অন্তঃসত্ত্বা মহিলার ছদ্মবেশে আত্মঘাতী হামলা হতে পারে হিন্দু বা বৌদ্ধ মন্দিরে

569
অন্তস্বত্বা মহিলার ছদ্মবেশে আত্মঘাতী হামলা হতে পারে হিন্দু বা বৌদ্ধ মন্দিরে/The News বাংলা
অন্তস্বত্বা মহিলার ছদ্মবেশে আত্মঘাতী হামলা হতে পারে হিন্দু বা বৌদ্ধ মন্দিরে/The News বাংলা

অন্তঃসত্ত্বা মহিলার ছদ্মবেশে; আত্মঘাতী হামলা হতে পারে হিন্দু বা বৌদ্ধ মন্দিরে। এমনটাই কেন্দ্রীয় আইবির রিপোর্ট। সাবধানে থাকুন, সচতেন থাকুন, চোখ কান খুলে রাখুন। প্রসূতির ছদ্মবেশে হাসপাতালে বা মন্দিরে; আত্মঘাতী হামলা হতে পারে; রাজ্য সরকারকে এমনটাই জানাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি।

বুদ্ধ পূর্ণিমায় বাংলায় মন্দিরে, স্কুলে বা হাসপাতালে আত্মঘাতী জঙ্গি হামলার ছক; মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে সতর্ক করল কেন্দ্রীয় আইবি গোয়েন্দারা। আগামী বুদ্ধ পূর্ণিমায় এই আত্মঘাতী হামলা চালাতে পারে ইসলামিক ফিদাঁয়ে জঙ্গিরা। কেন্দ্র আইবি থেকে এই সতর্কবার্তা এসে পৌঁছেছে রাজ্য সরকারের কাছে।

আরও পড়ুনঃ বুদ্ধ পূর্ণিমায় বাংলায় মন্দিরে, স্কুলে আত্মঘাতী জঙ্গি হামলার ছক, মমতাকে জানাল কেন্দ্র

“শীঘ্রই আসছি ইনশাল্লাহ”; কয়েকদিন আগেই বাংলায় টেলিগ্রাম বার্তা দেয় ইসলামিক স্টেটের। আর এর জেরেই জোর সতর্কতা জারি করা হয় বাংলা সহ গোটা ভারতে। এরপরেই পাক জঙ্গিদের একটি মেসেজ থেকে ভারতীয় গোয়েন্দারা জানতে পারে; বুদ্ধ পূর্ণিমায় বাংলায় আত্মঘাতী জঙ্গি হামলা চালাতে পারে; একটি ইসলামিক ফিদাঁয়ে গোষ্ঠী।

পশ্চিমবঙ্গ অথবা বাংলাদেশে হামলা হবে; আইসিসপন্থী একটি চ্যানেল মারফত টেলিগ্রাম বার্তায়; বাংলায় লিখে জানিয়েছে ইসলামিক স্টেট জঙ্গি সংগঠন। ইসলামিক স্টেটের একটি টেলিগ্রাম বার্তা প্রকাশ্যে আসে; যেখানে লেখা হয়েছে; “শীঘ্রই আসছি, ইনশাল্লাহ”। তবে কোন বাংলার কথা বলা হয়েছে, সেটাও এখন প্রশ্ন।

ইন্টেলিজেন্স এজেন্সি এই খবরের বিষয়টি যাচাই করে খবরের সত্যতা প্রকাশ করে। টেলিগ্রামে প্রকাশিত পোস্টারে “আল মুরসালাত” নামক একটি গ্রুপের লোগো চিহ্নিত রয়েছে। ইন্টেলিজেন্স এজেন্সি পোস্টারটিকে অত্যন্ত গুরুত্বের সাথে নিয়েছে, যেহেতু শ্রীলঙ্কায় চার্চে সন্ত্রাসবাদী হামলা এখনও টাটকা।

শ্রীলঙ্কাতেও ইস্টার ডের দিন চার্চে ও হোটেলে একের পর বোমা বিস্ফোরণ ঘটান হয়েছিল। প্রায় ৫০০ জন মানুষ তাতে মারা যান। এবার বুদ্ধ পূর্ণিমায় টার্গেট হিন্দুরা; এমনটাই গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে। বড় বড় স্টেশন চত্বর, সরকারি হাসপাতাল ও বিভিন্ন শপিং মল নিয়ে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

অন্তঃসত্ত্বা বা গর্ভবতী মহিলার ছদ্মবেশে আত্মঘাতী হামলা হতে পারে; হিন্দু বা বৌদ্ধ মন্দিরে। এটাই চিন্তায় রেখেছে প্রশাসনকে। কারণ বাংলায় এখনও অন্তঃসত্ত্বা মহিলাদের সাহায্যের দৃষ্টিতেই দেখা হয়; সেই আবেগের সুযোগটাই নিতে পারে মহিলা জঙ্গিরা। এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দারা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন