Exclusive: বিজেপি কর্মীদের খুনে বিজেপি সমর্থকরাই গ্রেফতার

381
The News বাংলা

The News বাংলা, পুরুলিয়া: বিজেপি কর্মী খুনে এবার বিজেপি সমর্থকই গ্রেফতার। দুই বিজেপি কর্মী খুনে পুরুলিয়া পুলিশ গ্রেফতার করল দুই বিজেপি সমর্থককেই। যদিও পুলিশ সূত্রে এদের বিজেপি সমর্থক বা কর্মী কোনটাই বলা হচ্ছে না।

গত ২৭ আগস্ট, পুরুলিয়া জেলার জয়পুর থানার ঘাঘরা গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন চলাকালীন পুলিশের উপর আক্রমণ এবং পুলিশের গুলি চালনার ঘটনা ঘটে। সেই ঘটনায় গুলিতে দুই বিজেপি কর্মীর মৃত্যু হয় এবং বেশ কয়েকজন আহত হয়। যদিও পুলিশের তরফ থেকে গুলি চালানর কথা অস্বীকার করা হয়।

The News বাংলা

মৃত ওই ব্যক্তিরা হলেন ঘাঘরা গ্রামের বাসিন্দা নিরঞ্জন গোপ ও চটকা গ্রামের বাসিন্দা দামোদর মন্ডল। দুজনেই বিজেপি কর্মী ছিলেন বলে জানান জেলা বিজেপি নেতারা। ঘটনাকে ঘিরে তোলপাড় হয়ে যায় রাজ্য রাজনীতিও। ঘটনার জেরে দুই পুলিশ আধিকারিককে অন্যত্র বদলিও হতে হয়।

The News বাংলা

যদিও পুলিশ গুলি চালনার ঘটনাকে অস্বীকার করে। কিন্তু তা মানতে নারাজ মৃতদের পরিবার ও বিজেপি নেতৃত্ব। বিজেপি নেতৃত্ব এই ঘটনায় পুলিশের বর্বরতার অভিযোগ তুলে CBI তদন্তের দাবি তুলে একাধিকবার পুরুলিয়ায় জনসভা ও প্রতিবাদ সভা করে।

আরও পড়ুনঃ মায়ের পুজোয় মদ বিক্রিতে রেকর্ড গড়ল মমতার বাংলা

এই ঘটনার দুই মাস পর সন্দেহের ভিত্তিতে জয়পুর থানার পুলিশ তদন্ত চালিয়ে ওই থানা এলাকারই জররো গ্রামের এক বাসিন্দা এবং ডিমডিহা গ্রামের এক বাসিন্দাকে গ্রেফতার করে। আজ তাদের পুরুলিয়া জেলা আদালতের তোলা হয়। ধৃতদের নাম সীতারাম মাহাতো এবং উমাপদ মাহাতো।

The News বাংলা

তাদের বিরুদ্ধে 68/18 তাং 27.0818, সেকশন 147, 148, 149, 186, 188, 324, 325, 332, 333, 353, 427, 307 IPC & 3/4 PDPP Act & 25/27 আর্মস অ্যাক্ট and এডিং সেকশন 326/302 IPC ধারায় অভিযোগ দায়ের হয়।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী শহরে থাকাকালিন বিজেপি সভাপতির উপর দুষ্কৃতি হামলা

তার ভিত্তিতে পুরুলিয়ার CGM সংগীতা মুখার্জী, তাদের চার দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। পুলিশ সূত্রে জানা গেছে, এর আগে ধৃতরা ডাকাতি এবং ব্যাংক লুঠ সহ একাধিক ঘটনায় যুক্ত রয়েছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে। খুনের ঘটনার দিন তারা স্পটে হাজির ছিল। তবে খুনের কারণ কি তা বলতে চায় নি পুলিশ। ধৃত সীতারাম মাহাতো এবং উমাপদ মাহাতো দুজনেই বিজেপি সমর্থক কিনা সে নিয়েও মুখ খোলে নি পুলিশ।

The News বাংলা

কিন্তু এই গ্রেফতারি নিয়েই আবার শুরু হয়েছে বিতর্ক। জানা গেছে, ধৃত সীতারাম মাহাতো এবং উমাপদ মাহাতো দুজনেই বিজেপি সমর্থক। বলা যায়, দুই বিজেপি কর্মী খুনে দুই বিজেপি সমর্থকই আটক। এই নিয়ে চরম ক্ষুব্ধ পুরুলিয়া জেলা বিজেপি।

আরও পড়ুনঃ তৃণমূলের জেলা কার্যালয়ে তৃণমূল নেতাদেরই শাস্তির দাবীতে পোস্টার

বিজেপি জেলা সাধারণ সম্পাদক বিবেক রাঙা জানিয়েছেন, “এটা মমতার পুলিশের নতুন কীর্তি। পুলিশ গুলি চালিয়ে দু জন বিজেপি কর্মীকে মারল আর সেই হত্যার অভিযোগে আবার বিজেপিরই দুই সমর্থককে গ্রেফতার করল”। এমনিতেই দুই বিজেপি কর্মীর গলায় দড়ি দিয়ে মৃত্যুর, এখনও কোন কিনারা করতে পারে নি পুলিশ।

The News বাংলা

এই নিয়ে আবার শোরগোল পড়তে চলেছে রাজ্য রাজনীতিতে। পুলিশের বিরুদ্ধে বিনাকারণে সাধারণ মানুষকে গ্রেফতারের অভিযোগ তুলে ফের রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে চলেছে জেলা বিজেপি। সব মিলিয়ে লোকসভা ভোটের আগে ফের সরগরম পুরুলিয়া।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন