কলকাতার পুলিশ কমিশনার বদল, মমতা ঘনিষ্ঠ অফিসারদের ভোট থেকে দূরে রাখা হল

504
কলকাতার পুলিশ কমিশনার বদল, মমতা ঘনিষ্ঠ অফিসারদের ভোট থেকে দূরে রাখা হল/The News বাংলা
কলকাতার পুলিশ কমিশনার বদল, মমতা ঘনিষ্ঠ অফিসারদের ভোট থেকে দূরে রাখা হল/The News বাংলা

কলকাতার পুলিশ কমিশনার পরিবর্তন করল ইলেকশন কমিশন। শুধু তাই নয়, মমতা ঘনিষ্ঠ অফিসারদের ভোট থেকে দূরে রাখা হল। শুক্রবার রাতেই নির্বাচন কমিশনের চিঠি এসে পৌঁছায় নবান্নে রাজ্যের মুখ্যসচিবের কাছে। সেখানেই দূষণ নিয়ন্ত্রক পর্ষদের এডিজি রাজেশ কুমারকে কলকাতার নতুন নগরপাল হিসাবে নিয়োগ করা হয়েছে। নটরাজন রমেশ বাবুকে নিয়োগ করা হল বিধাননগরের পুলিশ কমিশনার হিসাবে।

আরও পড়ুনঃ হেলিকপ্টার দুর্নীতিতে আহমেদ প্যাটেলের নাম, সনিয়া রাহুলকে তুলধোনা নরেন্দ্র মোদীর

পরিবর্তন করা হল অনুব্রতের জেলা বীরভূমের পুলিশ সুপারকে। দায়িত্ব দেওয়া হল আভান্নু রবীন্দ্রনাথকে। এর সঙ্গেই জানিয়ে দেওয়া হয়েছে মমতা ঘনিষ্ঠ বেশ কিছু পুলিশ অফিসারকে ভোটের কাজ থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সব পরিবর্তন আগামী ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ ঘাসফুলে ভোট দিলে শান্তি পাবে মায়ের আত্মা, সুচিত্রার নাম করে ভোট প্রার্থনা মুনমুনের

কিছুদিন আগেই রাজীব কুমারকে সরিয়ে অনুজ শর্মাকে কলকাতার নগরপাল করেন মমতা বন্দ্যোপাধ্যায়। একমাসের মধ্যেই সেই অনুজ শর্মাকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। দায়িত্ব দেওয়া হল দূষণ নিয়ন্ত্রক পর্ষদের এডিজি রাজেশ কুমারকে। মমতা ঘনিষ্ঠ বলেই ভোটের মুখে সরিয়ে দেওয়া হল অনুজ শর্মাকে, এমনটাই মত রাজনৈতিক মহলের।

আরও পড়ুনঃ মমতার দাবি না মেনে জঙ্গলমহল থেকে ৩০ কোম্পানি বাহিনী তুলছে নির্বাচন কমিশন

তবে এটা শুধুই ভোটের সময় পর্যন্ত। ভোট শেষ হলেই ফের অনুজ শর্মাকে কলকাতার পুলিশ কমিশনার করে আনবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এটাই মনে করছে রাজনৈতিক মহল। অন্যদিকে বিধাননগর এর কমিশনার, বীরভূমের পুলিশ সুপার ও ডায়মন্ডহারবার পুলিশ সুপারকেও পরিবর্তন করে দিল নির্বাচন কমিশন। বীরভূম নিয়েও একাধিক অভিযোগ ছিল বিরোধী দলগুলি।

আরও পড়ুনঃ মোদী সরকারের উদ্যোগে ইউনেস্কোর কালচারাল হেরিটেজ সম্মান মনোনয়নে বাংলার দুর্গাপূজা

দূষণ নিয়ন্ত্রক পর্ষদের এডিজি রাজেশ কুমারকে কলকাতার নতুন নগরপাল হিসাবে নিয়োগ করা হয়েছে। নটরাজন রমেশ বাবুকে নিয়োগ করা হল বিধাননগরের পুলিশ কমিশনার হিসাবে। আভান্নু রবীন্দ্রনাথকে বীরভূমের পুলিশ সুপার পদে ও শ্রীহরি পাণ্ডেকে ডায়মন্ডহারবার এর পুলিশ সুপার পদে নিয়োগ করা হয়েছে। তবে ভোটের পর ফের তাঁদের নিজের নিজের জায়গায় ফিরিয়ে দেবেন মমতা, এমনটাই মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃ চিত্র পরিচালক, লেখক ও বিজ্ঞানীদের পর এবার ৬০০ নাট্যকর্মী ঘৃণার রাজনীতির বিরুদ্ধে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন