আদালত অবমাননার মামলা, পুজোতে টাকা, ডিএ মেটাবার দায় নেই রাজ্যের

227
আদালত অবমাননার মামলা, পুজোতে টাকা ডিএ মেটাবার দায় নেই রাজ্যের
আদালত অবমাননার মামলা, পুজোতে টাকা ডিএ মেটাবার দায় নেই রাজ্যের

আদালত অবমাননার মামলা, পুজোতে টাকা, ডিএ মেটাবার দায় নেই রাজ্যের। ডিএ নিয়ে আদালত অবমাননার অভিযোগে, রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের করল সরকারি কর্মচারীদের সংগঠন ইউনিটি ফোরাম। বকেয়া ডিএ নিয়ে রাজ্য সরকার, আদালতের নির্দেশ মানেনি বলে অভিযোগ। আদালতের তরফে নির্দেশ দেওয়ার পরও, নির্ধারিত সময়ে সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা মেটানো হয়নি। আদালতের নির্দেশ মতো, গত ১৯ অগাস্ট শেষ হয়েছে সেই সময়সীমা। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরে, রাজ্য সরকার ডিএ দেওয়ার প্রক্রিয়া শুরু করেনি।

এদিকে পুজো উপলক্ষে রাজ্যে মোট ৪০ হাজার ৯২ টি ক্লাবকে ২৪০ কোটি ৫৫ লাখ ২০ হাজার টাকা, অনুদান দিচ্ছে রাজ্য সরকার। রাজ্য সরকারের আর্থিক অবস্থা যে বর্তমানে খুব একটা ভাল নয়, তা সোমবার বিকেলে নিজেই স্বীকার করে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এও জানিয়েছেন, রাজ্যের “ভাঁড়ার শূন্য”। তারপরেও সরকারী কর্মীদের প্রাপ্য বকেয়া না মিটিয়ে, ক্লাবগুলিকে টাকা অনুদান দেওয়া মেনে নিতে পারছে না সরকারী কর্মচারী থেকে সাধারন রাজ্যবাসী।

আরও পড়ুনঃ পুজো অনুদান বাড়িয়ে, মিছিল করে, তৃণমূলের দুর্নীতি কি চাপা দিতে পারবেন মমতা বন্দ্যোপাধ্যায়

সরকারি কর্মীদের বকেয়া ডিএ ৩ মাসের মধ্যে মিটিয়ে দেওয়ার জন্য, রাজ্য সরকারকে নির্দেশ দেয় হাইকোর্ট। কিন্তু অগাস্ট শেষ হতে চললেও, এখনও বকেয়া ডিএ হাতে পাননি সরকারি কর্মীরা। তার উপরে ক্লাবগুলিকে ২৪০ কোটি টাকার অনুদান ঘোষণা, সেই ক্ষো’ভের আগুনকে আরও উসকে দিয়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন