রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হলে উপদেষ্টা এবং অভিভাবক হিসেবে কাজ করবেন দেবগৌড়া

201
রাহুল গান্ধীর অভিভাবকের কাজ করবেন দেবগৌড়া/The News বাংলা
রাহুল গান্ধীর অভিভাবকের কাজ করবেন দেবগৌড়া/The News বাংলা

রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হলে রাহুলের উপদেষ্টা এবং অভিভাবক হিসেবে কাজ করবেন দেবগৌড়া, শনিবার একটি নির্বাচনী সভায় এমনটাই জানালেন কর্নাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী।

আরও পড়ুনঃ জইশ ই মহম্মদের মতোই বিজেপিকেও নিষিদ্ধ করা হোক, দাবি ফিরহাদ হাকিমের

এদিন পাকিস্তানের বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইক নিয়ে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করলেন কুমারস্বামী। বালাকোটে এয়ার স্ট্রাইক নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগে সরব হয়ে তিনি বলেন, মৃত সন্ত্রাসবাদীদের সঠিক পরিসংখ্যান দিতে না পেরে নরেন্দ্র মোদী জনগনকে বিভ্রান্ত করছেন। সন্ত্রাসবাদী নিধন না করে সীমান্তের কয়েকটি গাছ ফেলে এসেছে সেনাবাহিনী, বলেও মন্তব্য করেন তিনি।

আরও পড়ুনঃ বাংলা থেকে লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কুমারস্বামী বলেন, প্রধানমন্ত্রী তাঁর বক্তব্য রাখতেই পারেন, কিন্তু তিনি জনসাধারণকে সঠিক তথ্য প্রদান করছেন না। এর আগেও বিভিন্ন সময়ে ভারত পাকিস্তান সম্পর্কে টানাপোড়েন হয়েছে, কিন্তু সেগুলোর কোনও ইস্যুকেই কোনও প্রাক্তন প্রধানমন্ত্রী তাঁদের রাজনৈতিক স্বার্থে ব্যবহার করেননি।

আরও পড়ুনঃ মমতার সভা ছেড়ে চলে গেল মানুষ, মাঝপথে ভাষণ বন্ধ করে বসে পড়লেন মমতা

এদিন নরেন্দ্র মোদীর ৫ বছরের সাথে কুমারস্বামী তার বাবা দেবগৌড়ার প্রধানমন্ত্রীত্বের তুলনা টেনে আনেন। দেবগৌড়া ১৯৯৬ সালের জুন থেকে ১৯৯৭ সালের এপ্রিল মাস অবধি মাত্র ১০ মাসের জন্য জোট সরকারের প্রধানমন্ত্রী হয়েছিলেন।

আরও পড়ুনঃ মমতাকে বুঝতে আমারও ভুল হয়েছিল, মানুষের তো হবেই, বললেন মোদী

কুমারস্বামী বলেন, তার বাবা প্রধানমন্ত্রী থাকাকালীন সারা দেশে শান্তি বিরাজ করতো। ওই ১৯ মাসে সারা ভারতে কোথাও সন্ত্রাসবাদী হানা হয়নি এমনকী কাশ্মীর সীমান্তেও কোনও গন্ডগোল হয়নি বলে তিনি দাবি করেন।

আরও পড়ুনঃ মমতার সভা আলো করে বসে দাগী সমাজবিরোধী, নির্বাচন কমিশনে গেল বিরোধীরা

চলতি লোকসভা নির্বাচন শেষ হলে তার বাবার ভূমিকা নিয়ে এদিন বক্তব্য রাখেন কুমারস্বামী। তিনি বলেন, কেন্দ্রে আর বিজেপি সরকারের প্রত্যাবর্তন করা সম্ভব নয়। বিভিন্ন আঞ্চলিক দল মিলেই কেন্দ্রে সরকার গড়বে বলে তার দাবি। জোটের মধ্যে থেকেই তার বাবা দেবগৌড়া উপদেষ্টার ভূমিকায় অবতীর্ণ হবেন বলে দাবি করেন কুমারস্বামী। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী হিসেবে রাহুল গান্ধীকে সমর্থন করেছে জেডিইউ দলের নেতা তথা কর্নাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী।

আরও পড়ুনঃ অর্জুন সিংহের হাত ধরে বিজেপিতে যোগ চার কাউন্সিলর সহ কয়েক হাজার তৃণমূল কর্মীর
অর্ণব উধাও রহস্যে আরও পড়ুনঃ নোডাল অফিসার স্বামীর উধাও হওয়া নিয়ে নির্বাচন কমিশনকে তোপ দাগলেন স্ত্রী অনিশা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন