ভোটের টিকিট না পেয়ে মোদীকে ছেড়ে রাহুলের হাত ধরলেন বিহারীবাবু

404
ভোটের টিকিট না পেয়ে মোদীকে ছেড়ে রাহুলের হাত ধরলেন বিহারীবাবু/The News বাংলা
ভোটের টিকিট না পেয়ে মোদীকে ছেড়ে রাহুলের হাত ধরলেন বিহারীবাবু/The News বাংলা

ভোটের টিকিট না পেয়ে মোদীকে ছেড়ে রাহুলের হাত ধরলেন বিহারীবাবু। লোকসভা নির্বাচনের মুখে আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দিলেন বিজেপির শত্রুঘ্ন সিনহা। দাঁড়াবেন পাটনা সাহিব কেন্দ্র থেকেই।

আরও পড়ুনঃ হেলিকপ্টার দুর্নীতিতে আহমেদ প্যাটেলের নাম, সনিয়া রাহুলকে তুলধোনা নরেন্দ্র মোদীর

অভিনয়ের পাট চুকিয়ে অনেক আগেই রাজনীতিতে নাম লিখিয়েছেন তিনি। দুই মেয়াদে লোকসভা নির্বাচনে নির্বাচিতও হয়েছেন বর্তমান দেশের ক্ষমতাসীন দল বিজেপি থেকে। তবে বিজেপির সঙ্গে দীর্ঘ এই সম্পর্ক এবার ছিন্ন করলেন শত্রুঘ্ন সিনহা। টুইট করে জানিয়েও দিয়েছিলেন, বিজেপিতে আর থাকছেন না। শনিবার কংগ্রেস দফতরে গিয়ে লোকসভা ভোটের ঠিক আগেই বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন এক সময়ের শক্তিমান এই অভিনেতা।

আরও পড়ুনঃ সামাজিক ন্যায় প্রতিষ্ঠায় উচ্চবর্ণের জন্য অতিরিক্ত ২% কর চাপাচ্ছে সমাজবাদী পার্টি

বিজেপি ছেড়ে শত্রুঘ্ন সিনহা কংগ্রেসে যোগ দিচ্ছেন, এমন খবর বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল। গতকালই বৃহস্পতিবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করে দুজনে একসঙ্গে ছবি তোলার পর সব সংশয় মুছে যায়। এরপর তিনি নিজেই টুইট করে জানিয়েছিলেন দল পরিবর্তনের খবর। শনিবার কংগ্রেস দফতরে গিয়ে আনুষ্ঠানিক ভাবে ‘হাতে’ যোগ দিলেন দুবারের এই সাংসদ।

আরও পড়ুনঃ ধাক্কা খেল মোদী সরকার, পাকিস্তানের কোন এফ ১৬ বিমান ধ্বংস হয় নি জানাল আমেরিকা

কংগ্রেসে যোগ দিয়ে শত্রুঘ্ন সিনহা বললেন, “দুঃখের সঙ্গে বিজেপি থেকে বিদায় নিচ্ছি। সনিয়া ও রাহুল গান্ধীর মত প্রগতিশীল নেতৃত্বের ছায়ায় আসছি”। কংগ্রেসে যোগ দেবার পর, বিজেপিতে যোগ্য নেতাদের সম্মান দেওয়া হয় না বলেই জানিয়েছেন তিনি। নাম উল্লেখ না করলেও তিনি মোদীর তুমুল সমালোচনা করেছেন।

আরও পড়ুনঃ কংগ্রেসের সভায় মুসলিম লীগের পতাকা, ভাইরাস বলে কটাক্ষ যোগীর

শুক্রবার প্রচারসভায় শত্রুঘ্ন সিনহার ভূয়সী প্রশংসা করেছেন রাহুল গান্ধী। এদিনের যোগদান পর্ব শেষে সাংবাদিকদের শত্রুঘ্ন বলেন, “বিজেপিতে আমি সব আক্রমণ ও সমালোচনা সম্মানের সঙ্গে সামলেছি। ওখানে মোদী ও অমিত শাহের একনায়কতন্ত্র চলছে”। তিনি আরও বলেন, “আডবানী থেকে শুরু করে মুরলি মনোহর যোশী কারোর সম্মান নেই ওখানে।

আরও পড়ুনঃ ক্ষমতায় এলেই চৌকিদার মোদীকে জেলে ভরার ঘোষণা রাহুলের

বিহারের পাটনা সাহিব আসন থেকে ২০০৯ ও ২০১৪—এই দুই মেয়াদে লোকসভা নির্বাচনে অংশ নিয়ে দুইবারই নির্বাচিত হয়েছিলেন ৭২ বছর বয়সী এই অভিনেতা তথা রাজনীতিবিদ। এবার ওই আসনেই তিনি হাত চিহ্ন নিয়ে লড়বেন।

আরও পড়ুনঃ অগাস্টা ওয়েস্টল্যান্ড হেলিকপ্টার দুর্নীতিতে ইডির চার্জশিটে সনিয়া ঘনিষ্ঠ আহমেদ প্যাটেল

খবরে উঠে এসেছেন তাঁর স্ত্রী পুনম সিনহাও। না! কংগ্রেসে তিনি যোগে দেননি। তবে আপাতত যা খবর উত্তরপ্রদেশের লখনউ আসনে বিজেপির রাজনাথ সিংয়ের বিরুদ্ধে ভোট ময়দানে নামতে চলেছেন শত্রুঘ্নর স্ত্রী পুনম। উত্তর প্রদেশের বুকে বিজেপির রথ রুখতে মায়াবতীর বিএসপির সঙ্গে জোট বেঁধেছে অখিলেশের সপা। বুয়া ভাতিজার জোটে ঠিক হয়, লখনউ কেন্দ্রটিতে লড়বে সমাজবাদী পার্টি।

আরও পড়ুনঃ চিত্র পরিচালক ও লেখকদের পর ঘৃণার রাজনীতি নিয়ে সরব দেশের সেরা বিজ্ঞানীরা

আর সেই সমাজবাদী পার্টির টিকিটে লখনউ থেকে সম্ভবত লড়তে চলেছেন শক্রুঘ্ন সিনহার স্ত্রী পুনম সিনহা। স্বামী কংগ্রেসে যোগ দিলেও পুনম সমাজবাদী পার্টি থেকে ভোট ময়দানে লড়বেন বলে সূত্রের খবর।

আরও পড়ুনঃ কলকাতার পুলিশ কমিশনার বদল, মমতা ঘনিষ্ঠ অফিসারদের ভোট থেকে দূরে রাখা হল

গত কয়েকমাস ধরেই জল্পনা চলছিল যে, পাটনা সাহিবের সাংসদ কংগ্রেস যোগ দেবেন। ক্রমাগত নরেন্দ্র মোদী সরকারের সমালোচনার কারণে এবার ‘শটগান’কে লোকসভা ভোটের টিকিট দেয়নি বিজেপি। তাঁর কেন্দ্র থেকে দাঁড় করানো হয়েছে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে। তিনি ও শত্রঘ্ন দুজনেই কায়স্থ। পাটনা সাহিবে এই জাতের ভোটার সংখ্যাই বেশি।

আরও পড়ুনঃ ঘৃণার রাজনীতির বিরুদ্ধে ভোট দেওয়ার আবেদন জানালেন দেশের ২০০ জন লেখক

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন