ভারতীয় সেনাবাহিনীকে অপমান করে বিতর্কিত মন্তব্য মুখ্যমন্ত্রীর

445
ভারতীয় সেনাবাহিনীকে অপমান করে বিতর্কিত মন্তব্য মুখ্যমন্ত্রীর/The News বাংলা
ভারতীয় সেনাবাহিনীকে অপমান করে বিতর্কিত মন্তব্য মুখ্যমন্ত্রীর/The News বাংলা

ভারতীয় সেনাবাহিনীকে অপমান করে বিতর্কিত মন্তব্য কর্ণাটকের মুখ্যমন্ত্রীর। একের পর এক বিতর্কিত মন্তব্য কর্নাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামীর। “যারা অভুক্ত এবং খাবার জোটে না, তারাই দেশের প্রতিরক্ষা বাহিনীতে যোগ দেয়”, এক নির্বাচনী জনসভায় এমনই মন্তব্য করেন কুমারস্বামী। আর এরপরেই বিতর্কের ঝড় ওঠে। কর্নাটক বিজেপির অফিশিয়াল ট্যুইটার একাউন্ট থেকে তার এই বিতর্কিত মন্তব্যের তীব্র নিন্দা করা হয়।

আরও পড়ুনঃ দ্বিতীয় দফা ভোটে আরও ২৫ কোম্পানি সশস্ত্র বাহিনী আসছে বাংলায়

“যারা অভুক্ত এবং খাবার জোটে না, তারাই দেশের প্রতিরক্ষা বাহিনীতে যোগ দেয়”। কর্নাটকের মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে কান্ডজ্ঞানহীন বলে কড়া নিন্দা করেছে বিজেপি। বিজেপির তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, অভুক্ত বলেই জওয়ানরা সেনাবাহিনীতে যোগ না। যারা যোগ দেয়, তারা দেশের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা থেকেই সেনাবাহিনীতে যোগ দেয়। কুমারস্বামীকে কটাক্ষ করে বিজেপির তরফে বলা হয়েছে, “মুখ্যমন্ত্রী কেন নিজের পুত্রকে সেনাবাহিনীতে না পাঠিয়ে সাংসদ বানানোর চেষ্টা করছেন?”।

আরও পড়ুনঃ সেনার পোশাকে বুথে রাজ্য পুলিশ কর্মী, গাদা বন্দুক নিয়েই ধরা পরে গেলেন

বিতর্কিত মন্তব্য এবারই প্রথম নয় কুমারস্বামীর। মঙ্গলবারই কর্নাটকের উত্তর ব্যাঙ্গালোরে কংগ্রেস প্রার্থী কৃষ্ণ গৌড়ার হয়ে ভোট প্রচারের সময় নরেন্দ্র মোদীকে ব্যক্তিগত আক্রমণ করতে গিয়ে কুমারস্বামী বলেছিলেন, “নরেন্দ্র মোদীর উজ্জ্বল চেহারার রহস্যে লুকিয়ে রয়েছে প্রতিদিনের ওয়াক্সিং ও মেক আপ। আর এই কারনেই তিনি দেখতে সুন্দর”। সেজন্যেই প্রধানমন্ত্রী মিডিয়া ও ক্যামেরার আকর্ষণ পান বলে মন্তব্য করেছিলেন তিনি।

আরও পড়ুনঃ ভোটের ‘দাওয়াই’ দেওয়ার বেনজির হুমকি রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের

কুমারস্বামী নিজেদের সম্পর্কে বলেছিলেন, তারা প্রতিদিন সকালে মুখ ধুয়ে বেরিয়ে যান, আবার পরের দিন মুখ পরিষ্কার করেন। তাই কুমারস্বামী ঘনিষ্ঠদের মুখ ক্যামেরার সামনে উজ্জ্বল দেখায় না বলে তিনি জানান। আর ভালো না দেখানোর জন্য মিডিয়া তাদের মুখ টিভির সামনে তুলে ধরে না। দেখতে সুন্দর মোদীকেই মিডিয়া তুলে ধরে বলে আফসোস করেন তিনি।

আরও পড়ুনঃ মমতার ফোনের পরই ৫ টি বুথে পুনরায় নির্বাচন চাইলেন রবীন্দ্রনাথ ঘোষ

এবার ভারতের সেনা নিয়ে মন্তব্যের জেরে ফের বিতর্কের কেন্দ্রে কর্নাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী। তবে ভারতের সেনা নিয়ে এমন মন্তব্য কোন মুখ্যমন্ত্রীর কাছ থেকে শোভা পায় না বলেই জানিয়ে দেন প্রতিরক্ষা দফতরের কর্মীরা। মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা করেন প্রাক্তন সেনা কর্তারাও।

আরও পড়ুনঃ শুধু কোচবিহারে ছাপ্পা ও সন্ত্রাস আটকাতে না পেরে লজ্জায় বিবেক দুবে ও নির্বাচন কমিশন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন