মুকুলের হাত ধরে এবার বড়সড় ভাঙন তৃণমূলে, কে কে আসছেন বিজেপিতে

2178
মুকুলের হাত ধরে এবার বড়সড় ভাঙন তৃণমূলে, কে কে আসছেন বিজেপিতে/The News বাংলা
মুকুলের হাত ধরে এবার বড়সড় ভাঙন তৃণমূলে, কে কে আসছেন বিজেপিতে/The News বাংলা

লোকসভা ভোটের ফলের পরেই; মুকুলের হাত ধরে বড়সড় ভাঙন মমতার তৃণমূলে। মঙ্গলবারেই তৃণমূল থেকে বিজেপি শিবিরে অনেক নেতা কর্মী। মুকুলের হাত ধরে তৃণমূল ছেড়ে কে কে আসছেন বিজেপিতে; সেটাই এখন বড় প্রশ্ন। মঙ্গলবার দিল্লিতে বিজেপি দফতরে কে কে গেরুয়া পতাকা হাতে তুলে নিচ্ছেন; সেই দিকেই তাকিয়ে বঙ্গ রাজনীতি।

আরও পড়ুনঃ EXCLUSIVE: গ্রেফতারি থেকে বাঁচতে মমতার হাত ছেড়ে যোগীর দারস্থ রাজীব কুমার

মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়, সুনীল সিং, শীলভদ্র দত্ত সহ হালিশহর, কাচরাপাড়া ও নৈহাটির প্রায় ৩০ জন তৃণমূল কাউন্সিলর; মঙ্গলবারই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন বলেই জানা যাচ্ছে। তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিতে; সোমবারই দিল্লিতে পা দিয়েছেন তৃণমূল নেতারা। এর জেরে হালিশহর ও কাচরাপাড়া পুরসভা হাতছাড়া হতে পারে তৃণমূল কংগ্রেসের।

আরও পড়ুনঃ এপিজে আবদুল কালাম, রাষ্ট্রপতি ভবনে বন্ধ করেছিলেন ইফতার পার্টি

উত্তর ২৪ পরগণাতে বড়সড় ভাঙন হতে চলেছে তৃণমূলের। সব নেতাই হাজির হয়ে গেছেন দিল্লিতে। মঙ্গলবার মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গিয় ও কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে গেরুয়া পতাকা হাতে তুলে নেবেন তৃণমূল নেতারা। মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায় বলেই দিয়েছিলেন; হালিশহর, কাচরাপাড়া ও ভাটপাড়া ব্যারাকপুর এলাকায় তৃণমূলের পতাকা ধরার কোন ক্লাব থাকবে না। ভোটের ফলের পরেই বড়সড় ভাঙন এবার শুরু হতে চলেছে; বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ সংসদে পা রেখেই সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করলেন বাংলার অভিনেত্রীরা

মঙ্গলবার থেকেই বাংলায় তৃণমূলের নতুন করে ভাঙন শুরু হল; বলেই জানিয়েছেন মুকুল রায়। মুকুল রায় বলেছেন, “খেলা তো সবে শুরু, যে সব বিধানসভায় তৃণমূল পিছিয়ে গেছে; তারা প্রত্যেকেই বিজেপিতে যোগ দেবে”। উত্তর ২৪ পরগণার জেলা তৃণমূল সভাপতি ও রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক; ইতিমধ্যেই নিজেদের নেতাদের বোঝানোর জন্য আসরে নেমেছেন বলেই জানা গেছে।

আরও পড়ুনঃ বিজেপির প্রশংসা করে কেন্দ্রের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলার বার্তা নবীনের

তবে লোকসভায় বিজেপির ভাল ফলের পর; আর যে তৃণমূল নেতাদের বিজেপিতে যাওয়া থেকে আটকাতে পারা যাবে না; সেটাও বুঝে গেছেন তৃণমূল নেতারা। মঙ্গলবার থেকে তৃণমূলে নতুন করে শুরু হওয়া ভাঙন; কোথায় গিয়ে থামে সেটাই এখন দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন