মুকুলের হাত ধরে তৃণমূল ছেড়ে কি বিজেপিতে যোগ দিচ্ছেন মমতার দুই বিধায়ক

992
মুকুলের হাত ধরে তৃণমূল ছেড়ে কি বিজেপিতে যোগ দিচ্ছেন মমতার দুই বিধায়ক/The News বাংলা
মুকুলের হাত ধরে তৃণমূল ছেড়ে কি বিজেপিতে যোগ দিচ্ছেন মমতার দুই বিধায়ক/The News বাংলা

মোদীর সভাতেই কি দুই তৃণমূল বিধায়ক গেরুয়া শিবিরে? মুকুলের হাত ধরে তৃণমূল ছেড়ে কি বিজেপিতে যোগ দিচ্ছেন মমতার দুই বিধায়ক? তৃণমূল ছেড়ে দুই বিধায়কের বিজেপিতে যোগদানের জল্পনা নিয়ে শোরগোল রাজ্য রাজনীতিতে। আগামীকাল, তৃতীয় দফার ভোটের দিনে রাজ্যে মোদীর সভাতেই গেরুয়া শিবিরে যোগ দিতে পারেন মমতার দুই বিধায়ক।

দলত্যাগ করতে চলেছেন শাসক দল তৃণমূল কংগ্রেসের দুই বিধায়ক সুনীল সিং ও মুকুল পুত্র শুভ্রাংশু রায়। গোপন সূত্রে এমনই খবর জানা গিয়েছে। সুনীল সিং নোয়াপাড়া বিধানসভার বিধায়ক এবং গারুলিয়া পৌরসভার চেয়ারম্যান। অন্যদিকে মুকুল পুত্র শুভ্রাংশু রায় বিজপুরের বিধায়ক। মঙ্গলবার মোদীর সভাতেই দুই ঘাসফুল নেতা পদ্ম শিবিরে যোগ দিতে পারেন বলেই খবর। তবে দুই নেতার তরফে এখনও কিছু বলা হয় নি।

সুনীল সিং সম্পর্কে অর্জুন সিংয়ের আত্মীয়। সম্প্রতি তিনি রাজ্য সরকারের দেওয়া নিরাপত্তা ত্যাগ করে, তৃণমূলের নির্বাচনী প্রচারের কাজে না থেকে দিল্লি উড়ে গেছেন। তাতে সুনীল সিংয়ের বিজেপিতে যোগদানের সম্ভাবনা আরও জোরালো হয়েছে।

আরও পড়ুনঃ অভিষেকের পদযাত্রায় গরহাজির মুকুল পুত্র শুভ্রাংশু, রাজনৈতিক জল্পনা তুঙ্গে

সূত্রের খবর, এই সপ্তাহের মধ্যেই তিনি বিজেপিতে যোগ দিতে পারেন। যেহেতু তিনি কোনও রাজনৈতিক দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন না, সেক্ষেত্রে তার বিধায়ক পদ বজায় থাকবে। এদিকে উত্তর ২৪ পরগনা জেলায় আরও শক্তিবৃদ্ধি হবে বিজেপির। আর আগামীকাল বাংলায় মোদীর সভাতেই এই তৃণমূল বিধায়ক গেরুয়া শিবিরে যোগ দেবেন বলেই জোর খবর।

এদিকে মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের বিজেপিতে যোগদানের সম্ভাবনাও দৃঢ হয়েছে গত দুদিনের তার করা কিছু মন্তব্য ও ফেসবুক পোস্টে। দলকে অগ্নিপরীক্ষা দিয়ে চলতে হচ্ছে মন্তব্য করে ফেসবুকে শনিবার পোস্ট করেন তিনি। এদিকে নিজের মুখেই স্বীকার করেন, বীজপুরের কোচ ফ্যাক্টরি চালুর দায়িত্ব বিজেপি হাতে নিলে এবং সেখানে বীজপুরের ৩০% যুবক যুবতীর কাজের ব্যবস্থা করলে তিনি বিজেপিতে যোগ দেবেন।

বিজেপির তরফে শুভ্রাংশু রায়ের দাবি মেনেও নেওয়া হয়েছে। তাছাড়া তৃণমূলে এখন কোণঠাসা মুকুল পুত্র শুভ্রাংশু রায়। ফলে বিজেপিতে শুভ্রাংশুর যোগ দেওয়া একপ্রকার সময়ের অপেক্ষা বলেই মনে করছে রাজনৈতিক মহল। তিনিও মঙ্গলবার মোদীর সভাতেই তৃণমূল ছেড়ে বিজেপি শিবিরে যোগ দিতে পারেন বলেই জল্পনা।

আরও পড়ুনঃ মমতাকে বুঝতে আমারও ভুল হয়েছিল, মানুষের তো হবেই, বললেন মোদী

এর আগেই শুক্রবার কাঁচরাপাড়ায় মুকুল রায়ের বাড়িতে গিয়ে বিজেপিতে যোগ দেন বীজপুরের তৃণমূলের হেভিওয়েট যুব নেতা সুদীপ্ত দাস। সুদীপ্তর সাথে তৃণমূল কংগ্রেস ছেড়ে প্রায় দুহাজার সদস্য বিজেপিতে যোগ দেন শনিবার।

একই দিনেই অর্জুন সিংহের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন চার কাউন্সিলর সহ কয়েক হাজার তৃণমূল সমর্থক। শুক্রবার সিংহের নির্বাচনী সভায় চার কাউন্সিলর সহ কয়েক হাজার তৃণমূল সমর্থক দল ছেড়ে বিজেপিতে যোগ দেন। হালিশহর পৌরসভার উপ-পৌরপ্রধান দেবাশিস দত্ত, ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোপাল সাহা, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মহাদেব বিশ্বাস এবং ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুনীতা বিশ্বাস শুক্রবার বিজেপি-তে নাম লেখান।

এর ফলে সামগ্রিকভাবে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে ভোটের আগেই বিজেপি অনেকটাই শক্তিশালী হতে চলেছে। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। সেক্ষেত্রে তৃণমূলের লোকসভার প্রার্থী দীনেশ ত্রিবেদীকে যে কড়া টক্কর দিতে চলেছেন সদ্য তৃণমূল ত্যাগি বিজেপি প্রার্থী অর্জুন সিং, সেটা বলাই যায়।

আরও পড়ুনঃ অর্জুন সিংহের হাত ধরে বিজেপিতে যোগ চার কাউন্সিলর সহ কয়েক হাজার তৃণমূল কর্মীর

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন