নির্বাচন কমিশন নরেন্দ্র মোদী ও অমিত শাহ এর কথা শুনেই চলছে, মমতা

386
নির্বাচন কমিশন নরেন্দ্র মোদী ও অমিত শাহ এর কথা শুনেই চলছে, মমতা/The News বাংলা
নির্বাচন কমিশন নরেন্দ্র মোদী ও অমিত শাহ এর কথা শুনেই চলছে, মমতা/The News বাংলা

নির্বাচন কমিশন নরেন্দ্র মোদী ও অমিত শাহ; এর কথা শুনেই চলছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্তের সমালোচনা করে এমনটাই বললেন; তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন কমিশনকে বুধবার হুমকি দেন অমিত শাহ; সেই কারণেই কি রাতারাতি এই সিদ্ধান্ত? প্রশ্ন তুললেন মমতা।

আরও পড়ুনঃ ভোট প্রচারে হিংসা, বাংলায় ভোট প্রচার ১ দিন কমিয়ে দিল নির্বাচন কমিশন

সন্ত্রাস রুখতে ব্যর্থ; তাই সরিয়ে দেওয়া হল রাজ্য সরকারের স্বরাষ্ট্র সচিবকে। স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্যকে; সরিয়ে দিল নির্বাচন কমিশন। রাজ্যের মুখ্যসচিবই দায়িত্ব সামলাবেন; স্বরাষ্ট্র সচিব এর কাজ এর। স্বাধীনতার পর এই প্রথম; এই ধরণের সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন। বুধবার রাতেই এর প্রতিবাদেই নিজের বাড়িতে সাংবাদিক সম্মেলন করে; এমন কথাই বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ সন্ত্রাস রুখতে ব্যর্থ, সরিয়ে দেওয়া হল মমতার স্বরাষ্ট্র সচিবকে

অন্যদিকে এডিজি সিআইডির পদ থেকে; সরিয়ে দেওয়া হল রাজীব কুমারকে। শুধু তাই নয়, রাজীব কুমারকে রাজ্য থেকে সরিয়ে; একেবারে দিল্লিতে পাঠিয়ে দেওয়া হল। বৃহস্পতিবারই সকাল ১০ টার মধ্যে; দিল্লির স্বরাষ্ট্র দফতরে তাঁকে রিপোর্ট করতে হবে।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রীর কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই, জানালেন প্রিয়াঙ্কা শর্মা

এছাড়াও, স্বাধীনতার পর এই প্রথম নির্বাচন কমিশন; ৩২৪ নং ধারা প্রয়োগ করে ভোটের প্রচার ১ দিন কমিয়ে দিল। শেষ ও সপ্তম দফার ভোটে ভোট প্রচারের; শেষ সময়সীমা ছিল শুক্রবার বিকাল ৪টে। তার বদলে বৃহস্পতিবার রাত ১০ টাতেই; শেষ হচ্ছে ভোট প্রচার। নজিরবিহীন সিদ্ধান্তে গোটা ভারতের সামনে মুখ পুড়ল রাজ্যের; এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীর জয়ের ভবিষ্যৎবানী করে বরখাস্ত কলেজ অধ্যাপক

আর এতেই প্রচণ্ড ক্ষিপ্ত হন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা পরিষ্কার অভিযোগ জানান; নির্বাচন কমিশন নরেন্দ্র মোদী ও অমিত শাহ এর কথা শুনেই চলছে। নির্বাচন কমিশনের এইসব সিদ্ধান্ত নিয়ে মমতা এও বলেন; বিদ্যাসাগরের মূর্তি ভাঙার পুরস্কার পেল বিজেপি।

নির্বাচন কমিশনের এইসব সিদ্ধান্ত অসাংবিধানিক; পরিষ্কার জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বরাষ্ট্র সচিবকে সরিয়ে; অত্যন্ত অন্যায় করেছে বলেই জানিয়ে দেন মমতা। তাঁর প্রচার বন্ধ করার জন্যই এই সিদ্ধান্ত নির্বাচন কমিশনের; পরিষ্কার জানিয়ে দেন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন