কাশ্মীরে আবার জঙ্গি হামলা, বিস্ফোরণে শহিদ আর্মি মেজর

569
পুলওয়ামার পর কাশ্মীরে আবার জঙ্গি হামলা, বিস্ফোরণে শহিদ আর্মি মেজর/The News বাংলা
পুলওয়ামার পর কাশ্মীরে আবার জঙ্গি হামলা, বিস্ফোরণে শহিদ আর্মি মেজর/The News বাংলা

পুলওয়ামার পর কাশ্মীরে আবার জঙ্গি হামলা, এবার শহিদ এক আর্মি মেজর। কাশ্মীরের পুলওয়ামায় ভয়ঙ্কর পাক জঙ্গি হামলায় নয় নয় করে মৃত্যুর সংখ্যা ৫০ ছুঁয়েছে। ঘটনার পর দুদিনও কাটেনি। দেশ এখনও শোক কাটিয়ে উঠতে পারেনি। তার মধ্যেই আবার জঙ্গি হামলার ঘটনা। এবার বিস্ফোরণে শহিদ এক আর্মি মেজর। রাজৌরির কাছে নৌসেরা এলাকায় সেনা টহলের সময় বিস্ফোরণ হয়েছে। সেখানেই মারা গেছেন এক আর্মি মেজর।

আরও পড়ুনঃ কাশ্মীরে পাক হামলার পর কলকাতা থেকে গ্রেফতার বাংলাদেশি জামাত জঙ্গি

জানা গেছে সেনার টহলের সময় এই আইইডি বা ইম্প্রভাইজ ডিভাইজ বিস্ফোরণ হয়। তার জেরেই শহিদ হন ওই আর্মি অফিসার। জম্মুর রাজৌরির কাছে নৌসেরা এলাকায় ভারত পাকিস্তান সীমান্তের কাছেই এই বিস্ফোরণ হয়। ভারতীয় সেনা পজিসন নিয়েছে। ওই আর্মি মেজর আইইডি বা ইম্প্রভাইজ ডিভাইজ বিস্ফোরণ এ মারা যান।

আরও পড়ুনঃ পাকিস্তানকে বয়কট করে ভারতের হাত ধরল সৌদি আরব

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এর বাড়িতে দেশের নিরাপত্তা বিষয়ক গুরুত্বপূর্ণ বৈঠকের মাঝেই এই ঘটনা ঘটল। কি ভাবে এই ঘটনা ঘটল দেখছে ভারতীয় সেনা। কাশ্মীরের পুলওয়ামার হত্যাকাণ্ড এর রেশ এখনও কাটিয়ে উঠতে পারেনি ভারত। দেশ এখনও শোক কাটিয়ে উঠতে পারেনি। তার মধ্যেই আবার এক আর্মি মেজর শহিদ হওয়ায় ফের দেশ জুড়ে ক্ষোভের আগুন যে বাড়বে তা বলাই যায়।

আরও পড়ুনঃ প্রাক্তন সেনাকর্তাকে রাজ্যপাল করে কাশ্মীরে পাক জঙ্গি নিধনে নামছে কেন্দ্র

তবে পুলওয়ামার এত বড় কাণ্ডের পরেও এই ঘটনা কি করে ঘটে? কেন যথেষ্ট সতর্কতা নেওয়া হল না? ফের বিস্ফোরণ কি করে ঘটল? কি ভাবে আর্মি মেজরের মত একজন উঁচু পর্যায়ের আধিকারিক ঠিকমত সাবধানতা নিলেন না? উঠে আসছে অনেক প্রশ্ন। সব প্রশ্নের উত্তর খুঁজছেন ভারতীয় সেনা আধিকারিকরা।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন