনে নরেন্দ্র মোদী/The News বাংলা
ভারত এই চৌকিদারকেই চায়, দিল্লিতে চৌকিদার সম্মেলনে নরেন্দ্র মোদী/The News বাংলা

শনিবার সকালে নিজেকে চৌকিদার বলে একটা টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটে বলেন, ‘তোমাদের চৌকিদার শক্ত হয়ে দাঁড়িয়ে দেশ চালাচ্ছে।’ আর এই চৌকিদারকেই ফের ভোট দেবার আর্জি জানান তিনি। ওই টুইটেই ম্যায় ভি চৌকিদার হু, আমজনতাকে ভোটের স্লোগান জানিয়ে দিলেন মোদী।

দেখে নিন মোদীর টুইটঃ

ম্যায় ভি চৌকিদার হু, আমজনতাকে ভোটের স্লোগান জানিয়ে দিলেন মোদী/The News বাংলা
ম্যায় ভি চৌকিদার হু, আমজনতাকে ভোটের স্লোগান জানিয়ে দিলেন মোদী/The News বাংলা

২০১৮ সালের শেষের দিকে রাজস্থানের দুঙ্গারপুরে এক জনসভায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে বলেন, “গলি গলি মে শোর হে, হিন্দুস্তান কা চৌকিদার চোর হে”। তারপর এটাই প্রায় প্রবাদে পরিণত করে কংগ্রেস। লোকসভা ভোটেও এটাকেই হাতিয়ার করেছে কংগ্রেস। তার উত্তরে, “ম্যায় ভি চৌকিদার হু” এটাকেই তুলে ধরছে বিজেপি।

আরও পড়ুনঃ মমতারই পুরোনো অস্ত্রে তাকে ভোটযুদ্ধে চরম সমস্যায় ফেললেন মুকুল

রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নারেন্দ্র মোদীর বিরুদ্ধে ভারতের বিমানবাহিনীর ৩০ হাজার কোটি টাকা চুরির অভিযোগ এনেছিলেন। তিনি বলেছিলেন, রাফাল যুদ্ধবিমান কেনার চুক্তিতে মোদী ভারতের হিন্দুস্তান আইরোনেটিক্স লিমিটেড(এইচএএল) বা হ্যালকে দায়িত্ত্ব না দিয়ে শিল্পপতি অনিল আম্বানিকে দিয়ে দেন। বিমানের দাম অনেক বাড়িয়ে অনিল আম্বানিকে ৩০ হাজার কোটি টাকা পাইয়ে দেন মোদী।

আরও পড়ুনঃ লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হবে

রাফাল যুদ্ধবিমান কেনার জন্য ২০১৬ সালে ফ্রান্সের সঙ্গে ৫৮ হাজার কোটি টাকার চুক্তি হয় ভারতের। ওই অর্থে ৩৬টি যুদ্ধবিমান কেনার চুক্তি হয়। ওই চুক্তিতে নয়ছয়ের অভিযোগ করে কংগ্রেস। তারপরেই “চৌকিদার চোর হে”, স্লোগান দেন রাহুল।

আরও পড়ুনঃ মমতার প্রার্থী তালিকা নিয়ে গোপনে ক্ষোভ বাড়ছে জেলায় জেলায়

সেই কটাক্ষের উত্তরেই যে এই টুইট, তা বলার অপেক্ষা রাখে না। টুইটের শেষ ভাগে নারেন্দ্র মোদী লিখেছেন, “তবে আমি একা নই। দেশের সব মানুষ, যারা দুর্নীতির বিরুদ্ধে লড়ছে তারা সকলেই দেশের চৌকিদার। যারা দেশটা কে ভালো করার চেষ্টা করছে তারাও চৌকিদার। এখন দেশের প্রত্যেকটা মানুষ বলছে, আমি চৌকিদার” ।

আরও পড়ুনঃউত্তরপ্রদেশে মহাজোটে সামিল বিজেপিও

এর আগেও নরেন্দ্র মোদী উত্তরপ্রদেশের গাজীপুরে রাহুল গান্ধীর কটাক্ষের কড়া জবাব দিয়েছিলেন। বলেছিলেন, এই চৌকিদার একদিন চোরদের উপযুক্ত ঠিকানায় পাঠাবে। জনসমাবেশে সাধারণ মানুষকে তার উপর ভরসা রাখতে বলেছিলেন বার বার।

শনিবার, সেই জবাব প্রকাশ্যে সোশ্যাল মিডিয়ায় টুইট করে জানান প্রধানমন্ত্রী স্বয়ং। টুইটের শেষে তিনি #MainBhiChowkidar হ্যাশট্যাগও দেন। বিশেষ সূত্রে জানা যাচ্ছে, #MeinBhiChowkidar হতে পারে ২০১৯ লোকসভা ভোটে বিজেপির স্লোগান এবং ভোট প্রচারের ক্যাম্পেনের এক হাতিয়ার। এই হাতিয়ার অবশ্য ইতিমধ্যেই মানুষকে আকৃষ্ট করেছে।

আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন
আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গে নজিরবিহীন ৭ দফা ভোটে সুবিধা বিজেপির

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন