গডসে স্বাধীন ভারতের প্রথম হিন্দু সন্ত্রাসবাদী, বললেন কমল হাসান

477
গডসেকে স্বাধীন ভারতের প্রথম হিন্দু সন্ত্রাসী আখ্যা দিলেন কমল হাসান/The News বাংলা
গডসেকে স্বাধীন ভারতের প্রথম হিন্দু সন্ত্রাসী আখ্যা দিলেন কমল হাসান/The News বাংলা

হিন্দু সন্ত্রাসী মন্তব্য করে বিতর্ক তৈরি করলেন দক্ষিনের সুপারস্টার কমল হাসান; রবিবার একটি জনসভায় মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে স্বাধীন ভারতের প্রথম ‘হিন্দু সন্ত্রাসী’ বলে উল্লেখ করেন সুপার স্টার কমল হাসান।

সম্প্রতি নিজের রাজনৈতিক দল তৈরি করেছেন কমল হাসান; নতুন দলের নাম এমএনএম(মাক্কাল নিধি মইয়ম); রবিবার উপ নির্বাচনে একটি আসনে লড়াইয়ের জন্য তার দলের প্রার্থী মোহনরাজের হয়ে প্রচার করছিলেন তিনি; সেখানেই বিতর্কিত মন্তব্য করেন তিনি।

আরও পড়ুনঃ দাবিদাওয়া না মেটায় সোনাগাছির ভোট এবার যাবে নোটা বোতামে

নির্বাচনী প্রচারে কমল হাসান বলেন; এখানে অধিকাংশ মুসলিম রয়েছে বলে বলছি না; আমি বলছি মহাত্মা গান্ধীর মূর্তির সামনে; স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসী ছিল এক হিন্দু; তার নাম নাথুরাম গডসে। মহাত্মা গান্ধীকে হত্যার জন্য দায়ী হিসেবে নাথুরাম গডসেকে সন্ত্রাসবাদী আখ্যা দেন তিনি; তারপরেই হিন্দু সন্ত্রাসী ইস্যুতে নয়া বিতর্ক তৈরি হয়।

কমল হাসান জানান; জঙ্গিবাদের প্রসঙ্গে বারবারই হিন্দু সংগঠনগুলো অন্য ধর্মের গোঁড়ামিকে দায়ী করে; অতীতে হিন্দু ধর্মও বিশ্বাস করত আলাপ আলোচনায়; সেখানে হিংসার স্থান ছিল না; কিন্তু ইদানীং সব পালটে গেছে; বর্তমানে ভারতের বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনের মধ্যেই ঢুকে গেছে জঙ্গি মানসিকতা।

আরও পড়ুনঃ নিজের লোকসভা ভোটের দিন বেলা অব্দি ঘুমিয়ে মানুষের সেবা করার উদ্যোগ

অভিনেতা কমল হাসান বলেন; জঙ্গিবাদ নিয়ে অন্য ধর্মকে দোষ দেওয়ার আগে হিন্দু সংগঠনগুলির উচিত নিজেদের দিকে ফিরে তাকানো; ভারতে হিন্দু সম্প্রদায়ের মধ্যেও জঙ্গি মানসিকতার প্রবেশ করছে বলে দাবি করেছেন জনপ্রিয় তামিল অভিনেতা কমল হাসান।

এর আগে কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ হিন্দু সন্ত্রাস মন্তব্য করে বিতর্ক তৈরি করেছিলেন; সাধ্বী প্রজ্ঞাকে বিজেপির প্রার্থীপদ মনোনয়ন দেওয়ায় কারণে তাকে হিন্দু সন্ত্রাসী তকমা দিয়েছিলেন তিনি; তার পরিপ্রেক্ষিতে ভোপালের কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সিংহকে হিন্দুবিদ্বেষী বলে কটাক্ষ করেছিলেন অমিত শাহ।

আরও পড়ুনঃ নিজের লোকসভা ভোটের দিন বেলা অব্দি ঘুমিয়ে মানুষের সেবা করার উদ্যোগ

একটি নির্বাচনী জনসভায় কংগ্রেস নেতার বিতর্কিত মন্তব্যের পরিপ্রেক্ষিতে অমিত শাহ বলেছিলেন; একজন হিন্দু কখনও সন্ত্রাসবাদী হতে পারে না; হিন্দু সংস্কৃতি কখনোই কাউকে ক্ষতি করতে উৎসাহ প্রদান করে না; কিন্তু কংগ্রেস হিন্দুদের জঙ্গি তকমা দিচ্ছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন