লোকসভা ভোটে দাঁড়ানোর যোগ্যতা নেই ভারতীর, বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

332
ভোটের মুখে জমে গেছে প্রাক্তন 'মা-মেয়ের' লড়াই/The News বাংলা
ভোটের মুখে জমে গেছে প্রাক্তন 'মা-মেয়ের' লড়াই/The News বাংলা

লোকসভা পঞ্চম পর্বের ভোটের ঠিক আগে আবারও শুরু হল মমতা বন্দ্যোপাধ্যায় আর ভারতী ঘোষের তরজা। শনিবার ভারতী ঘোষের মন্তব্য ‘মুখ্যমন্ত্রী খুব অশিক্ষিত’ পাল্টা জবাবে মমতা বলেন লোকসভা ভোটে দাঁড়ানোর যোগ্যতা নেই ভারতীর।

ভারতী মুখ্যমন্ত্রীকে জানিয়ে দিতে বলেন যে; ওই মুখ্যমন্ত্রী খুব অশিক্ষিত; আগে মুখ্যমন্ত্রী ভারতীর মতো শিক্ষার জায়গায় পৌঁছোন; তারপর রাস্তায় দাঁড়িয়ে চমকাবেন। ভারতী পড়াশোনা করে যে শিক্ষাটা প্রাপ্ত করেছেন; সেটা আগে মুখ্যমন্ত্রীকে শিখে আসতে বলেন তিনি।

এদিন প্রার্থী হওয়া নিয়ে ভারতী ঘোষকে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন তোলেন প্রাক্তন আইপিএসের যোগ্যতা নিয়ে। তৃণমূল নেত্রী বলেন, “গ্রামসভার ভোটে দাঁড়ানোর যোগ্যতা নেই ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের। তিনি আবার দেবের বিরুদ্ধে লোকসভা ভোটে প্রার্থী হয়েছেন”।

তৃণমূলের তরফে ভারতীর বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া সহকারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকালই বলেন; ভারতীকে চাইলেই রাজ্য সরকার গ্রেফতার করতে পারতো; কিন্তু এখন কোর্টের নিষেধাজ্ঞা আছে বলে ব্যবস্থা নেওয়া যাচ্ছে না; মুখ্যমন্ত্রী এদিন হুঁশিয়ারি দিয়ে বলেন; তার কাছে ভারতীয় অনেক এসএমএস রয়েছে; যেগুলো প্রকাশ্যে নিয়ে এলে ভারতীকেই সমস্যার মুখে পড়তে হবে।

মুখ্যমন্ত্রীর এসএমএস প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এদিন তীব্র বিষোদগার করেন ভারতী ঘোষ; মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, “মহাচোর তো এসএমএস বিনিময় করেছিলি কেনো ? দেখা না কী আছে এসএমএস-এ!” এরপরেই তিনি বলে দেন; তাকে ভয় দেখাতে বারণ করার জন্য। চমকানো ধমকানোতে তিনি ভয় পান না বলে জানান ভারতী। মুখ্যমন্ত্রীকে নির্লজ্জ বলেও কটাক্ষ করেন তিনি।

আরও পড়ুনঃ জয় শ্রী রাম শুনে গাড়ি থেকে নেমে তাড়া করলেন মমতা

এদিন ঘাটালের তৃণমূল প্রার্থী দেবের হয়ে প্রচার ব়্যালিতে অংশ নেন তৃণমূল সুপ্রিমো; সেখানেই তিনি বলেন; ‍”আমার মুখটা খোলাবেন না; পুলিশে চাকরি করার সময় আপনি যে এসএমএসগুলো আমাকে পাঠিয়েছিলেন; সেগুলো যদি পাবলিক করে দিই; তাহলে আমাকে আর মানুষকে কিছু বলতে হবে না”।

ইতিমধ্যেই কমিশনে যাওয়ার কথা বলেছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়; পদক্ষেপ করেছে কমিশনও। ভারতী ঘোষের মন্তব্যের ভিডিও ফুটেজ তলব করা হয়েছে; ভোটের মুখে জমে গেছে প্রাক্তন ‘মা-মেয়ের’ লড়াই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন