আঞ্চলিক জোটের প্রধানমন্ত্রী হবেন চন্দ্রবাবু নাইডু, ঘোষণা দেবগৌড়ার

282
আঞ্চলিক জোটের প্রধানমন্ত্রী হবেন চন্দ্রবাবু নাইডু, ঘোষণা দেবগৌড়ার/The News বাংলা
আঞ্চলিক জোটের প্রধানমন্ত্রী হবেন চন্দ্রবাবু নাইডু, ঘোষণা দেবগৌড়ার/The News বাংলা

আঞ্চলিক জোটের প্রধানমন্ত্রী হবেন চন্দ্রবাবু নাইডু, ঘোষণা দেবগৌড়ার। জেডিএস সুপ্রিমো তথা ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী দেবগৌড়া অন্ধ্রপ্রদেশের একটি জনসভায় আসন্ন লোকসভা নির্বাচনে আঞ্চলিক জোটের তরফে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে চন্দ্রবাবু নাইডুর নাম ঘোষণা করলেন।

আরও পড়ুনঃ জম্মু কাশ্মীরের সঙ্গে জ্বলবে সারা দেশ, ৩৭০ ধারা তুলে দেওয়া নিয়ে বিস্ফোরক মেহবুবা

লোকসভা নির্বাচনের সাথেই অন্ধ্রপ্রদেশে অনুষ্ঠিত হবে রাজ্যের বিধানসভা নির্বাচন। সোমবার অন্ধ্রপ্রদেশের নির্বাচনী জনসভা থেকে দেবগৌড়া চন্দ্রবাবুর সমর্থনে বলেন, অন্ধ্রের বিধানসভা নির্বাচনে চন্দ্রবাবুর তেলেগু দেশম পার্টি ১৫০ টি আসনে জয় লাভ করবে। লোকসভা নির্বাচনে চন্দ্রবাবুর দল ২০ টি আসন দখল করবে বলেও তিনি জানান।

আরও পড়ুনঃ বিজেপির নির্বাচনী ইস্তাহারে কাশ্মীরের ৩৭০ এবং ৩৫ এ নং ধারা বিলোপের প্রতিশ্রুতি

এর সাথে সমস্ত আঞ্চলিক দলকে নেতৃত্ব দেবেন চন্দ্রবাবু বলে ঘোষণা করেন দেবগৌড়া। যদিও তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি ও টিআরএস সুপ্রিমো চন্দ্রশেখর রাওয়ের সম্পর্কে তিনি কোনও মন্তব্য এদিনের জনসভা থেকে তিনি করেননি।

আরও পড়ুনঃ কংগ্রেস ক্ষমতায় ফিরলে বিনামূল্যে চাকুরির পরীক্ষা নেওয়ার প্রতিশ্রুতি দিলেন রাহুল

জনসভায় জনসাধারণের উদ্দেশ্যে দেবগৌড়া আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপিকে প্রত্যাখ্যান করে টিডিপিকে সমর্থন করতে বলেন। বিজেপিকে তাদের জনবিরোধী বিভিন্ন পদক্ষেপের জন্য আফসোস করতে হবে বলে তিনি জনসভায় মন্তব্য করেন।

আরও পড়ুনঃ ৩৭০ ধারা বিলোপ হলে ভারত থেকে কাশ্মীরকে বিচ্ছিন্ন করার হুঁশিয়ারি ফারুক আবদুল্লাহর

সোমবার সন্ধ্যায় অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলায় চন্দ্রবাবু নাইডু ও দেবগৌড়ার যৌথ জনসভা অনুষ্ঠিত হয়। আগামী ১১ই এপ্রিল অন্ধ্রপ্রদেশের প্রথম দফার লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুনঃ জঙ্গি ঘাঁটিতে ফের হামলার পরিকল্পনা করছে ভারত, ভয়ে কাঁপছে পাকিস্তান

জনসভার শুরুতেই দেবগৌড়া “টিডিপি জিন্দাবাদ”, ” “চন্দ্রবাবু জিন্দাবাদ” বলে জনসাধারণকে উৎসাহ দেন। রাজ্য বিধানসভায় টিডিপি পুনরায় ক্ষমতায় ফিরবে বলে তিনি সবাইকে আশ্বস্ত করেন। কৃতজ্ঞতাস্বরূপ চন্দ্রবাবুও দেবগৌড়ার নেতৃত্বে ধর্মনিরপেক্ষ সরকারের কৃতিত্বের কথা তুলে ধরেন। তবে দেবগৌড়ার এই ঘোষণা ভাল ভাবে নেবেন না মমতা ও মায়াবতীর দল, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুলের গুরু পিত্রোদা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন