জয় শ্রী রামের বদলে ভোটের পরে কি জয় শ্রী ভীম

588
জয় শ্রী রামের বদলে ভোটের পরে কি জয় শ্রী ভীম/The News বাংলা
জয় শ্রী রামের বদলে ভোটের পরে কি জয় শ্রী ভীম/The News বাংলা

নমো নমোর বিদায়ে; জয় শ্রী রামের বদলে ভোটের পরে কি উচ্চারিত হবে জয় শ্রী ভীম? এমনটাই দাবি; বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতীর। হঠাৎ জয় শ্রী রামের বদলে জয় শ্রী ভীম কেন?

বাকি আর মাত্র ১ দফার নির্বাচন। আগামী রবিবারেই শেষ লোকসভার ভোট। তারপরেই কার ভাগ্যে শিকে ছেড়ে; তা ২৩শে মে ভোট গননার মাধ্যমে ঠিক হবে। আর ফলাফল বের হলেই মানুষ নমো নমোর পরিবর্তে; উচ্চারণ করবে জয় ভীম, এক নির্বাচনী প্রচারে এমনই জানালেন বিএসপি সুপ্রিমো মায়াবতী।

আরও পড়ুনঃ পুলিশি গাফিলতিতে দেড় মাস ধরে অকেজো বিদ্যাসাগর কলেজের সিসিটিভি

উত্তরপ্রদেশে বিএসপি-র এক জনসভায় মায়াবতী বলেন; ভোটের ফলাফল বের হলে আর নমো নমো উচ্চারিত হবে না। কেন্দ্রে নতুন সরকার গঠিত হলে জয় ভীম উচ্চারিত হবে। জয় শ্রী রামের বদলে; মানুষ জয় শ্রী ভীম বলবে।

জনসভায় কংগ্রেসের ন্যায় স্কীমের কটাক্ষ করে মায়াবতী বলেন; এই ঘোষনার আদৌ কোনও ভিত্তি নেই। দারিদ্র্য দূরীকরণে কংগ্রেসের এই ঘোষনা; কোনও ফল দেবে না বলে জানান তিনি। মায়াবতীর নেতৃত্বে সরকার গঠিত হলে; বেকারদের জন্য সরকারী ও বেসরকারী চাকুরীক্ষেত্রে স্থায়ী চাকুরীর ব্যবস্থা তিনি করবেন বলে জানান।

আরও পড়ুনঃ বাংলা থেকে সরিয়ে রাজীব কুমারকে পাঠান হল দিল্লির স্বরাষ্ট্র দফতরে

কংগ্রেস, বিজেপি সহ অন্যান্য রাজনৈতিক দলের সমস্ত প্রতিশ্রুতিকে; আই ওয়াশ বলে মন্তব্য করেন মায়াবতী। এই সমস্ত প্রতিশ্রুতিই মিথ্যা এবং ভোটের স্বার্থে বলা হচ্ছে; বলেই তিনি দাবি করেন। আচ্ছে দিনের আশা দেখিয়ে; তার পরিবর্তে মানুষের হয়রানি করা হয়েছে বলে দাবি তাঁর।

আরও পড়ুনঃ ভোট প্রচারে হিংসা, বাংলায় ভোট প্রচার ১ দিন কমিয়ে দিল নির্বাচন কমিশন

কংগ্রেস এই মুহূর্তে বেশিরভাগ রাজ্যেই ক্ষমতায় নেই। বিজেপিও বিভিন্ন রাজ্যের বিধানসভা নির্বাচনে; জমি হারিয়ে ফেলেছে। কিন্তু সাম্প্রদায়িকতা, জাতপাতের ভেদাভেদের কারণে মোদী সরকার আর ক্ষমতায় ফিরতে পারবে না বলেই; আশাপ্রকাশ করেন মায়াবতী।

এরপরেই তিনি বলেন, ভারতের মানুষ এবার জয় শ্রী রামের বদলে; জয় শ্রী ভীম বলবে। উত্তরপ্রদেশে অখিলেশ যাদব ও মায়াবতীর জোট হয়েছে। ৮০ সদস্য বিশিষ্ট উত্তরপ্রদেশই; ভারতের সিংহাসনে কে বসবে তা ঠিক করে দেবে বলেই মনে করা হচ্ছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন