“কয়লা কেলেঙ্কারি বা গরুপাচার কেলেঙ্কারি বলে কিছু নেই, সবটাই স্বরাষ্ট্রমন্ত্রক কেলেঙ্কারি”

237
"কয়লা কেলেঙ্কারি বা গরুপাচার কেলেঙ্কারি বলে কিছু নেই, সবটাই স্বরাষ্ট্রমন্ত্রক কেলেঙ্কারি"

“কয়লা কেলেঙ্কারি বা গরুপাচার কেলেঙ্কারি বলে কিছু নেই, সবটাই স্বরাষ্ট্রমন্ত্রক কেলেঙ্কারি”; ৬ ঘণ্টার সিবিআই জেরার পরে বাইরে বেরিয়ে এমন কথাই বললেন, তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দাবি, “অমিত শাহ চান বিরোধী শূন্যভাবে সব দখল করতে। আর তাতে সবচেয়ে বড় বাধা তৃণমূল কংগ্রেস। সেকারণেই তাঁকে এজেন্সি দিয়ে ভয় দেখানোর চেষ্টা করছে”।

এদিন টানা দুই দফায় জিজ্ঞাসাবাদের পর, সিজিও কমপ্লেক্স থেকে টানা সাড়ে ৬ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর বেরোলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর বেরিয়েই এদিন বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকারকে, আক্রমণ করলেন তৃণমূলের যুবরাজ। বললেন, “টানা জিজ্ঞাসাবাদের নেটফল জিরো”। এবং তিনি আরও বলেন, “আমি আগে যা বলেছি, এখনও তা বলছি। কয়লাপাচার মামলায় অভিযোগ প্রমাণিত হলে, একটা মঞ্চ তৈরি করবেন ফাঁ’সির, আমি মৃ’ত্যুবরণ করব”।

আরও পড়ুন; শুক্রবারের বড় খবর, সিবিআই এর হাতে গ্রেফতার তৃণমূলের চেয়ারম্যান

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের প্রশ্ন, ‘কোলিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে, বিএসএফ স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে। তাহলে এই সব জায়গায় যদি কেলেঙ্কারি হয়ে থাকে, তাহলে তার জন্য স্বরাষ্ট্রমন্ত্রককে কেন কাঠগড়ায় তোলা হচ্ছে না? গরু সীমান্ত দিয়ে কীভাবে পাচার হচ্ছে? কয়লা কীভাবে পাচার হচ্ছে? এর দায় কার?

ইডির সমন পাওয়ার পরই, অমিত শাহকে তীব্র ভাষায় আক্রমণ করে টুইট করেছিলেন অভিষেক। এদিন আক্রমণের সুর ছিল আরও চড়া। তিনি বলেন, “বিজেপি অন্য দলের এক নেতাকে ‘পাপ্পু’ বলে দাবি করে। কিন্তু বাস্তব হল অমিত শাহ নিজে সবচেয়ে বড় পাপ্পু। এজেন্সি ব্যবহার না করে, তিনি রাজনীতি করতে পারেন না”।

আরও পড়ুন; ডিভিশন বেঞ্চেও ধাক্কা খেল রাজ্য, ২৬৯ জন শিক্ষকের চাকরি বাতিল

তৃণমূল সাংসদের আরও প্রশ্ন, “শুধু যেসব রাজ্যে বিরোধীদের সরকার আছে, সেই রাজ্যগুলিতে ইডি-সিবিআইয়ের হানা কেন? গুজরাটে কেন সিবিআই হানা হয় না। বিহারে এতদিন বিজেপির সরকার ছিল, সেখানে এতদিন সিবিআই হানা হত না, এখন কেন হচ্ছে”?

এদিন অভিষেক ফের বললেন, “আমি দুই-বছর আগে স্টেটমেন্ট দিয়েছি, আমার সঙ্গে বিন্দুমাত্র যোগসূত্র, যদি এই কেলেঙ্কারি-মামলায় পায় বা প্রতিষ্ঠিত করতে পারে, যে ৫পয়সাও আমি নিয়েছি, তাহলে ইডি-সিবিআই দরকার নেই। একটা মঞ্চ তৈরি করবেন ফাঁ’সির, আমি মৃ’ত্যুবরণ করব। আমি আজও একই কথা বলছি”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন