সিপিএমের দলিয় কার্যালয়ে ধর্ষিত দলেরই সক্রিয় সদস্য

233
সিপিএমের দলীয় কার্যালয়ে ধর্ষিত দলেরই সক্রিয় সদস্য/The News বাংলা
সিপিএমের দলীয় কার্যালয়ে ধর্ষিত দলেরই সক্রিয় সদস্য/The News বাংলা

সিপিএমের দলীয় কার্যালয়ে ধর্ষিত দলেরই সক্রিয় সদস্য। এমনই অভিযোগ উঠেছে। কেরালার চেরুপুলাশ্রী জেলায় ক্ষমতাসীন দল সিপিএমের একটি দলীয় কার্যালয়ে দলেরই সদস্য ২১ বছর বয়সী এক তরুনীকে ধর্ষণের অভিযোগে পুলিশ তদন্ত শুরু করেছে। তবে সব অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে সিপিএমের তরফে।

আরও পড়ুনঃ সম্পত্তি বৃদ্ধির তালিকার শীর্ষে বিজেপির বিক্ষুব্ধ সাংসদ শত্রুঘ্ন সিনহা

গত শনিবার এক নবজাতক কন্যা শিশুকে পরিত্যক্ত অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখা যায়। পুলিশে খবর দেওয়া মাত্রই তারা তদন্ত শুরু করে শিশুকন্যার মাকে খুঁজে বের করে। তারপরেই ২১ বছর বয়সী ওই তরুনী জানায়, ১০ মাস আগে সিপিএমের একটি দলীয় কার্যালয়ে তারই দলের এক সক্রিয় সদস্য তাকে বারংবার ধর্ষণ করে, যার ফলে এই শিশুটির জন্ম হয়।

আরও পড়ুনঃ সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদীকে ভোট দিন, কটাক্ষ কেজরীওয়ালের

ধর্ষিতা ওই তরুনী স্থানিয় থানায় জানায়, কলেজের একটি ম্যাগাজিন তৈরিতে সাহায্যের জন্য তিনি সিপিএমের ওই দলীয় কার্যালয়ে গিয়েছিলেন। তখনই তিনি এই ঘটনার সম্মুখীন হন।

স্থানীয় একজন সিপিআই(এম) নেতা জানিয়েছেন, আক্রান্ত তরুনী নিজেও সিপিআইএমের ছাত্র সংগঠন এসএফআইয়ের সক্রিয় সদস্যা এবং তরুনী পরিবারের সদস্যরাও দলের কাজে সক্রিয়ভাবে যুক্ত।

আরও পড়ুনঃ বিজেপিকে বয়কট করতে জনসাধারণের প্র‍তি অনুরোধ মাওবাদীদের

অভিযোগ প্রমানিত হলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে দল ব্যবস্থা নেবে বলে তিনি আশ্বাস দেন। পুলিশের তরফে অভিযুক্তের বয়ান আদায়ের ব্যবস্থা করা হয়েছে। ধর্ষিতা তরুণী ও তার কন্যাশিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুনঃ ভোটের মুখে কংগ্রেসের চমক, রাজ্যে বড়সড় ভাঙন বিজেপিতে

এই ঘটনায় সিপিএমের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বর্ষীয়ান কংগ্রেস নেতা রমেশ চেন্নিথালা সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, দুর্ভাগ্যজনকভাবে সিপিএমের পার্টি অফিসগুলো ধর্ষণের কেন্দ্রে পরিনত হয়েছে। তিনি অনুশোচনার সুরে বলেন, এটা দুর্ভাগ্যজনক হলেও সত্যি। এলডিএফের শাসনকালে কেরালার মহিলারা সুরক্ষিত নন বলে তিনি জানান।

আরও পড়ুনঃ বারাণসী থেকে লড়বেন মোদী, গান্ধীনগরে আডবানির পরিবর্তে অমিত শাহ

কেরালার পালাক্কাড থেকে লোকসভা নির্বাচনের এলডিএফ প্রার্থী এম বি রাজেশ জানান, যত তাড়াতাড়ি সম্ভব, এই ঘটনার সত্যতা দ্রুত প্রকাশ্যে আসা উচিৎ। ইউথ কংগ্রেসও এই ঘটনায় চেরুপুলাশ্রী এলাকার ওই সিপিএম পার্টি অফিসকে ঘিরে বিক্ষোভ দেখিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।

আরও পড়ুনঃ বাম কংগ্রেস বিজেপির আপত্তি নেই, কেন্দ্রীয় বাহিনী নিয়ে কেন মাথাব্যথা শুধু তৃণমূলের

তবে পুলিশের প্রাথমিক তদন্তেও অনেক কিছু গরমিল ধরা পরেছে। সেরকম কোন ঘটনার প্রমাণ পাওয়া যায়নি মত পুলিশের। উচ্চ পর্যায়ের তদন্ত চলছে। ভোটের মুখে চরম অস্বস্তির মুখে কেরল বামফ্রন্ট।

আরও পড়ুনঃ বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ, বাংলায় বিজেপি প্রার্থীদের নাম

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন