মহাকরণে ফিরলেন ‘বুদ্ধদেব ভট্টাচার্য’, চমকে গেল বাংলার মানুষ

218
মহাকরণে ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য, চমকে গেল বাংলা
মহাকরণে ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য, চমকে গেল বাংলা

মহাকরণে ফিরলেন ‘বুদ্ধদেব ভট্টাচার্য’, চমকে গেল বাংলার মানুষ। হ্যাঁ, রাজ্যবাসীর চমকে যাবার মতই ঘটনা ঘটল মহাকরণে। তৃণমূল সরকারের জমানায়, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যয়ের নামের নেমপ্লেট দেখা গেছে মহাকরণে। এও সম্ভব! কিন্তু সেটাই ঘটেছে। এই ঘটনা বর্তমানে স্যোসাল মিডিয়ায় বেশ ভাইরাল।

ঠিক কি ঘটেছে? কদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরেছে মহাকরণের দরজায় লাগানো একটি নাম, আর তাই নিয়েই যাবতীয় জল্পনা-কল্পনা। এত বছর পরে, তৃণমূল জমানায় প্রাক্তন মুখ্যমন্ত্রীর নাম লাগানো বোর্ড, কেন ও কোথা থেকে এল মহাকরণে? সবাই চমকে উঠল। শেষ পর্যন্ত খোঁজ নিয়ে জানা গেছে, এই ‘বুদ্ধদেব ভট্টাচার্য’ প্রাক্তন মুখ্যমন্ত্রী নন, ইনি রাজ্য পুলিসের এক পদস্থ কর্তা। যিনি এই মুহূর্তে মহাকরণের নিরাপত্তার দায়িত্বে আছেন। ইনি কলকাতা পুলিসের স্পেশাল ব্রাঞ্চের ‘অফিসার ইন চার্জ’ হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন। আর তাঁর নামের নেমপ্লেট, বর্তমানে লাগানো হয়েছে রাইটার্স বিল্ডিং বা মহাকরণে।

আরও পড়ুন; আদালত অবমাননার মামলা, পুজোতে টাকা, ডিএ মেটাবার দায় নেই রাজ্যের

পুলিস কর্মীদের কাছে জানা গেল, রাজ্য পুলিসের পদস্থ কর্তা বুদ্ধদেব ভট্টাচার্য এর নাম নিয়ে নিচুতলার কর্মী-অফিসারদের মধ্যেও মাঝে-মাঝে রসিকতা হয়। তবে স্বয়ং পুলিস অফিসার বুদ্ধদেব ভট্টাচার্য, তাঁর নাম নিয়ে কোন বিড়াম্বনার মধ্যে পড়েন কিনা তা জানা যায়নি। তবে এখন যদি রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম বুদ্ধদেব ভট্টাচার্য হত, তাহলে যে কি হত, সেটা ভেবেই মজা নিচ্ছেন মহাকরণে কাজ করা পুলিস ও সরকারি কর্মীরা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন