ধর্মতলার ধর্ণা মঞ্চ থেকে মোদীর বিরুদ্ধে লোকসভা ভোটের ‘সারদা ইস্যু’

312
সারদা চিটফান্ডে সর্বহারাদের সামনে দেখেই কি তাড়াতাড়ি ধর্ণা শেষ করলেন মমতা/The News বাংলা
সারদা চিটফান্ডে সর্বহারাদের সামনে দেখেই কি তাড়াতাড়ি ধর্ণা শেষ করলেন মমতা/The News বাংলা

ধর্মতলার ধর্ণা মঞ্চ থেকে লোকসভা ভোটের ‘সারদা ইস্যু’ দেখালেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকাশ করলেন সিবিআই-কে লেখা সুদীপ্ত সেনের চিঠি। আর সেখানে রয়েছে বিজেপির বিরুদ্ধে ‘সারদা ইস্যু’। লোকসভা ভোটের আগে বিজেপির বিরুদ্ধে বড় ইস্যু প্রকাশ করলেন মমতা।

আরও পড়ুনঃ উঠল বিজেপি বিরোধী সত্যাগ্রহ ধর্ণা, ধর্মতলার ধর্ণা প্রধানমন্ত্রী করতে পারবে মমতাকে

মঙ্গলবার ধর্ণা মঞ্চ থেকে মমতা প্রকাশ করলেন সিবিআই কে লেখা সুদীপ্ত সেনের চিঠি। সেখানে আছে বিজেপি নেতা হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে সারদা কোম্পানি থেকে টাকা খাওয়ার কথা। অসমের উপ-মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেন মমতা। সুদীপ্ত সেনের চিঠিতে তার বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে৷

ধর্মতলার ধর্ণা মঞ্চ থেকে মোদীর বিরুদ্ধে লোকসভা ভোটের 'সারদা ইস্যু'
ধর্মতলার ধর্ণা মঞ্চ থেকে মোদীর বিরুদ্ধে লোকসভা ভোটের ‘সারদা ইস্যু’/The News বাংলা

‘সারদার টাকা নেন হিমন্ত বিশ্বশর্মা’, সিবিআইকে দেওয়া চিঠিতে হিমন্তের নাম উল্লেখ করেছেন সুদীপ্ত। তিনি অভিযোগ জানান, হিমন্ত ৩ কোটি টাকা নেন বলে অভিযোগ৷ টাকা নিয়ে ফেরত না দেওয়ার অভিযোগও রয়েছে৷ সুদীপ্ত সেনের লেখা চিঠি প্রকাশ্যে আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

আরও পড়ুনঃ সারদা কাণ্ডে পুলিশ কমিশনারকে সিবিআই জেরা কবে, তা নিয়েও লড়াই তুঙ্গে

সিবিআইকে দেওয়া সারদা কর্তা সুদীপ্ত সেনের চিঠির একাংশ প্রকাশ্যে আনেন মমতা বন্দ্যোপাধ্যায়। হিমন্ত বিশ্বশর্মা খেপে খেপে সারদা কর্তার থেকে মোট ৩ কোটি টাকা নিয়েছেন বলে উল্লেখ রয়েছে এই চিঠিতে। এই লেনদেনগুলি হয়েছিল সারদার কলকাতার অফিস থেকে। সুদীপ্ত সেনের কাছে এই লেনদেনের বেশ কিছু সাক্ষরিত ভাউচারও রয়েছে বলে দাবি। একদা কংগ্রেস নেতা হিমন্ত বিশ্বশর্মা আসামে বিজেপি সরকারের উপমুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ মমতার নির্দেশে সিবিআই অফিসারদের আটক করে বাংলার আইপিএসরা বিপদে

মমতার দাবি, কোনও এক ব্যক্তি সিবিআইকে দেওয়া সুদীপ্ত সেনের এই চিঠি তাঁর হাতে তুলে দিয়েছেন। এই চিঠি দেখিয়ে রীতিমতো ক্ষোভপ্রকাশ করে মমতা বলেন, “হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে কেন কোনও পদক্ষেপ নয়? বিজেপি করলেই কি সাতখুন মাফ?” দুপুর ৩টের পর ধর্না মঞ্চ থেকে এই বিস্ফোরক দাবিই করলেন মমতা।

আরও পড়ুনঃ সারদা চিটফাণ্ড মামলায় রাজীবকে জেরা করতে কি কি প্রশ্ন সাজাচ্ছে সিবিআই

কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে সিবিআই হানার প্রতিবাদে রবিবার রাত থেকে মেট্রো চ্যানেলে ধর্নায় বসেন মুখ্যমন্ত্রী মমতা। সোমবার ধর্না মঞ্চ এর পাশেই ট্রাফিক গার্ডে ক্যাবিনেট মিটিংও সারেন মুখ্যমন্ত্রী। রাজ্য বাজেট অধিবেশনের আগে মন্ত্রিসভার বৈঠক সারেন মমতা।

আরও পড়ুনঃ সিবিআই জেরা থেকে পালাতে পারবেন না রাজীব কুমার, মমতা বললেন ‘নৈতিক জয়’

এরপরেই রাজীব কুমারকে আপাতত জেরা করতে পারলেও গ্রেফতার করা যাবে না, নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। এই মামলার পরবর্তী শুনানি ২০ ফেব্রুয়ারি। অন্যদিকে, শিলংয়ে সিবিআইয়ের কাছে কলকাতার নগরপালকে হাজিরা দিতে হবে জেরার জন্য।

আরও পড়ুনঃ রাজীব কুমারকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

তবে রবিবারের ঘটনা নিয়ে সিপি রাজীব কুমার, ডিজি বীরেন্দ্র ও মুখ্যসচিব মলয় দেকে অবমাননার নোটিশ ধরিয়েছে আদালত। ১৯ ফেব্রুয়ারির আগে তিনজনকে জবাব দিতে নির্দেশ আদালতের। জবাবে সন্তুষ্ট না হলে ২০ তারিখে সশরীরে হাজিরা দিতে হবে ওই তিনজনকে।

আরও পড়ুনঃ তথ্যপ্রমাণ নষ্টের প্রমাণ পেলে পুলিশ কমিশনারকে উচিত শিক্ষা দেওয়া হবে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

রাজনৈতিক মহলের মতে, সারদায় যে বিজেপিও জড়িত সেটাই প্রমাণ করতে চাইলেন মমতা। মঙ্গলবার ধর্ণা মঞ্চ থেকে মোদীর বিজেপির বিরুদ্ধে লোকসভা ভোটের ‘সারদা ইস্যু’ নিয়ে এলেন মমতা। ভোটে এই ইস্যু কতটা কাজ করে সেটাই দেখার। তৃণমূল না বিজেপি, সারদা ও সুদীপ্ত সেন ভোটের বাজারে কাকে বেশি ভোট এনে দেয় সেটাই দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন