ভয়ঙ্কর মাওবাদী হামলা, কোবরা বাহিনীর ১৫ কম্যান্ডো সহ ১৬ জনের মৃত্যু

695
ভয়ঙ্কর মাওবাদী হামলা, কোবরা বাহিনীর ১৫ কম্যান্ডো সহ ১৬ জনের মৃত্যু/The News বাংলা
ভয়ঙ্কর মাওবাদী হামলা, কোবরা বাহিনীর ১৫ কম্যান্ডো সহ ১৬ জনের মৃত্যু/The News বাংলা

মাওবাদী আইইডি বিস্ফোরণে উড়ে গেল কোবরা কম্যান্ডোদের গাড়ি। তারপরেই চলল ঝাঁকে ঝাঁকে গুলি। কোবরা বাহিনীর ১৫ কম্যান্ডো সহ ১৬ জনের মৃত্যু হয়েছে। এরা কুইক রেসপন্স টিমে ছিলেন। সেই গাড়িটিই উড়িয়ে দেওয়া হয়।

ভয়ঙ্কর মাওবাদী হামলায় ১৬ জনের মৃত্যু। মহারাষ্ট্রের গড়চিরোলিতে এই ভয়ঙ্কর মাওবাদী হামলা হয়েছে। কোবরা কমান্ডো বাহিনীর একটি গাড়িকে বিস্ফোরক দিয়ে উড়িয়ে দেওয়া হয়। গাড়িটি উড়িয়ে দেবার পরেই গুলি বৃষ্টি শুরু করে মাওবাদীরা। ১৫ জন কোবরা কম্যান্ডো ও মহারাষ্ট্র পুলিশের কর্মী ঘটনাস্থলেই মারা যান। বিস্ফোরণ ও তারপর গুলির পর প্রত্যেকেরই মৃত্যু হয়েছে বলেই খবর পাওয়া যাচ্ছে।

আরও পড়ুনঃ শ্রীলঙ্কার পথে হেঁটে ভারতে বোরখা নিষিদ্ধ করার দাবি জানাল শিবসেনা

গতকাল রাতেই এই মহারাষ্ট্রের গড়চিরোলিতেই প্রায় ৩৬ টি গাড়ি আগুনে পুড়িয়ে দেয় মাওবাদীরা। ২৪ ঘণ্টার মধ্যেই ফের বড়সড় হামলা চালাল মাওবাদীরা। ভোটের পরেই এই হামলা হল। ভোটের ডিউটি সেরে ক্লান্ত নিরাপত্তা কর্মীদের মুহূর্তের অবসরের সুযোগে হামলা চালাল মাওবাদীরা।

মঙ্গলবারই মহারাষ্ট্র পালন করছে তাদের প্রতিষ্ঠা দিবস। এই কোবরা বাহিনীর আক্রমণেই গত বছরের ২২ এপ্রিল ৪০ জন মাওবাদীর মৃত্যু হয়। এদিন তারই প্রতিশোধ নিল তারা, বলেই মনে করা হচ্ছে। গত বছরের ২২ এপ্রিল, এই সি ৬০ কোবরা কম্যান্ডো দলটি মাওবাদীদের বিরুদ্ধে সবচেয়ে বড় অপারেশন চালিয়ে ৪০ জন মাওবাদীকে মেরে ফেলে।

আরও পড়ুনঃ ভোট প্রচারে উত্তপ্ত জগদ্দল, গুলি আগুন বোমাবাজি, তুমুল সংঘর্ষ

প্রথমে আইইডি বিস্ফোরণ ঘটিয়ে কমান্ডো বাহিনীর একটি গাড়িকে বিস্ফোরক দিয়ে উড়িয়ে দেওয়া হয়। তাতেই অনেক নিরাপত্তা কর্মীর মৃত্যু হয়েছে বলেই খবর। তারপর সেই কনভয়ে বৃষ্টির মত গুলি বৃষ্টি শুরু করে মাওবাদীরা। এতেই গাড়ির ড্রাইভার ও ১৫ জন কোবরা কম্যান্ডোর মৃত্যু হয়।

ঘটনাস্থলে যায় বিশাল বাহিনী। গতকাল রাতেই রাস্তা তৈরি করার গাড়ি সহ প্রায় ৩৬ টি গাড়ি পুড়িয়ে দেয় মাওবাদীরা। তারপরেও কেন সতর্ক হল না নিরাপত্তা বাহিনী? প্রশ্ন উঠছে। ২৪ ঘণ্টায় একই জায়গায় এটা দ্বিতীয় হামলা। এখনও চলছে গুলির লড়াই।

আরও পড়ুনঃ গা বাঁচাতেই বিজেপিতে গিয়েছে, মুকুলকে গদ্দার বলে তীব্র কটাক্ষ মমতার

গুরুত্ব না দেওয়ার জেরেই প্রাণ হারাতে হল ১৫ জন কম্যান্ডো সহ ১৬ জনকে। ঘটনাস্থলে রয়েছে বিশাল বাহিনী। মাওবাদীদের খোঁজে তল্লাশি চলছে। এখনও গুলির লড়াই চলছে বলেই জানা যাচ্ছে।

ভোটের মধ্যে মাওবাদী হামলার আশঙ্কার কথা বারবার বলা হয়েছে। মঙ্গলবার রাতেও হামলা চালিয়ে ৩৬ টি গাড়ি পুড়িয়ে দেয় মাওবাদীরা এই মহারাষ্ট্রের গড়চিরোলিতেই। তারপরেও এই হামলা আটকান গেল না। মারা গেল সেই কোবরা বাহিনীর কম্যান্ডোরাই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন