পাল্টাচ্ছে মেট্রো রেলের সময়, কলকাতা মেট্রোয় বাড়ছে ট্রেনের সংখ্যা

43167
পাল্টাচ্ছে মেট্রোরেলের সময়, বাড়ছে ট্রেন সংখ্যা/The News বাংলা
পাল্টাচ্ছে মেট্রোরেলের সময়, বাড়ছে ট্রেন সংখ্যা/The News বাংলা

জুলাইয়ের প্রথম দিন থেকেই; পরিবর্তন হচ্ছে মেট্রো রেল পরিষেবার। শনি ও রবিবারে; অর্থাৎ সাপ্তাহিক ছুটির দিনেও বাড়ানো হবে ট্রেনের সংখ্যা। পরিবর্তন ঘটবে ট্রেন চলাচল সময়ের। ট্রেন সংখ্যা বাড়াছে; দমদম ও নোয়াপাড়া স্টেশনের মধ্যেও।

মেট্রোরেল কর্তৃপক্ষ থেকে; নতুন সার্কুলার জারি করে জানানো হয়েছে এই খবর। ১ জুলাই থেকে, শনিবার মেট্রো ট্রেন চলবে ২৩৬টি ও রবিবার চলবে ১২৪টি। অর্থাৎ সপ্তাহান্তে ২৬টি ট্রেন বাড়বে। বাকি দিনগুলিতে বাড়ানো হচ্ছে ৩টি করে ট্রেন।

আরও পড়ুনঃ ফ্যাসিবাদে আক্রান্ত দেশ, প্রথম ভাষণেই মোদীকে কটাক্ষ মহুয়ার

ররিবার মেট্রো পরিষেবা শুরু হবে; সকাল ৯:৫০-এর বদলে ৯টাতেই। সপ্তাহের প্রথম ৫দিন; দমদম থেকে শেষ মেট্রো ছাড়বে; রাত ৯:৩৯ এর বদলে রাত ১০:১৪ তে। শনি ও রবিবার দমদমের শেষ মেট্রো পাওয়া যাবে রাত ১০:১৮।

আরও পড়ুনঃ মুসলিম স্কুলে খাবার ঘর, বিতর্কের জেরে সার্কুলার প্রত্যাহার করে নিলেন মমতা

এখন সোম থেকে শুক্রবার; কলকাতা মেট্রোয় আপ ও ডাউন মিলিয়ে রোজ ২৮৪টি ট্রেন চলে। শনিবার ২২৪টি ও রবিবার চলে ১১০টি ট্রেন। ১ জুলাই থেকে দমদম ও নোয়াপাড়ার মধ্যে; শনিবার বাড়ানো হবে ৬টি ট্রেন এবং রবিবারে বাড়ানো হবে ৭টি ট্রেন।

আরও পড়ুনঃ মহিলা বক্সারকে হেনস্থা, ফেসবুক পোস্ট দেখেই এক ঘন্টার মধ্যে গ্রেফতার তিন অভিযুক্ত

কলকাতা মেট্রোর অপারেশনস বিভাগের এক কর্তা জানিয়েছেন; সপ্তাহে সোম থেকে শুক্রবার, রোজ কলকাতা মেট্রোয় গড়ে প্রায় ৬ লক্ষ ৫৭ হাজার যাত্রী ওঠেন। আবার শনি ও রবিবার যাত্রীদের সংখ্যা গড়ে থাকে যথাক্রমে প্রায় ৫ লক্ষ ৮৯ হাজার ও ২ লক্ষ ৮৯ হাজার।

কিন্তু শনি ও রবিবার এক-একটি ট্রেনে যাত্রীদের গড় সংখ্যা; সপ্তাহের অন্যান্য দিনে এক-একটি ট্রেনের তুলনায় বেশি থাকে। এই অঙ্কের কথা মাথায় রেখে সপ্তাহ শেষে ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত কলকাতা মেট্রোর।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন