ডিনামাইট দিয়ে উড়িয়ে দেওয়া হল মোদীর ১০০ কোটির বাংলো

527
ডিনামাইট দিয়ে উড়িয়ে দেওয়া হল মোদীর ১০০ কোটির বাংলো/The News বাংলা
ডিনামাইট দিয়ে উড়িয়ে দেওয়া হল মোদীর ১০০ কোটির বাংলো/The News বাংলা

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক জালিয়াতিতে অভিযুক্ত নীরব মোদীর ১০০ কোটি টাকার সাধের বাংলো উড়িয়ে দিল মহারাষ্ট্রের রায়গড় জেলা প্রশাসন। মহারাষ্ট্রের আলিবাগে কিহিম সৈকতের পাশে ৩৩ হাজার স্ক্যোয়ার ফুটের জমিতে বেআইনী ভাবে নির্মিত হয়েছিল এই বিলাসবহুল বাংলো, বলেই অভিযোগ ছিল।

আরও পড়ুনঃ পুলওয়ামা হামলা মোদী ইমরানের ম্যাচ ফিক্সিংয়ের ফল, বললেন কংগ্রেস নেতা

সমস্ত রকম অত্যাধুনিক সুযোগ সুবিধায় পরিপূর্ণ আরব সাগরের তীরে নীরব মোদীর বাংলো। সুইমিং পুল, বাগান, কমিউনিটি হল সমেত নির্মিত হয়েছিলো এই বিলাসবহুল বাংলো। কি ছিল না তাতে। ৭ স্টার হোটেলকেও হার মানিয়ে দিত এই বৈভবময় বাংলো।

আরও পড়ুনঃবৈশাখীর হাত ধরে বিজেপিতে শোভন, জল্পনা তুঙ্গে

অত্যাধুনিক বাংলো বাড়ি হলেও বাড়ি তৈরিতে কোনো নিয়ম মানা হয়নি বলে নীরব মোদীর বিরুদ্ধে অভিযোগ ছিল। সমুদ্র তীরে কোনও প্রকার নির্মাণ কার্যের জন্য যে ধরনের নিয়মবিধির কথা বলা হয়েছে, সেই নিয়মের কোনো তোয়াক্কাই বাড়ি তৈরির সময় করা হয়নি। পরিবেশের ভারসাম্য রক্ষার কোনো নিয়মও মানা হয়নি। স্বাভাবিকভাবেই পরিবেশবিদদের একাংশও এই ব্যাপারে ক্ষুব্ধ।

আরও পড়ুনঃ মরে গিয়েও তৃণমূল বিজেপির হাত থেকে রেহাই পেলেন না বড়মা

২০০৯ সালেই বম্বে হাইকোর্টে শম্ভুরাজে যুব ক্রান্তি নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার অভিযোগের ভিত্তিতে এই বেআইনি নির্মাণের ব্যাপারে মামলা শুরু হয়। নীরব মোদীর বাড়ি সহ সমুদ্র উপকূলের পাশে বেআইনি ভাবে নির্মিত এই ধরনের ৫৮ টি বেআইনি রিসোর্ট, হোটেল তুলে দেওয়ার জন্যও আবেদন করা হয়। তাদের বক্তব্য ছিল, এতে কোস্টাল রেগুলেশন জোনের নিয়ম মানা হয়নি। তারপর ৬ সপ্তাহ আলোচনার পর বেআইনি নির্মাণ উচ্ছেদের পক্ষে রায় প্রদান করে বম্বে হাইকোর্ট।

আরও পড়ুনঃ এই প্রথম মুখ্যমন্ত্রীর কাছে রাজ্যের অ্যাসিড আক্রান্তরা

এরপরেই বাংলোটি ভেঙে ফেলার কাজ শুরু হয়। কিন্তু বাংলো ভাঙ্গার কাজ সহজসাধ্য ছিলো না। অত্যন্ত মজবুত এই বাড়ি ভাঙতে রীতিমতো বেগ পেতে হয় প্রশাসনকে। অত্যাধুনিক এক বাড়িতে অসখ্য গেট এবং লোহার কাঠামো থাকায় প্রশাসনের এক্ষেত্রে যথেষ্ঠ বেগ পেতে হয়।

আরও পড়ুনঃ ডিএ মামলায় হাইকোর্টে ফের মুখ পুড়ল রাজ্য সরকারের

এক মাস চেষ্টা করেও শুধুমাত্র দরজা, জানালা সহ খুব সামান্য অংশই ভেঙে ফেলা সম্ভব হয়। অবশেষে আজ শক্তিশালী ডিনামাইট প্রয়োগ করে আজ পুরো বাড়িটি উড়িয়ে দেয় প্রশাসন। সমুদ্রের ধারের বাকি বেআইনি নির্মাণগুলিও ভেঙে দিয়েছে প্রশাসন।

আরও পড়ুনঃ মতুয়াদের বড়মার মৃত্যু রহস্যজনক, চাঞ্চল্যকর অভিযোগ

ইতিমধ্যেই নীরব মোদীকে ভারতে ফেরানোর চেষ্টা শুরু করেছে ভারত সরকার। বিজয় মাল্যকে দেশে ফেরানোর ব্যপারে অনেকটাই এগিয়েছে কেন্দ্র সরকার। সেই ভাবেই নীরব মোদীকে ফেরানোর উদ্যোগ নিয়েছে মোদী সরকার। তার আগেই ডিনামাইট দিয়ে উড়িয়ে দেওয়া হল মোদীর ১০০ কোটির সাধের বাংলো।

আরও পড়ুনঃ দেশ বা সরকারের সমালোচনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেই জেল
আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী কিষান যোজনায় দারিদ্র্যের পরিমান কমবে ২০ শতাংশ
আরও পড়ুনঃ রাফায়েল যুদ্ধবিমান সংক্রান্ত সব নথি চুরি হয়ে গিয়েছে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন